FASHON
  • ইভেন্ট I জুরহেমের ফল উইন্টার ২০১৮

    পাতা ঝরার মৌসুম দোরগোড়ায় হাজির। এবার সাজবদলের পালা। ইতিমধ্যে সেই হাওয়া বয়ে গেছে আন্তর্জাতিক ফ্যাশনের মঞ্চে। পিছিয়ে নেই দেশীয় রানওয়েও। পরের ঋতুর প্রস্তুতি শুরু হয়েছে এখন থেকেই। তা দেখা গেল গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর র্যাডিসন ব্লুতে এক জমকালো আসরে। এর আয়োজক লাক্সারি ফ্যাশন ব্র্যান্ড জুরহেম। মূলত রেডি টু ওয়্যার কালেকশন, বেসপোক স্যুটিং আর পার্সোনাল স্টাইলিংয়ের জন্য প্রসিদ্ধ জুরহেমের এটা ছিল বছরের দ্বিতীয় শো। উল্লেখ্য, প্রতিষ্ঠার দু’বছর হলো ব্র্যান্ডটির।
    ফল উইন্টার ২০১৮ কালেকশন লঞ্চ করার জন্যই ছিল এই আয়োজন। শোর টাইটেল স্পন্সর বিএমডব্লিউর উপস্থিতি বাড়তি আকর্ষণ যোগ করেছিল। অতিথিদের মধ্যে বেশ ক’জন ছিলেন দেশের বিভিন্ন অঙ্গনের বেশ ক’জন গুরুত্বপূর্ণ ব্যক্তি। ছিলেন করপোরেট আইকন, শিল্পী, তারকা আর ডিজাইনাররা। শোর শুরুতেই মঞ্চে উঠে আসেন জুরহেমের চেয়ারম্যান সাদাত চৌধুরী।

    অতিথিদের আমন্ত্রণ জানানোর সঙ্গে সঙ্গে ধন্যবাদ জ্ঞাপন করেন টাইটেল স্পন্সর, পার্টনার আর শোর সংশ্লিষ্ট সবাইকে। কথা বলেন জুরহেমের নতুন কালেকশন নিয়ে। এবারের পুরোটাই পপ কালচার প্রাণিত। এর মূল পরিকল্পনাকারী জুরহেমের প্রতিষ্ঠাতা এবং ক্রিয়েটিভ ডিরেক্টর মেহরুজ মুনির। বিভিন্ন দেশ থেকে নেয়া বিচিত্রমুখী অনুপ্রেরণা নিজের মতো করে উপস্থাপনের চেষ্টা থেকেই তৈরি হয়েছে ব্র্যান্ডটির নতুন এ কালেকশন। তবে আন্তর্জাতিক শিল্যুয়েটের আদলে। এর পরপরই প্রদর্শিত হয় জুরহেমের ফল উইন্টার কালেকশন ২০১৮। কিউতে একে একে উঠে আসেন পাশ্চাত্য ধাঁচের এক্সক্লুসিভ ওয়্যার পরিহিত মডেলরা। ফরমাল থেকে ক্যাজুয়াল- কালেকশনে ছিল সবই। পার্টিওয়্যারের প্রতিও প্রবল ঝোঁক দেখা গেছে রানওয়েতে। ছেলেদের কোট, ফরমাল স্যুট, শার্ট, ব্লেজার, বোম্বার, ভেস্ট, জ্যাকেট, টাক্সেডো- নজর কেড়েছে প্রতিটিই। আর মেয়েদের কালেকশনে পুরোদস্তুর ফরমাল ওয়্যারের পাশাপাশি পার্টি ড্রেসেরও রমরমা ছিল শোর শুরু থেকে শেষ পর্যন্ত। তবে নজর কেড়েছে মিক্সড অ্যান্ড ম্যাচ নিয়ে এক্সপেরিমেন্টেশন। ফরমাল ওয়্যারে ফারের হঠাৎ সংযোজন যেমন দেখা যাচ্ছিল, ঠিক তেমনি সোজাসাপ্টা ক্লিন স্ট্রাকচারড স্যুটে স্টোনের এমবেলিশমেন্টও চোখ এড়ায়নি।
    জুরহেমের ফল উইন্টারের এবারের কালেকশনে রানওয়েজুড়ে রাজত্ব করেছে মেটালিক শাইন। সিলভার, রোজ গোল্ড, মেটালিক ব্লু ছাড়াও ছিল সাদা-কালোর মেটাল টোনে তৈরি পোশাক। আর ঝলমলে সিকুইনে তৈরি পোশাকগুলো যেকোনো সান্ধ্য পার্টির জন্য মানানসই। লেদারের বাহারি উপস্থাপনও ছিল বৈচিত্র্যে পরিপূর্ণ। শীত আটকানোর সঙ্গে সঙ্গে স্টাইল কোশেন্ট বাড়াতে চামড়ার যে জুড়ি হয় না, তারই প্রমাণ মিলেছে জুরহেমের ফল উইন্টারের এবারকার কালেকশনে। ছেলেদের স্যুট, কোট আর বটম ছাড়াও চোখে পড়েছে রঙবেরঙের চামড়ায় মোড়ানো লং গাউন থেকে শর্ট ড্রেস পর্যন্ত। শার্প কাট আর স্টার্ক শিলুয়েটের পাশাপাশি নজরে এসেছে খুব ক্লিন, স্ট্রাকচারড এবং সেক্সি স্লিটেড ড্রেস। মজার কিছু কাটআউটযুক্ত পোশাকেও দেখা গেছে মডেলদের। পার্ল, চেইন ছাড়াও ছিল সিকুইন আর স্টোন এমবেলিশমেন্টের ছড়াছড়ি। কালেকশনের কালার প্যালেটে সাদা আর কালো ছাড়াও আধিপত্য ছিল বাদামি ও নীলের নানা শেডের। তবে রানওয়েতে রাজত্ব করেছে বেগুনি। উজ্জ্বল পার্পল থেকে কোমল লাইল্যাক পর্যন্ত সব শেডই দাপিয়ে বেড়িয়েছে মঞ্চ।
    অ্যাকসেসরিজের দিকেও বিশেষ যত্ন ছিল ডিজাইনারের। পোশাকের সঙ্গে মানিয়ে শিমারি শু ওয়্যার থেকে হালের জনপ্রিয় হার্নেস বেল্ট ও করসেটে আরও বেশি আকর্ষক দেখাচ্ছিল মডেলদের।
    কিউ শেষে স্টেজে উঠে আসেন জুরহেমের প্রতিষ্ঠাতা এবং ক্রিয়েটিভ ডিরেক্টর মেহরুজ মুনির। শোর সার্বিক উপস্থাপনা দেখে মানতেই হবে, দেশীয় ফ্যাশন ইন্ডাস্ট্রিতে জুরহেমের পথচলা অব্যাহত থাকবে। তবে এবারও শো দেরিতে শুরু হয়েছে। আন্তর্জাতিক মানের এই শোর টাইটেল স্পন্সর ছিল বিএমডব্লিউ। ভেন্যু সাজানোর দায়িত্বে ছিল সিগমাস। কোরিওগ্রাফি আর স্টাইলিংয়ে মঞ্চ মাতিয়েছেন আজরা মাহমুদ। বিউটি পার্টনার হিসেবে দারুণ কাজ করেছে পারসোনার পুরো টিম।

     জাহেরা শিরীন
    ছবি: সংগ্রহ


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:02 pm
    আলোকচিত্র
    19 January, 2018 6:57 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK