FASHON
  • সম্পাদকীয়

    প্রতীক্ষিত ঈদ প্রায় এসে গেছে। সিয়াম সাধনার একেকটি দিন পেরোনোর মধ্য দিয়ে আমরা এই উৎসবের কাছাকাছি এখন। সেহরি-ইফতারে আমাদের সম্মিলন, আর ঈদে উদ্যাপন করবো মহামিলনের আনন্দ। শ্রেণি-পেশা-বয়সনির্বিশেষে।
    প্রিয় পাঠক, আপনাদের ঈদ প্রস্তুতি সম্পন্ন হওয়ার নিশ্চয় আর খুব দেরি নেই। অনেকেই হয়তো শেষ মুহূর্তের কেনাকাটা সারছেন, নিজেকে উৎসবের দিনগুলোর জন্য তৈরি করে তোলার উদ্দেশে যাচ্ছেন পার্লার কিংবা স্যালনে। রোজার প্রথম দিন থেকে ক্যানভাস এক্সক্লুসিভ আপনাদের সঙ্গে আছে, আর এখন হাতে পেলেন ঈদসংখ্যা। বর্ধিত কলেবরে, বিচিত্র ও উপভোগ্য বিষয় নিয়ে। প্রতি ঈদেই আমাদের এই আয়োজন থাকে, তবে কোনোটিই আগের মতো হয় না। বরং অভিনবত্বে, সৌকর্যে, বৈচিত্র্যে ক্যানভাস তার বিদ্যমানকে অতিক্রম করতে চায়, যেমনটি আপনারা চান এবারের ঈদপোশাক আগের মতো যেন না হয়! হেয়ার ব্যান্ড থেকে জুতা- সবই যেন হয় আনকোরা ও নতুন।
    শুরুতেই বলেছিলাম, ঈদে আমরা উদ্যাপন করি মহামিলনের আনন্দ। এরই খুব গুরুত্বপূর্ণ একটা অংশ আপনজনের কাছে ফেরা। যাদের সঙ্গে দেখা হয় না সচরাচর কিংবা বহুদিন, তাদের কাছে না পেলে কিসের উৎসব! সে জন্য কতো পরিকল্পনা, অপেক্ষা, চড়াই-উতরাই, হাসি আর অশ্রুর মেশামিশি! এইসব অনুভূতি নিয়ে আমাদের এবারের কভারস্টোরি। পাঠমাত্র এই উৎসবে আপনারা যার যার মতো আরও ব্যাকুল হয়ে উঠবেন আপনজনের কাছে প্রত্যাবর্তনের জন্য! অনুভব করবেন, এ শুধু ফেরা নয়, নিজের অস্তিত্ব আর আশ্রয়ের মর্মমূলে পৌঁছার চেষ্টাও বটে। আরেকটা কথা বলি, আধুনিক নগরজীবন আমাদের করে তুলেছে বিমানবিক, শিকড়বিচ্ছিন্ন এবং বেশির ভাগ ক্ষেত্রেই সম্পর্কচ্যুত। এটা একটা বিপর্যয়, যা কাটিয়ে ওঠার জন্য পারিবারিক ও সামাজিক বন্ধনের চর্চা করতে পারি, মাটি ও মানুষের সঙ্গে ঘনিষ্ঠ হতে পারি। উৎসব আমাদের এনে দেয় সেই সুযোগ। এবারের কভারস্টোরির তাৎপর্য ও প্রাসঙ্গিকতা মূলত এখানেই।
    ক্যানভাসের এই ঈদসংখ্যার সূচিতে আর কী কী রয়েছে, সেই বর্ণনা আজ নাই-বা দিলাম। নিয়মিত সবই তো আছে। আয়োজনটি উৎসবসম্মত করে তোলার জন্য বিশেষ যা কিছু অন্তর্ভুক্ত হয়েছে, সেসবের গুরুত্ব ও গুণমান বিচারের ভার আপনাদেরই।
    সম্পাদকীয়টি যখন লিখছি, একটা সুখবরে মন ভরে গেছে। ইংল্যান্ডে অনুষ্ঠানরত চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। যোগ্য ও শ্রেয়তর দল হিসেবেই। টিম বাংলাদেশ এই প্রথম চ্যাম্পিয়নস ট্রফির শেষ চারে নিজের জায়গা করে নিয়েছে। এই সফলতার আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নিতে পেরে ধন্য মনে করছি।

    ঈদ সুখকর হোক। সবার জন্য।


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 6:57 pm
    আলোকচিত্র
    19 January, 2018 6:57 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK