FASHON
  • বিউটি সার্ভিস I স্ক্যাল্প ডিটক্স ট্রিটমেন্ট

    সুন্দর চুলের জন্য স্ক্যাল্পের সুস্থতা অনিবার্য শর্ত। আমরা ভুলেই যাই আমাদের মাথার পুরোটা অংশের মধ্যে শুধু স্ক্যাল্পটাই জীবন্ত, চুলের পুরোটাই প্রাণহীন মৃতকোষের গোছা। তারপরও সময়, শক্তি এবং প্রডাক্টের অধিকাংশই খরচ হয় চুলের পেছনে। অযত্নে পড়ে থাকে স্ক্যাল্প। ফলে মৃতকোষের মাত্রা বাড়তে থাকে মাথার ত্বকে। অধিকন্তু তাতে যুক্ত হয় হেয়ার স্প্রে, মুজ, জেলের মতো হরেক রকম প্রডাক্টের উপদ্রব। ফলে মাথার ত্বকে চুলকানি বাড়ে। তৈরি হয় অস্বস্তি। উপরন্তু বাইরে থেকে দেয়া কোনো পুষ্টি প্রয়োজনমতো চুলের গভীরে পৌঁছাতে পারে না। চুল হয়ে পড়ে অনুজ্জ্বল ও চটচটে। চুলের বেড়ে ওঠাও বাধাগ্রস্ত হয়। শুধু শ্যাম্পুইং এই সমস্যা সমাধানের জন্য যথেষ্ট নয়। সে জন্য দরকার বিশেষায়িত ট্রিটমেন্ট। স্ক্যাল্প ডিটক্স ট্রিটমেন্ট এ ক্ষেত্রে দারুণ উপকারী।
    স্ক্যাল্প ডিটক্স ট্রিটমেন্টে মূলত বিশেষ মাস্ক দিয়ে ম্যাসাজ দেয়া হয় স্ক্যাল্পে। যা মাথার ত্বকের মৃতকোষগুলো সরাতে সাহায্য করে। স্ক্যাল্পের দূষণ দূর করে বন্ধ লোমকূপ খুলে দেয়। হেয়ার ফলিকল, চুলের তেলগ্রন্থি থেকে গোড়ায় পরিপূর্ণ পুষ্টি পৌঁছে দিতে প্রস্তুত করে স্ক্যাল্পকে।
    ট্রিটমেন্ট শুরু হয় ড্রাই হেয়ার ম্যাসাজ দিয়ে। রাবিং, নিডিং এবং বিভিন্ন মাত্রার প্রেসার প্রয়োগ করে চলে এ ম্যাসাজ। মূল উদ্দেশ্য মাথার ত্বকে রক্তসঞ্চালন বাড়ানো। এতে সচল হয়ে ওঠে স্ক্যাল্পের প্রতিটি কোষ। স্ট্রেস লেভেলের মাত্রা কমাতেও এটি সাহায্য করে। নির্দিষ্ট সময় ধরে ম্যাসাজ করার পর প্রয়োগ করা হয় ডিটক্স মাস্ক। বিভিন্ন ধরনের এসেনশিয়াল অয়েল, প্রাকৃতিক পরিষ্কারক উপাদান এবং অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর এক্সফোলিয়েটর দিয়ে তৈরি হয় এ মাস্ক। এর জন্য প্রথমেই ছোট ছোট ভাগে চুল আলাদা করে নেয়া হয়। তারপর মাস্ক মাখিয়ে আঙুলের ডগা দিয়ে সার্কুলার মোশনে ম্যাসাজ করা হয় নির্দিষ্ট সময় ধরে। এরপর শাওয়ার ক্যাপ দিয়ে মুড়ে নেয়া হয় স্ক্যাল্প এবং চুলের পুরোটা। নির্দিষ্ট সময় পর ক্যাপ খুলে শ্যাম্পু করে কন্ডিশন করা হয় চুল। সবশেষে হেয়ার রিনস দিয়ে ধুয়ে নেয়া হয়। এতে স্ক্যাল্পের পিএইচ লেভেলের ভারসাম্য বজায় থাকে। চুলে যোগ হয় বাড়তি উজ্জ্বলতা। ৪৫ থেকে ৬০ মিনিট লাগে স্ক্যাল্প ডিটক্স ট্রিটমেন্টে। আর খরচ নির্ধারিত হয় চুলের দৈর্ঘ্যরে হিসাবে। ৬০০ থেকে ১২০০ টাকা পড়বে প্রতিবার ট্রিটমেন্টে।

     জাহেরা শিরীন
    মডেল: ওশিন
    মেকওভার: পারসোনা
    ছবি: ক্যানভাস


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:14 pm
    আলোকচিত্র
    19 January, 2018 7:11 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK