FASHON
  • জোডিয়াক I বিউটি কোমল তুলা

    তুলা প্রেমময়। মার্জিতও বটে। এই রাশির সদস্যরা চেষ্টা করে জীবনের সব ক্ষেত্রে ভারসাম্য বজায় রাখতে। সাজসজ্জাও এর বাইরে নয়। ফলে এরা রঙ, পোশাক, মেকআপের ধরন- সবকিছুতে সামঞ্জস্য রাখার চেষ্টা করে, যাতে সাজের কোনো অংশ প্রকট না হয়ে যায়। তাই নিজের সৌন্দর্য বাড়াতে অতিরিক্ত কিছুতে তাদের আগ্রহ নেই।
    এমনিতেই বেশির ভাগ তুলা সুন্দর চেহারা ও মুখত্বকের অধিকারী হয়ে থাকেন। চরিত্রের কোমলতা এদের বাহ্যিক রূপেও স্পষ্ট হয়ে ওঠে। সূর্য, পারদ আর চাঁদের প্রভাবে তুলা রাশির জাতক-জাতিকাদের ত্বক উজ্জ্বল হয়। হালকা সাজে তাই তাদের বেশ মানিয়ে যায়। ফিরোজা, আকাশি ও সাদা তাই এই রাশির শুভ রঙ। এ ছাড়া গোলাপি ও পার্পলের হালকা শেডের লিপস্টিক তুলার জন্য ভালো। সাজের ক্ষেত্রে এমনিতে তুলা বেশ সুরুচির পরিচয় দিয়ে থাকে। যেহেতু হালকা রঙগুলো তুলার জন্য, তাই বেজ মেকআপে যেন বাড়াবাড়ি না হয়। ত্বক দাগহীন দেখাতে যতটুকু প্রয়োজন, ঠিক ততটুকু বেজ মেকআপ নিতে হবে। এবার পোশাকের সঙ্গে মানানসই কোনো রঙ কিংবা হালকা গোল্ডেন ও ব্রোঞ্জের কোনো শেডে চোখের পাতা ভরিয়ে তুলতে পারেন। কাজল বা আইলাইনারের বদলে শুধু মাসকারার ব্যবহার এই হালকা শ্যাডোর চোখের সাজকে করে তুলবে আবেদনময়। হালকা গোলাপি ব্লাশঅন এই সাজকে আরও কোমল ও প্রাণবন্ত করে তুলবে। তবে মেটালিক কালারের সঙ্গে গোলাপির বদলে ডিপ মেরুন বা ব্রাউনের শেড ব্যবহার করা যেতে পারে। ঠোঁটে হালকা রঙের কোনো শেড। কটন ক্যান্ডি লিপের সঙ্গে প্রিটি পিঙ্ক ব্লাশ এবং কার্লিং হেয়ার- এই লুকটা তুলার জন্য বেশ মানানসই। চাইলে প্রগাঢ়ও হয়ে উঠতে পারেন। তবে মজার ব্যাপার হলো, প্রাকৃতিকভাবে তুলা নিজেই এতটা প্রগাঢ় ও নিরহংকার যে গাঢ় সাজেও এদের কোমল ভাব বজায় থাকে।
    নিজেকে সাজিয়ে তুলুন স্নিগ্ধ সব রঙে আর বৈচিত্র্য আনতে সমৃদ্ধ হোন ভাইব্র্যান্ট রেডের মতো রঙে। নিশ্চিন্তে।
    চুলের যেকোনো ধরনের বিন্যাস তুলাকে মানিয়ে যায় সহজে। খোলা কিংবা মানানসই কোনো বান, স্ট্রেইট বা কার্লি- সব ধরনের স্টাইলিং চলতে পারে।
    তবে খেয়াল রাখতে হবে, তুলার কোমল ও মার্জিত লুক যেন অক্ষুণ্ন থাকে। এক্সপেরিমেন্টাল কিছুর চেষ্টা তাই না করাই ভালো।

     তাসমিন আহমেদ
    মডেল: মাহি
    মেকওভার: পারসোনা
    ছবি: আবির হোসেন নোমান


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    ওজন কমাতে টেকার
    15 December, 2017 3:35 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK