FASHON
  • একঝলক

    মোগলপ্রাণিত আড়ং

    লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং এবার ঈদ কালেকশন সাজিয়েছে মোগল থিমে। শাড়িতে মোগল স্থাপনার বিভিন্ন মোটিফ ফুটিয়ে তোলা হয়েছে কাঁথা স্টিচ ও প্রিন্টের মাধ্যমে। কিছু অবশ্য তৈরি করা হয়েছে ভিক্টোরিয়ান ও জিওম্যাট্রিক মোটিফে। হ্যান্ডপেইন্টেড শাড়িও রয়েছে। ফ্যাব্রিক হিসেবে বেছে নেয়া হয়েছে সিল্ক, এন্ডি সিল্ক, জামদানি, মসলিন ও কটন। মোগল স্থাপত্যকলার প্রভাব পড়েছে কামিজের নকশায়ও। তবে ট্র্যাডিশনাল ডিজাইনে কিছু কামিজ তৈরি হয়েছে। এগুলোর এমবেলিশমেন্টে রয়েছে ব্র্যান্ডটির সিগনেচার কাজ সূচিকর্ম ও এম্ব্রয়ডারি। মোগল, আরবান ক্র্যাফট ও সলিড কালারে সমৃদ্ধ হয়েছে এর ঈদের পাঞ্জাবি। একই নকশার পাঞ্জাবি রয়েছে পিতা ও পুত্রের জন্য। এতে নতুন যুক্ত হয়েছে শেরওয়ানি কাট। সেগুলোও মোগলপ্রাণিত। এর সঙ্গে অ্যাকসেসরিজ হিসেবে রয়েছে ট্রিংকেটস, যেগুলো মোগল অভিজাতরা পাঞ্জাবির সঙ্গে ব্যবহার করতেন। সঙ্গে রয়েছে বিভিন্ন ডিজাইনের কোটি। তরুণীদের লাইন তাগায় এসেছে বোহেমিয়ান প্যাটার্ন ও কাটের টপস। এর বটমে ব্যবহারের জন্য রয়েছে নানা ধরনের প্যান্ট, ট্রাউজার ও পালাজো। পোশাকের পাশাপাশি ব্র্যান্ডটির প্রডাক্ট লাইনে রয়েছে জুয়েলারি, ফুটওয়্যার, হাউজহোল্ড, হোম ডেকর ও গিফট আইটেম।

    টুইংকেল বেবি ডায়াপার
    এসিআই লিমিটেড বাজারে নিয়ে এলো স্যাভলন টুইংকেল বেবি ডায়াপার। ২০ মে ঢাকার তেজগাঁওয়ে এসিআই সেন্টারে এর আনুষ্ঠানিক বাজারজাত শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন এসিআই সল্ট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর। আরও ছিলেন এসিআই লিমিটেডের বিজনেস ডিরেক্টর কামরুল হাসান, মার্কেটিং ম্যানেজার শাহরুখ হাসনাইন, প্রডাক্ট গ্রুপ ম্যানেজার খন্দকার ইশতিয়াক আহমদসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ছাড়া ডিস্ট্রিবিউটর এবং বিক্রেতা প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

    আর্টিজানের ১০ম শাখা

    ৯ জুন ক্লোদিং ব্র্যান্ড আর্টিজান আউটফিটার্স লিমিটেডের দশম শাখা যাত্রা করে রাজধানীর গুলশান ২-এ। ১০ হাজার বর্গফুট জায়গা নিয়ে গড়ে তোলা আউটলেটটিতে পাওয়া যাবে ছেলেদের এক্সিকিউটিভ শার্ট, ক্যাজুয়াল শার্ট, পোলো শার্ট, টি-শার্ট এবং ডেনিম, কার্গো, এক্সিকিউটিভ ও ক্যাজুয়াল প্যান্ট। এ ছাড়া থাকছে তরুণীদের পাশাপাশি শিশুদের জন্য বর্ণিল দেশীয় ডিজাইনের পোশাকের সংগ্রহ। ফ্যাশনের অনুষঙ্গের মধ্যে পাওয়া যাবে জুয়েলারি, ব্যাগ, লেদার স্যান্ডেল ইত্যাদি। পারটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সিটি ব্যাংকের চেয়ারম্যান রুবেল আজিজ, আর্টিজান আউটফিটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী আহম্মদ রাসেল, চেয়ারপারসন আনিতা গমেজ, সিওও শামীম আলম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নতুন এই আউটলেটের ঠিকানা- প্লট ৩৮/এ, রোড ৩৫, গুলশান ২ (ল্যাবএইড গুলশান ২ শাখার পাশে), ঢাকা।

    বাটার আট শতাধিক নতুন ডিজাইন
    ফুটওয়্যার ব্র্যান্ড বাটা বাংলাদেশ ঈদ উপলক্ষে ক্রেতাদের জন্য এনেছে আট শর বেশি ডিজাইনের নতুন জুতা, হ্যান্ড ব্যাগ, ফুট কেয়ার এবং শু কেয়ার পণ্য। পাথরের অলংকরণ, লেজার কাট, এম্ব্রয়ডারির উপস্থিতি থাকছে বাটার লেডিস কালেকশনের ফ্লাট, ব্যালে ফ্লাট, ওয়েজেস এবং হাই হিলে। গোল্ডেন, শ্যাম্পেইন, রোজ গোল্ড, পিউটারের মতো মেটালিক রঙের জুতায় ঈদ আরও উৎসবমুখর হবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি। ছেলেদের জন্য পারফোরেশন ও ব্রোগিং ডিজাইনের এলিগ্যান্ট লেদার কালেকশনের জুতা মিলছে। যেগুলো ম্যাট ও গ্লোসি ফিনিশিংয়ের। ছোটদের ক্যানভাস শুতে পাওয়া যাচ্ছে আকর্ষণীয় বেন টেন এবং পাওয়ারপাফ চরিত্রগুলো। তা ছাড়া বাটার নির্ধারিত কিছু আউটলেটে থাকছে বিশ্ববিখ্যাত অ্যাডিডাস ব্র্যান্ডের জুতাও।


    অনলাইনে ক্যাটস আই

    ক্যাটস আই ক্রেতাদের জন্য অনলাইন প্রচারণায় এনেছে বৈচিত্র্য। ঘরে বসেই পছন্দের পণ্যটি বাছাই করা যাবে এর ফেসবুক পেজ বা অনলাইন স্টোর থেকে। ব্র্যান্ডটির ই-কমার্স স্টোরে শপিং করলে থাকছে ক্যাশ অন ডেলিভারি, ক্রেডিট, ডেবিট কার্ডসহ সব ধরনের মোবাইল পেমেন্ট সুবিধা। ক্রেতা উৎসাহের জন্য অনলাইন স্টোর থেকে তিন হাজার টাকা কেনাকাটায় থাকছে বিনা মূল্যে পণ্য পৌঁছে দেবার সুবিধা। বিশেষ দিনে থাকছে মূল্যছাড়সহ নানা উপহার প্রাপ্তির সুযোগ। পণ্যের অনলাইন ব্র্যান্ডিংয়ের অংশ হিসেবে শুধু ভার্চ্যুয়াল স্টোরের জন্য ক্যাটস আই দিচ্ছে নতুন পোশাকের সংগ্রহও। যোগাযোগের জন্য www.facebook.com/CatsEyeLtd এবং ওয়েব- www.catseye.com.bd


    ইজির ঈদ

    আকর্ষণীয় পোশাক ও ফ্যাশন অনুষঙ্গ নিয়ে ইজির আউটলেটগুলো সেজেছে বর্ণিল সাজে। এর পণ্যসম্ভারে রয়েছে কালারফুল টি-শার্ট, পোলো শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি, প্যান্ট ইত্যাদি। মূলত তারুণ্যনির্ভর পোশাক তৈরি করে আসছে প্রতিষ্ঠানটি। ইজির সব শোরুমে পাওয়া যাচ্ছে নতুন ডিজাইনের পোশাক।

    গ্রামীণ ইউনিক্লো
    ঈদ উপলক্ষে গ্রামীণ ইউনিক্লো নিয়ে এসেছে নানা ধরনের ক্যাজুয়াল এবং ট্র্যাডিশনাল পোশাক। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, পাজামা, শার্ট, টি-শার্ট, পোলো শার্ট, জিনস প্যান্ট, চিনো প্যান্ট, বক্সারব্রিফ, ট্যাংকটপ এবং মেয়েদের জন্য কামিজ, ক্যাজুয়াল শার্ট, পালাজো, লেগিংস এবং ওমেন পেন্সিল প্যান্ট।


    প্লাস পয়েন্টের ঈদপোশাক

    ফ্যাশন হাউজ প্লাস পয়েন্ট ঈদে তাদের আউটলেটে এনেছে নতুন ডিজাইনের পোশাক। এসব পোশাকের মধ্যে রয়েছে টি-শার্ট, পোলো শার্ট, ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, পাঞ্জাবি, প্যান্ট ও জুতা।

    ধানমন্ডিতে প্লেয়ার

    ধানমন্ডিতে আউটলেট খুললো রেডি টু ওয়্যার ব্র্যান্ড প্লেয়ার। সীমান্ত স্কয়ারের পাশে দুটি ফ্লোর নিয়ে গড়ে তোলা এই আউটলেটে পাওয়া যাবে ছেলে ও মেয়েদের ফরমাল ও ক্যাজুয়াল আউটফিট। প্রথম তলায় পাওয়া যাবে ছেলেদের ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, পাঞ্জাবি, পোলো শার্ট, টি-শার্ট, জিনস, টুইল, শর্টস, ব্যাগ, শু, সানগ্লাস ও বিভিন্ন ধরনের অ্যাকসেসরিজ। দ্বিতীয় তলায় মিলবে মেয়েদের কুর্তি, টপস, টি-শার্ট, ট্রাউজার, ব্যাগ, প্যান্ট, শু, সানগ্লাস, স্কার্ফ ও স্টাইলিশ জুয়েলারি। সীমিত এডিশনের এক্সক্লুসিভ কালেকশন তৈরি করে থাকে এর ডিজাইন স্টুডিও, জানানো হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

    বালুচরে ঈদ পাঞ্জাবি

    বালুচর শুধু পাঞ্জাবি নিয়েই সাজিয়েছে তাদের আয়োজন। বাহারি ডিজাইনের পাঞ্জাবিতে করা হয়েছে কারচুপি, ব্লক, বাটিক, এম্ব্রয়ডারি, এম্বোস, ব্লক প্রিন্ট ইত্যাদি। এগুলোর দাম সব ধরনের ক্রেতার ক্রয়সীমায় বলে জানানো হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। খুচরার পাশাপাশি পাইকারিও পাওয়া যাবে পাঞ্জাবিগুলো। শাহবাগের আজিজ সুপার মার্কেট ও উত্তরার জমজম টাওয়ারে রয়েছে এর শোরুম।

     

    রাসবেরি লন

    রাসবেরি নামে বাজারে এসেছে আধুনিক রুচিসম্মত লন। দৃষ্টিনন্দন ডিজাইন ও রঙের লনগুলো তৈরি হয়েছে আরামদায়ক সুতিকাপড়ে। বাংলাদেশের বিভিন্ন লোকজ ফর্ম, ফুল, লতাপাতা তৈজসপত্রের নকশায় প্রিন্ট মোটিফে করা হয়েছে রাস্বেরি লনের ডিজাইন। ওড়নাসহ সালোয়ার-কামিজের দাম ১৬৫০ টাকা ও সিঙ্গেল কুর্তি ৯৯০ টাকা। অনলাইনে কেনা যাবে এর প্রডাক্ট। ওয়েব: www.raspberrylimited.com

    রঙ বাংলাদেশ
    আফ্রিকান মাড হাউজ, নকশিকাঁথা, ইসলামিক নকশা ও ইবান টেক্সটাইল নিয়ে কাজ করেছে ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ। হাউজটির প্রডাক্ট লাইনে রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, স্লিভলেস কুর্তি, পাঞ্জাবি, টি-শার্ট, হাফশার্ট, ফতুয়া, ফ্রক ও শিশুদের শাড়ি। সুতি, এন্ডি, মসলিন ও সিল্ক ফ্যাব্রিকে তৈরি হয়েছে পোশাক। রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে লাল, কমলা, মেরুন, হলুদ, বাদামি, ম্যাজেন্টা, গেরুয়া, সবুজ, সাদা ও নীলের বিভিন্ন শেড।


    মোহাম্মদপুরে রে-লু-সে
    সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরের রিং রোডে পারটেক্স স্টার গ্রুপের ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড রে-লু-সের নতুন আউটলেট উদ্বোধন করা হয়। পারটেক্স স্টার গ্রুপের সিএফও পেয়ার আহমেদ এবং হেড অব অ্যাডমিন অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স দেওয়ান রাশেদুল হাসান এটি উদ্বোধন করেন। এ সময় পারটেক্স স্টার গ্রুপের জিএম মার্কেটিং তারেক আজিজ, রে-লু-সের জিএম অপারেশন রাফিকুল ইসলাম এবং রে-লু-সে মোহাম্মদপুরের ফ্র্যাঞ্চাইজার মো. ইমাম হোসেন বাবুল উপস্থিত ছিলেন। নতুন এই আউটলেটে ঈদের সর্বশেষ কালেকশন পাওয়া যাচ্ছে।

     


    উত্তরায় ‘র নেশন’
    রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ১ নম্বর বাড়িতে যাত্রা করেছে ‘র নেশন’-এর তৃতীয় ফ্ল্যাগশিপ স্টোর। সম্প্রতি এর উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার আহমেদ, ক্রিয়েটিভ ডিরেক্টর মারুফা ইসলাম এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফ আহমেদ রুমী। চ্যাম্পিয়নস ট্রফির স্কোয়াডের সঙ্গে দেশের বাইরে থাকায় অনুষ্ঠানে যোগ দিতে পারেননি এর ব্র্যান্ড অ্যাম্বাস্যাডার তাসকিন আহমেদ। তিনি এক ভিডিও বার্তায় বলেন, ‘আমি গর্বিত র নেশনের সঙ্গে থাকতে পেরে। বনানী, যমুনা ফিউচার পার্কের পর উত্তরায় র নেশনের নতুন স্টোর উদ্বোধন হচ্ছে। আমি নিজে উপস্থিত থাকতে পারছি না, কিন্তু শুভেচ্ছা সবাইকে।’ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘ছেলেদের পরিপূর্ণ লাইফস্টাইল স্টোর হিসেবে আমরা একে সাজিয়েছি। সব বয়সী ছেলেদের পোশাক, জুতা ও বিভিন্ন ফ্যাশন উপকরণ পাওয়া যাচ্ছে এই স্টোরে।’


    স্পাইস এফএম-এর আনুষ্ঠানিক যাত্রা

    ৪ মে ঢাকার ওয়েস্টিনের স্পø্যাশ হলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ৯৬.৪ স্পাইস এফএম এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (বিপু) এবং গাজী গ্রুপের চেয়ারম্যান গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক এমপি। আরও উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া, ইউনিট্রেন্ড লিমিটেডের এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর অংশুমান চ্যাটার্জি এবং ৯৪.৪ স্পাইস এফএম-এর সিইও তাসনিম বর্ষা ইসলাম।


    ৫ মিনিটের কুকিং শো ‘রমজানে রূপচাঁদা’

    ভোজ্যতেলের ব্র্যান্ড রূপচাঁদা ‘রমজানে রূপচাঁদা’ নামে একটি কুকিং শোর আয়োজন করেছে। এই রমজানে প্রতিদিন শোটি বিকেল ৫টা ১৫ থেকে ৫টা ২০ মিনিটে বৈশাখী টিভিতে প্রচারিত হচ্ছে। মোট ৩০টি এপিসোডের পরিকল্পনা, প্রোডাকশন আর উপস্থাপনায় আছেন উম্মাহ’স কিচেন নামক কুকিং স্কুলের পরিচালক উম্মাহ মোস্তফা। বিইওএলের মার্কেটিং ম্যানেজার ফয়সাল মাহমুদ বলেন, ‘এবার আমরা চেয়েছি অল্প সময়ে তৈরির মতো রেসিপি নিয়ে কাজ করতে, যা কালিনারি আর্টে ছোট ছোট ভূমিকা রাখবে, প্রতিদিন।’

    পিজিয়নের সামার সেল

    গরম ও ঈদ সামনে রেখে পিজিয়নে চলছে সামার সেল। এ উপলক্ষে দেশীয় ঢঙে ওয়েস্টার্ন থিম নিয়ে ৫০টির বেশি নতুন ডিজাইনের টি-শার্ট নিয়ে এসেছে এই ফ্যাশন হাউজ। এ ছাড়া রয়েছে পোলো শার্ট। পিজিয়ন মূলত কার্টুন ক্যারেক্টার এবং ওয়েস্টার্ন থিম নিয়ে কাজ করে আসছে।

    নিত্য উপহারের ঈদ

    ঈদ উৎসব সামনে রেখে নিত্য উপহারের আয়োজনে বরাবরের মতো প্রাধান্য পেয়েছে শিল্পীদের আঁকা ডিজাইন। প্রয়াত শিল্পী কাইয়ুম চৌধুরীর দুটি ডিজাইন থেকে দুটি শাড়ি তৈরি করা হয়েছে। এ ছাড়া শিল্পী ধ্রুব এষ, সব্যসাচী হাজরা ও মোস্তাফিজ কারিগরের সব মিলিয়ে ২০টি নতুন ডিজাইনের টি-শার্ট পাওয়া যাবে।


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    চিত্রকর্মে
    23 September, 2017 6:39 pm
    নখ দিয়ে রেকর্ড
    23 September, 2017 6:27 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK