FASHON
  • সম্পাদকীয়

    অল্প ক’দিনের মধ্যে বিয়ের মৌসুমে প্রবেশ করছি আমরা। অনেকেরই প্রস্তুতি শেষ পর্যায়ে। এ তো আর এক দিনের বিষয় নয়! আলো-ঝলমলে একেকটি অনুষ্ঠান আমরা দেখি বটে, অংশ নিই, অতিথিও হই; কিন্তু এর ভেতরে কত গল্প আর সেগুলোর কত শাখাপ্রশাখা- ভাবলেই মনে আলোড়ন জাগে, অতীতে চলে যাই। প্রতিভা বসুর ভাষায়, ‘স্মৃতি সতত সুখের।’ অতীতের সব ঘটনাই স্মৃতির অংশ হতে পারে না, বেশির ভাগই অভিজ্ঞতায় রূপ নেয়, কিন্তু দুটিই মূল্যবান। বর-কনে যখন তৈরি করেন নিজেদের সংসার, তখন তা আরও গুরুত্বপূর্ণ।
    বিয়ের পর একটা ফ্ল্যাটে কিছু আসবাব আর তৈজস নিয়ে দুই নরনারীর একান্ত কিংবা পারিবারিক বসবাসেই সংসারের সংজ্ঞা সীমাবদ্ধ নয়। এর বিস্তার বহুমুখী, তাতে থাকতে হয় দায়িত্ব-সম্পর্কিত বোঝাপড়া, আস্থা অর্জন ও বিশ্বাস রক্ষার সাধনা, পারস্পরিক ভালোবাসা ও শ্রদ্ধার অনুশীলন, ধৈর্য ও ত্যাগের চর্চা, সাফল্য-ব্যর্থতা, সুখ-দুঃখ, সমস্যা-সম্ভাবনা ভাগ করে নেয়ার আমৃত্যু আরাধনা। হ্যাঁ, এবারের কভারস্টোরি সংসার নিয়েই। যাতে দাম্পত্যযাত্রার নানা প্রান্তের উন্মোচন ঘটানো হয়েছে। কেবল হবু বর-কনে নয়, যারা সংসারে প্রবেশ করেছেন, রচনাটি তাদেরও কাজে লাগবে বলে মনে হয়।
    একটা কথা বলি, ক্যানভাসের ব্রাইডাল ইস্যু নিয়ে আমাদের মনোযোগ একটু বেশিই, রীতিমতো গবেষণা করে দেখা হয় নতুন কী বিষয় অন্তর্ভুক্ত করা যায়। সতর্ক থাকি, কিছু বাদ রয়ে গেল কি না। ফলে কলেবর বড় হয়ে যায়। তা হোক, বিয়েও তো বড় কলেবরের উৎসব।
    এবার স্থান পেয়েছে দুটি পোর্টফোলিও। একটির উপজীব্য প্রিন্স কোট আর অন্যটি কালার থিমের গয়না। বুঝতেই পারছেন, বর-কনে দুজনকেই সমান গুরুত্ব দেয়া হয়েছে। বিয়ের বিভিন্ন পর্বের আনুষ্ঠানিকতায় যা কিছু থাকে আমাদের সংস্কৃতিতে, সব রাখার চেষ্টা করা হয়েছে এই বিশেষ সংখ্যায়। পোশাক থেকে ফটোবুথ- কোনটি নেই? আর আমার সিগনেচার তো আছেই যথারীতি। আপনাদের জন্য।
    অন্য এক প্রসঙ্গে যাই। চলতি মাসের ৩ তারিখে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে খাদি উৎসব। খাদি আমাদের বহু বছরের ঐতিহ্য, একে রক্ষা ও বিকাশে আয়োজনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, আশা করি। উল্লেখ্য, গত মাসে দেশীয় পোশাক নিয়ে যুক্তরাজ্যে দ্বিতীয়বার অনুষ্ঠিত হলো বাংলাদেশ ফ্যাশন উইক লন্ডন। আমাদের ডিজাইনাররা তাদের ফ্যাশনভাবনা বহির্বিশ্বে ছড়িয়ে দেয়ার সুযোগ পাচ্ছেন, এ বড় আনন্দের কথা।

    যারা বিয়ের মঞ্চে উঠছেন, তাদের জন্য রইল আশীর্বাদ। সুখকর হোক আপনাদের সংসার।
    ভালোবাসা সবার প্রতি!


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 6:57 pm
    আলোকচিত্র
    19 January, 2018 6:57 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK