FASHON
  • সম্পাদকীয়

    এক যুগ শেষ করে ক্যানভাস ত্রয়োদশ বর্ষে পদার্পণ করলো। এই বারো বছরে যে অর্জন ও এগিয়ে চলা, তাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন পাঠক, বিজ্ঞাপনদাতা ও লেখকেরাই। সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা। ভালোবাসা জানাই ক্যানভাস টিমের সদস্যদের, যারা মাসের পর মাস তাদের শ্রম, মেধা, সৃষ্টিশীলতার বিনিয়োগ ঘটিয়ে এসেছেন। আরও যারা নেপথ্যে কাজ করছেন আমাদের সঙ্গে, তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

    ক্যানভাস বরাবরই সমকালীনতা, নতুনত্ব ও আধুনিকতার ওপর বিশেষ দৃষ্টি রেখে এসেছে। অধিকন্তু ভবিষ্যতের দিকেও এর মনোযোগ রয়েছে। আপনারা হয়তো লক্ষ করেছেন, ফ্যাশন, বিউটি, লাইফস্টাইলের ভবিষ্যৎ নিয়েও আমাদের নিবিড় একটা পর্যবেক্ষণ থাকে। সেই ধারাবাহিকতাকে পল্লবিত করা হয়েছে বর্তমান সংখ্যায়। এতে ভবিষ্যতের প্রযুক্তিপণ্য থেকে শুরু করে মেকআপ পর্যন্ত সূচিবদ্ধ করা হয়েছে। আগামী দিনের পোশাক কেমন হতে পারে, সেই বার্তাও দিচ্ছে এবারের পোর্টফোলিও, ‘অ্যাডভান্সড ফ্যাশন’ শিরোনামে। কিন্তু আমরা কেন্দ্রে রেখেছি সাম্প্রতিক কালের সাড়া জাগানো দুটি বিষয়- মডার্ন ও পোস্টমডার্ন। এটাই এবার ক্যানভাসের কভারস্টোরি। কেননা, এই দুই প্রত্যয়ের পারস্পরিক সম্পর্ক বুঝতে পারার মধ্য দিয়ে ভবিষ্যতের জীবনধারা, ফ্যাশন ও সৌন্দর্যসংক্রান্ত ধারণায় পৌঁছা সম্ভব বলে মনে করি। আশা করি, সব মিলিয়ে এই আয়োজন ক্যানভাসের পাঠকদের ভালো লাগবে।
    আপনারা জানেন, রাজধানীতে চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব ঘটেছে। খুব যন্ত্রণাদায়ক ও বিপজ্জনক এই ব্যাধিতে প্রতি ১১ জনে ১ জন আক্রান্ত হচ্ছে। জাতিসংঘের তথ্য অনুযায়ী ঢাকা শহরের লোকসংখ্যা ১ কোটি ৮২ লাখ ৩৭ হাজার। সে হিসাবে আক্রান্তের সংখ্যা কত, তা সহজেই অনুমেয়। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সেপ্টেম্বর পর্যন্ত এ রোগের প্রাদুর্ভাব চলবে। কারণ, যে এডিস মশা এই রোগের উৎস, তার প্রজনন ও বিস্তারকাল সেপ্টেম্বর অব্দি চলে। বাকি তথ্যগুলো আমাদের জানা। দরকার সচেতনতা। যেসব জায়গায় পানি জমে, সেসব নিয়মিত পরিষ্কার করলে, বাড়ির ভেতর ও আশপাশ পরিচ্ছন্ন রাখলে, মশারি ব্যবহার করলে একে প্রতিরোধ সম্ভব।
    শ্রাবণের বৃষ্টি প্রায় প্রতিদিনই হচ্ছে। এ সময় বাতাস ভেজা আর ঠান্ডা থাকে, সে জন্য শরীরের আলাদা রকম যত্ন নিতে হয়। ত্বক সবসময় পরিচ্ছন্ন ও শুষ্ক রাখার চেষ্টা করুন।
    সবাইকে শুভেচ্ছা। অভিনন্দন তো আছেই। শুরু থেকে ক্যানভাসের সঙ্গে থাকার জন্য।


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:02 pm
    আলোকচিত্র
    19 January, 2018 6:57 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK