FASHON
  • ফিচার I বিউটি বয়েজ

    মেকআপ পুরুষের জন্যও। হোক তা প্রথাভাঙা। কিন্তু জনপ্রিয়তায় পিছিয়ে নেই সেই রূপকারিগরেরা

    প্যাট্রিক স্টার

    ‘মেকআপ ইজ আ ওয়ান সাইজ ফিটস অল’- এই ট্যাগ লাইনে আস্থাশীল প্যাট্রিক সিমোড্যাক। ফিলিপিনো আমেরিকান এই বিউটি ভ্লগার ইউটিউবে প্যাট্রিক স্টার হিসেবেই পরিচিত। শুরুটা ফটোগ্রাফার হিসেবে করলেও একসময় পরিণত হন পুরোদস্তুর প্রফেশনাল মেকআপ আর্টিস্টে। ২ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে তার ইউটিউব চ্যানেলে। কাজ করেছেন সেফোরা আর অ্যানাস্টাশিয়া বেভারলি হিলসের মতো মেকআপ ব্র্র্যান্ডগুলোর সঙ্গে। ফাউন্ডেশন, ড্র্যাগ মেকআপ ছাড়াও কনটুরিং ও হাইলাইটিংয়ের বিভিন্ন পদ্ধতি নিয়ে কাজ করতে পছন্দ করেন প্যাট্রিক। গ্ল্যামারাস সব লুক তৈরিতেও সিদ্ধহস্ত এই প্লাস সাইজ ভ্লগার। সহজ কৌশলের সঙ্গে তার মজার ব্যক্তিত্ব তার প্রতিটি টিউটোরিয়ালকে করে তোলে উপভোগ্য।


    ম্যানি মুয়া

    ‘মেকআপ ইজ জেন্ডারলেস’- এমনটাই মনে করেন বিউটি ভ্লগার ম্যানি গুয়েটার্জ। ২০১৪ তে শুরু করেন নিজস্ব ইউটিউব চ্যানেল। ইতিমধ্যেই দখল করে নিয়েছেন মেল বিউটি ভ্লগারদের মধ্যে শীর্ষ স্থান। ইনস্টাগ্রামে ২.৬ মিলিয়ন ফলোয়ার আর ইউটিউবে ১.৭ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে ম্যানির। চমৎকার সব লুক তৈরির সঙ্গে সঙ্গে প্রডাক্টের রিভিউও থাকে তার চ্যানেলে। থাকে ডেমোনেস্ট্রেশন। বিখ্যা

    ত সব বিউটি ব্র্যান্ডের সঙ্গে তিনি জড়িত। মেবলিনে পার্টনারশিপের আগে ম্যানি কোলাবরেশন করেন মেকআপ গিকস আর অফরা কসমেটিকসের মতো বড় ব্র্যান্ডগুলোর সঙ্গে।

    জেমস চার্লস ডিকিনসন

    ২০১৫ তে জেমস যখন নিজের ইউটিউব চ্যানেল চালু করেন, তখন তার বয়স মাত্র ১৭ বছর। হাইস্কুল পড়–য়া এ ছাত্র প্রথম নজরে আসেন তার স্কুল ইয়ারবুকের জন্য তোলা ছবির মাধ্যমে। জেমসের হাইলাইটেড চিকবোনের সে ছবি ভাইরাল হওয়ার পরই তার ডাক আসে কাভারগার্ল থেকে। কাজ করেন কাভারগার্লের প্রথম পুরুষ স্পোকসপারসন হিসেবে। সাড়ে চার লাখের বেশি ফলোয়ার রয়েছে চার্লসের ইনস্টাগ্রাম পেজে। তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এগারো লাখের বেশি। মেকআপে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও বিভিন্ন পদ্ধতিতে তার দখল ও দক্ষতার জুড়ি নেই। বোল্ড লিপস্টিক, ক্ল্যাসিক উইংগস, রেইনবো আইশ্যাডো ছাড়াও তার তৈরি স্ন্যাপচ্যাট গ্যালাক্সি ফিল্টার আর চাঙ্কি গ্লিটার টিউটোরিয়ালগুলো ছিল নজরকাড়া।

    জেফরি স্টার

     

    আমেরিকান মাইস্পেস মিউজিশিয়ান থেকে জনপ্রিয় বিউটি ভ্লগার। জেফরি স্টার পরিচিত তার উজ্জ্বল গোলাপি চুল, শরীর ভর্তি ট্যাটুআর বোল্ড মেকআপ টিউটোরিয়ালের জন্য। প্রায় পঁয়তাল্লিশ লাখ সাবস্ক্রাইবার রয়েছে তার ইউটিউব চ্যানেলে। ফেমিনিন থেকে ফিয়ারলেস-সব ধরনের মেকআপ লুক তৈরিতে স্বচ্ছন্দ জেফরির ব্যক্তিত্বও অনুপ্রেরণার খোরাক। তার রয়েছে নিজস্ব মেকআপ লাইন জেফরি স্টার কসমেটিকস। শতভাগ ক্রুয়েলটি ফ্রি এবং ভেগান এ প্রডাক্টগুলো বিশ্বের বিভিন্ন প্রান্তের মেকআপপ্রেমীদের মধ্যে ভীষণ জনপ্রিয়।

    গ্যাব্রিয়াল জামোরা

    ম্যাক্সিকান-আমেরিকান একে ইউটিউবারই অন্যদের থেকে আলাদা করা যায় সহজেই। তার ভাইব্র্যান্ট ব্লু স্টেটমেন্ট হেয়ার কালারের কল্যাণে। ডিউই ফিনিশড ন্যাচারাল কিন্তু গ্ল্যামারাস মেকআপ যাদের পছন্দ, তাদের ভালো লাগবে গ্যাব্রিয়ালের চ্যানেলটি। এ ছাড়া চটজলদি এবং সহজ মেকআপ কৌশল ব্যবহার করে রোজকার দিনের লুক তৈরিতে দুর্দান্ত এই ভ্লগার। কাজ করেছেন ইপসির সঙ্গে, স্টাইলিস্ট হিসেবে। এ বছরের প্রথম ম্যাকের ইনফ্লুয়েন্সার কালেকশনের জন্য নিযুক্ত হয়েছেন গ্যাব্রিয়াল।

    ব্রেটমেন রক

    এই ফিলিপিনো বিউটি ভ্লগার মাত্র ১৮ বছর বয়সী। ভিন্নধর্মী এবং মজার উপস্থাপনই তাকে পরিণত করেছে সোশ্যাল মিডিয়া সেনসেশনে। ইনস্টাগ্রামে ৭.৯ মিলিয়ন ফলোয়ার আর ইউটিউবে ১.৮ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে ব্রেটমেনের। মেকআপ ম্যানিয়াক এ বিউটি ভ্লগারের পছন্দের মেকআপ প্রডাক্ট হচ্ছে লিপস্টিক। এরই মধ্যে কাজ শুরু করেছেন নিজস্ব মার্চেন্ডাইজ লাইন নিয়ে। অনন্য সব লুক তৈরি ছাড়াও কনটুরিংয়ের মতো বেসিক বিউটি টিউটোরিয়াল খুঁজে পাওয়া যাবে ব্রেটমেনের ইউটিউব চ্যানেলে।


    অ্যালেক্স রিভেরা

    প্রো মেকআপ আর্টিস্ট অ্যালেক্স রিভেরা সোশ্যাল মিডিয়াতে পরিচিত অ্যালেক্সফেকশন নামে। স্পেশাল ইফেক্ট থ্রি-ডি মেকআপে তার দক্ষতা নেক্সট লেভেলের। অ্যালেক্সের তৈরি ‘থার্টি ওয়ান ডে অব হ্যালুইন’ সিরিজের মেকআপ টিউটোরিয়ালগুলো ভীষণ জনপ্রিয়তা পেয়েছিল ইউটিউবে। জম্বি বয়, স্কাল মেকআপের টিউটোরিয়ালগুলো ছাড়াও সপ্তাহে দুদিন নিয়ম করে নতুন টিউটোরিয়াল পাওয়া যাবে অ্যালেক্সের ইউটিউব চ্যানেলে।


    ওয়েন গস

    ইংলিশ মেকআপ আর্টিস্ট এবং পপুলার ইউটিউব পার্সোনালিটি। ১৫ বছরের বেশি সময় ধরে কাজ করছেন বিউটি ইন্ডাস্ট্রিতে। আছে নিজস্ব ব্রাশ লাইন। মেকআপের খুঁটিনাটি কৌশল যারা জানতে চান, তাদের জন্য ওয়েনের চ্যানেল যথার্থ। খুব সুন্দর ও সহজ করে দেখান মেকআপের সব জটিল পদ্ধতি। ফলে ফ্যান আর ফলোয়ার কম নেই ওয়েনের। ইউটিউবে ২.৯ মিলিয়ন সাবস্ক্রাইবারের সঙ্গে সঙ্গে ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা সাড়ে পাঁচ লাখের বেশি।

     জাহেরা শিরীন
    ছবি: ইন্টারনেট


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    ময়লার রঙে
    23 November, 2017 2:24 am
    ভিক্টোরিয়া
    23 November, 2017 1:48 am
    রিচম্যানে রিচ
    23 November, 2017 12:10 am
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK