FASHON
  • ফিচার I লবস্ অ্যান্ড শ্যাগস্

    কাট এবং স্টাইলিংয়ের ভিন্নতায় পাল্টে যাবে চুল। বদলাবে চেহারা। সেলিব্রিটি থেকে স্ট্রিট স্টাইল স্টারদের অনুপ্রেরণায়

    শর্ট হেয়ার, ডোন্ট কেয়ার। বসন্ত শেষে গ্রীষ্মেও থাকছে হেয়ারস্টাইলিংয়ের এই ট্রেন্ড। সুপার শর্ট স্ট্রং কাটের পাশাপাশি কাঁধ অব্দি স্লিক শর্টকাটও এ বছর নজরে পড়বে দেদার। বেশি রক্ষণাবেক্ষণের প্রয়োজন এর পড়ে না। নিমেষেই স্টাইলিশ হয়ে ওঠা যায়। সহজেই মানিয়ে যায়। তৈরি করে অভিজাত কিন্তু আরামদায়ক সব লুক।
    লব লাভ

    লং বব বা লব। এ বছরও থাকবে জনপ্রিয়তার শীর্ষে। যেকোনো গড়নের চেহারায় মানিয়ে যায়। কেটে নেয়া যায় যেকোনো ধরন কিংবা টেক্সচারের চুলে। চিন কিংবা কলারবোন অব্দি গিয়ে ঠেকে যাওয়া এ হেয়ার কাটে এক্সপেরিমেন্টের সুযোগ রয়েছে মেলা। এ ক্ষেত্রে তালিকার শুরুতেই থাকছে ব্লান্ট লব। কোনো ধরনের লেয়ার বাদে এ লব কাটে গলাটা ভীষণ সুন্দর ও লম্বা দেখায়। একদম সোজাসাপটা হেয়ার কাটটি স্টাইলিংও করে নেয়া যায় দ্রুততম সময়ে। তুলনামূলক পাতলা চুলে এটি জুতসই। তবে বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্ত যাদের চুল, তাদের জন্যও চমৎকার অপশন। চুল ঘন দেখাতে সাহায্য করে ব্লান্ট লব। মাঝ বরারব সিঁথি করে রাখলেই বেশি ভালো দেখায় হেয়ারকাটটি। তবে সাইড পার্ট কিংবা সিঁথি ছাড়াও একই রকম সুন্দর। স্ট্রেইট কিংবা কার্ল- ব্লান্ট লব সাজানো যাবে পছন্দ মেনে। লং লেয়ারড লবও কম জনপ্রিয় নয় এখন। এটা চুলে দেয় বাড়তি টেক্সচার আর মুভমেন্ট। তুলনামূলক বেশি লম্বা চেহারায় চওড়া ভাব বাড়িয়ে ভারসাম্য তৈরিতে এটা চমৎকার। ব্রেইড, মেসি টুইস্ট, স্ট্রেইট কিংবা ওয়েভি সেটিংয়ের মতো গ্রেসিয়ান আপ-ডু লেয়ারড লব কাটা চুলে দারুণ দেখায়। চপি স্টাইল লবও থাকছে এ বছরের ট্রেন্ড চার্টে। সব ধরনের চেহারার সঙ্গে মানানসই এ কাট লুকে দেয় মডার্ন এবং সফিস্টিকেটেড টাচ। সাধারণত সফট লেয়ারে ছেঁটে দেয়া হয় চুল। তবে খেয়াল রাখতে হবে, কোনোভাবেই যেন চিন থেকে ছোট না হয়ে যায়। চপি স্টাইল লব ছেড়ে রাখলে যেমন সুন্দর দেখায়, শিনইয়ন কিংবা পনিটেইলে বেঁধে নিলেও খারাপ দেখাবে না। অ্যাসিমেট্রিক কিংবা এঙ্গেলড লবেও তৈরি হতে পারে স্টেটমেন্ট স্টাইল। এতে চুলের সামনের অংশ পেছনের অংশ থেকে লম্বা থাকে, যা চেহারায় দেয় শার্প স্ট্রং ইফেক্ট। খোলা চুলে কার্ল কিংবা ওয়েভের মতো টেক্সচারড স্টাইল অ্যাসিমেট্রিক লবে যোগ করবে অনন্যতা। বিভিন্ন রঙের ব্যবহারে লব স্টাইলের হেয়ারকাটগুলো হয়ে ওঠে বৈচিত্র্যময়। এ ক্ষেত্রে ডার্ক রুটের সঙ্গে আইসি ব্লন্ড, সিলভার, চকলেট, সিনামন, ব্রুনেট এমনকি বালায়েজও চমৎকার দেখায়। হাই কিংবা লো লাইট দিয়ে তৈরি ফেস ফ্রেমিং ইফেক্ট দারুণ মানায় লব হেয়ারকাটের সঙ্গে।

    শ্যাগ ইট

    লবের চেয়ে জনপ্রিয়তায় এগিয়ে থাকবে সত্তরের শ্যাগ হেয়ারস্টাইল। তবে দেখা যাবে এর আপগ্রেটেড ভার্সন। কলার বোন অব্দি লম্বা ফেস ফ্রেমিং লেয়ারের হেয়ারকাটটি কখনো দেখা যাবে স্প্লিট ব্যাঙসের সঙ্গে, তো কখনো ফুল ফ্রিঞ্জড স্টাইলের সঙ্গে। লবের মতোই সব ধরনের হেয়ার টাইপ এবং টেক্সচারের সঙ্গে মানানসই শ্যাগ হেয়ারকাট। তবে খেয়াল রাখতে হবে চেহারার গড়ন। চাপা সরু চেহারার সঙ্গে একটু ছড়ানো ব্যাঙস যুক্ত শ্যাগ কাট ভালো দেখায়। ঠিক বিপরীতভাবেই স্লিক ব্যাঙস যুক্ত শ্যাগ ভালো মানায় চওড়া চেহারায়। যাদের চুল ঘন, তারা হেভি টেক্সচারড শ্যাগি বব স্টাইলে কাটিয়ে নিতে পারেন। আরও ছোট করতে চাইলে পিক্সি শ্যাগ জুতসই। প্রাকৃতিকভাবে কোঁকড়ানো চুলে এটা বেশি মানানসই। যাদের ক্ল্যাসিক ভিনটেজ হেয়ারস্টাইল পছন্দ, তাদের জন্য কনভার্টেবল ব্যাঙস দেয়া মিড লেংথ শ্যাগ পারফেক্ট অপশন। শ্যাগ আর লবের কম্বিনেশনে তৈরি নব্বইয়ের সুপার স্টাইলিশ শ্যাগি লবও থাকতে পারে পছন্দের তালিকায়। লেয়ার করে কাটা এই হেয়ারস্টাইল চুলকে ঘন দেখাতে সাহায্য করে। যারা চুল লম্বা রাখতে পছন্দ করেন, লং লেয়ারড শ্যাগে চুল কাটিয়ে নিতে পারেন তারা। শোল্ডার লেংথ শ্যাগও চলতে পারে। যাদের চুল সটান সোজা তাদের জন্য স্লিক শ্যাগ স্টাইলটাই পারফেক্ট। এর সঙ্গে কপাল ঢাকা লম্বা ভারী ব্যাঙস লুকে দেবে বোল্ড ইফেক্ট। এ ছাড়া শর্ট, চপি, উইস্পি কিংবা অ্যাসিমেট্রিক্যাল- এসব ব্যাঙসের সঙ্গে শ্যাগ স্টাইল চেহারা পাল্টায় বিভিন্নভাবে। ক্ল্যাসিক অ্যাঙ্গেলড ববকে ওয়েভি টেক্সচার আর লেয়ার দিয়ে তৈরি অ্যাঙ্গেলড শ্যাগ ববও বেছে নিচ্ছেন অনেকে। যাদের কপাল চওড়া, তাদের পুরো চেহারাকে ভারসাম্য দিতে এর জুড়ি নেই। যারা আরও বেশি এক্সপেরিমেন্টাল লুক পছন্দ করেন, তারা বেছে নিতে পারেন শ্যাগি পিক্সি আন্ডারকাট হেয়ারস্টাইল।

     জাহেরা শিরীন
    মডেল: মাইশা, নুসরাত
    মেকওভার: পারসোনা
    ছবি: তানভীর খান


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    জিওমেট্রিক
    23 July, 2017 10:30 pm
    একঝলক
    23 July, 2017 5:39 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK