FASHON
  • ই-শপ I আ ম ল কী

    ব্যস্ত জীবনে চাই চটজলদি সেরে নেয়ার মতো প্রপার স্কিনকেয়ারের পারফেক্ট প্যাকেজ। আর তা যদি হয় সম্পূর্ণ ক্যামিকেলমুক্ত এবং ট্র্যাডিশনাল ভেষজ উপাদানে তৈরি, তাহলে তো ভাবনাই নেই। ঠিক এমন কিছু স্কিনকেয়ার প্রডাক্ট নিয়ে ২০১৬ সালের ১৪ এপ্রিল যাত্রা শুরু করে ‘আমলকী’। এটি একটি হারবাল স্কিনকেয়ার ব্র্যান্ড, যাতে রয়েছে বিভিন্ন রেঞ্জের ফেসিয়াল স্ক্রাব, মাস্ক, তেল আর হেলথ ড্রিঙ্কস।
    আমলকীর উদ্যোক্তা নন্দিতা শারমীন জানান, হারবাল উপাদানগুলোর প্রতি তার দুর্বলতাই এই অনলাইন পেজটি শুরু করার মূল প্রেরণা। সনদপ্রাপ্ত এই হারবালিস্ট এবং পুষ্টিবিদের দাদা আয়ুর্বেদিকের ডাক্তার হওয়ায় পারিবারিক পরিবেশও তিনি পেয়েছেন অনুকূলে। এমনকি তিনি ব্যাংকের চাকরিও ছেড়ে দেন নিজের প্যাশনকে পেশায় রূপান্তরের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য। পড়াশোনা করেন হারবাল এবং নিউট্রিশন নিয়ে। তা ছাড়া বর্তমানে লন্ডনপ্রবাসী নন্দিতা যখন দেখেন ইউরোপের মানুষ এশিয়া থেকেই হারবাল প্রডাক্টগুলো এনে ব্যবহার করছেন, তখন তিনি নিজের দেশের জন্যই এসব প্রডাক্ট তৈরি করার কথা ভাবেন।
    আমলকীর প্রডাক্টগুলো ইতোমধ্যেই মন জয় করে ফেলেছে সবার। এই পেজের সবচেয়ে উল্লেখযোগ্য পণ্যগুলো হলো- হারবাল ক্লিনজিং পাউডার, মরিঙ্গা ব্রাইটেনিং ফেস প্যাক, রাইস ফ্লাওয়ার বডি স্ক্রাব এবং গুডনেস অয়েল। স্কিনকে ভেতর থেকে পরিষ্কার ও উজ্জ্বল করতে এই প্রডাক্টগুলো বর্তমানে স্কিন কেয়ার রুটিনে অনেকটা অপরিহার্যই বলা চলে। এ ছাড়া রয়েছে স্কিন গ্লোয়িং অয়েল, হারবাল হেয়ার অয়েল, হ্যান্ডমেইড হারবাল সোপ, স্কিন গ্লোয়িং ড্রিঙ্ক, শো স্টপার ডিটক্স ড্রিঙ্ক ইত্যাদি। নিজের গবেষণালব্ধ পদ্ধতিতে যেকোনো ধরনের ক্ষতিকর কেমিক্যাল ছাড়া তৈরি হয় প্রডাক্টগুলো। পেজটির উদ্যোক্তা তিনিই। তারই প্রশিক্ষণপ্রাপ্ত স্টাফ দিয়ে তৈরি হয় এই পণ্যগুলো। শুধু অথেনটিক হারবাল উপাদান থেকে প্রস্তুত হওয়ায় এগুলোর দাম অন্যান্য হারবাল পেজের তুলনায় কিছুটা বেশি। ৩৫০ থেকে ১২০০ টাকার মধ্যে রাখা হয়েছে দাম। এসব পণ্যের উদ্দেশ্য কাউকে ফর্সা বানানো নয়; ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরিয়ে এনে তা ধরে রাখা। মরিঙ্গা ফেসপ্যাকটি একটি কমপ্লিট প্যাকেজ, যা ফেসগ্লো বাড়ানোর পাশাপাশি একনে স্পট, সান ট্যান কিংবা ফেসের অন্যান্য দাগও দূর করে থাকে। যদি অচিরেই কারও বিয়ে থাকে, তবে প্রি ওয়েডিং প্রিপারেশন হিসেবে স্কিন গ্লোয়িং অয়েল ব্যবহার করতে পারেন। এ ছাড়া তাদের ফেসবুক পেজেই পাওয়া যাবে প্রতিটি প্রডাক্টের উপাদান এবং ব্যবহারের সুফল।
    স্কিনকেয়ার প্রডাক্ট হওয়া চাই এমন, যা মিরাকলের মতো কাজ করবে- এই ধারণা ভুল। ত্বকের যত্নে এসব পণ্য যেমন জরুরি, এসবের সঙ্গে অবশ্যই সামঞ্জস্য থাকতে হবে খাদ্যাভ্যাসের। পর্যাপ্ত পরিমাণ পানিও খেতে হবে। অনেক সময় অনিদ্রা কিংবা অত্যধিক স্ট্রেসও এসব প্রডাক্ট ব্যবহারের ইতিবাচক ফলকে প্রভাবিত করতে পারে। আর প্রত্যেক মানুষের স্কিন টাইপ আলাদা হওয়ায় কোনো পণ্য ব্যবহার শুরু করার আগে একটা প্যাচ টেস্ট করে নেয়া জরুরি।
    অনলাইন পেজটি নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে নন্দিতা বলেন, ‘দেশের মানুষকে দেশীয় স্কিন প্রডাক্টের প্রতি আগ্রহী করে তুলতে চাই। যেখানে দেশের প্রডাক্ট দিয়েই প্রপার স্কিনকেয়ার সম্ভব, সেখানে কেন আমরা বডি শপ কিংবা অন্য কোনো ব্র্যান্ডের পেছনে ছুটব।’ ইতোমধ্যেই তার প্রডাক্টগুলো বেশ হাইপ তৈরি করেছে। তিনি প্রতিনিয়ত গবেষণা করছেন আরও নতুন নতুন হারবাল প্রডাক্ট তৈরির জন্য, যা বিদেশি ব্র্যান্ডগুলোকে হটিয়ে মানুষকে দেশি স্কিনকেয়ার প্রডাক্ট ব্যবহারে উদ্বুদ্ধ করতে পারে।
    ফেসবুক পেজ লিঙ্ক: www.facebook.com/amlaki786


        শিরীন অন্যা
    মডেল: সিম্মি
    মেকওভার: পারসোনা
    ছবি: তানভীর খান


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:04 pm
    আলোকচিত্র
    19 January, 2018 6:57 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK