FASHON
  • হরাইজন

    ঢাকায় জুয়েলারি শো

    ২৩ ডিসেম্বর বিকেলে রাজধানীর গুলশান ২-এ গার্ডেন ক্যাটওয়াকের মাধ্যমে প্রদর্শন করা হয় জুয়েলারি লেবেল নাইনটিন সেভেনটি টু এবং আউটলাইনারের গয়না। অনলাইনভিত্তিক ব্র্যান্ড দুটির ডিজাইনার ও কর্ণধার নীহারিকা মমতাজের নকশা করা জুয়েলারি নিয়ে বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর প্রেসিডেন্ট সেলিমা আহমাদের বাসভবনে এই ক্যাটওয়াকের আয়োজন করা হয়। শোতে প্রজ্ঞা ও জয় মহল নামের দুটি কালেকশন হাজির করা হয়। নাইনটিন সেভেনটি টু লেবেলের কালেকশন প্রজ্ঞা। ডিজাইনার এর প্রেরণা পেয়েছেন সাহসী ও স্বাধীন বাঙালি নারীর কাছ থেকে। অন্যদিকে জয় মহল ছেলেদের ওয়েডিং জুয়েলারি কালেকশন। মোগল আর্ট ও ইতিহাসের প্রেরণায় তৈরি জুয়েলারিগুলো সমকালীন গ্ল্যামার ও আভিজাত্যের প্রকাশ ঘটায়। শোর মেকওভার পার্টনার ছিল পারসোনা। উল্লেখ্য, জুয়েলারিগুলো এর আগে অক্টোবরে বাংলাদেশ ফ্যাশন উইক লন্ডন এবং ইন্টারন্যাশনাল ফ্যাশন উইক দুবাইয়ের রানওয়েতে প্রদর্শিত হয়।

    ডিজাইনার স্মরণে
    ‘অ্যাজেদিন অ্যালাইয়া: দ্য কতুরিয়ার’ শীর্ষক এক প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে লন্ডনের দ্য ডিজাইন মিউজিয়াম। তিউনিশিয়ান কতুর ডিজাইনার অ্যাজেদিন অ্যালাইয়ার ১৮ নভেম্বর প্যারিসে মৃত্যুবরণ করেন। তাঁকে শ্রদ্ধা জানাতেই এই প্রদর্শনীর আয়োজন। কিংবদন্তি ফ্যাশন ডিজাইনার অ্যাজেদিন মৃত্যুর আগ পর্যন্ত টানা ৩৫ বছর অসাধারণ সব ওত কতুর তৈরি করে আসছিলেন। অর্জন করেছেন বিভিন্ন পুরস্কার ও সম্মাননা। ফ্যাশন অঙ্গনে তাঁর রয়েছে অসংখ্য ভক্ত ও শুভানুধ্যায়ী। তাঁর ডিজাইন করা কতুরগুলো থেকে ৬০টি কতুর দেখানো হবে প্রদর্শনীতে। চলতি বছরের ১০ মে এটি শুরু হতে যাচ্ছে লন্ডনের দ্য ডিজাইন মিউজিয়ামে।

    ফারমুক্ত মাইকেল কোরস্

    আমেরিকান লাক্সারি ফ্যাশন লেবেল মাইকেল কোরস্। সম্প্রতি ব্র্যান্ডটি নতুন বছরে পোশাকে পশুর লোম ব্যবহার থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে। অথচ ব্র্যান্ডটির সুখ্যাতি ছিল লাক্সারিয়াস ফার কোট তৈরির জন্য। উল্লেখ্য, প্রাণী অধিকার আন্দোলনকারীদের প্রতিবাদের মুখে সাম্প্রতিক বছরগুলোতে পশুর লোম ব্যবহার থেকে সরে আসছে ফ্যাশন ব্র্যান্ডগুলো। তারা এখন ফারের বিকল্প উৎসের দিকে ঝুঁকছে। এ ব্যাপারে ডিজাইনার মাইকেল কোরস্ বলেন, প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে এখন উন্নত মানের নন-অ্যানিমেল ফার তৈরি হচ্ছে। আমরা এই নতুন কৌশলগুলো নিয়ে কাজ করছি। যা আগামী ফেব্রুয়ারিতে রানওয়ে শোতে দেখা যাবে। উল্লেখ্য, এর আগে বিখ্যাত ফ্যাশন লেবেলগুলোর মধ্যে গুচি, ক্যালভিন ক্লেইন, রাফ লরেন, টমি হিলফিগার ও আরমানি পশুর লোম ব্যবহার বন্ধ করেছে।


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:04 pm
    আলোকচিত্র
    19 January, 2018 6:57 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK