FASHON
  • ব্লগার’স ডায়েরি I ফল-উইন্টার পিকআপ

    ‘ফ্যাশন ফেড, বাট স্টাইল ইজ ইটারনাল’- পোশাকের জগতে এ কথার প্রচলন বেশ পুরোনো। তবে ঘটনাচক্রে এবারকার ফল-উইন্টার ফ্যাশন ব্যতিক্রম। নতুন কিছু যোগ হবার পাশাপাশি আসছে সময়ে অনেক ট্রেন্ডই বেরিয়ে যাবে তালিকা থেকে।
    বেশির ভাগ ছেলের জন্যই ফল-উইন্টারের মাসগুলো গাঢ় নিউট্রাল রঙ বাছাইয়ের সেরা সময়। আর কেইবা চাইবে চোখধাঁধানো উজ্জ্বল হলুদ জাম্পার নিয়ে শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণের কুস্তি লড়তে? কিন্তু সে জন্য যে ওয়্যারড্রোবের খুব অদলবদল দরকার, তা নয়। বরং গ্রীষ্মের রঙগুলোর গাঢ় শেডের ব্যবহার এ ক্ষেত্রে সবচেয়ে সহজ। যেমন- মস গ্রিন। রঙ হিসেবে বিবেচিত হলেও চোখ ধাঁধিয়ে যাওয়ার ব্যাপার নেই এতে। আর খুব সহজেই যেকোনো কিছুর সঙ্গে পরে নেয়া যায়। কালো, নেভি কিংবা ধূসর ছাড়াও যে ফ্যাশনে অন্ধকারাচ্ছন্ন ভাব তৈরি করা যায়, তার জুতসই উদাহরণ এটি। যেখানে অলিভ স্ট্রিটওয়্যার অর্থাৎ বোম্বার, কার্গো ট্রাউজার কিংবা মিলিটারি শার্টে দারুণ, সেখানে মস গ্রিনের আবেদন বেশি স্মার্ট। বিশেষত, যখন কালোর সঙ্গে পরা হয়। তাই মস গ্রিনে তৈরি মেরিনো সোয়েটার, টেইলরিং অথবা আউটওয়্যার বেছে নিন এ সময়। সঙ্গে পরুন ডার্ক ওয়্যারড্রোব স্টেপল।
    গেল শীতে উইন্টার হোয়াইট জনপ্রিয় হতে শুরু করেছিল, কিন্তু ইস্ট সেভেনটিন তা পুরোদমে ভেস্তে দেয়। এবং তারপর খুব কম মানুষই পোশাকে এই ট্রেন্ড ট্রাই করার সাহস দেখিয়েছেন। তবে এ সিজনে ডিজাইনাররা সেই বাজে অভিজ্ঞতা ভুলে গিয়ে প্যাস্টেল শেডগুলো নিয়ে আরেকবার কাজ করার চেষ্টা করেছেন। ক্রিম, অফ হোয়াইট, স্টোন আর সাদাতে তৈরি হচ্ছে ফ্যাশন ট্রেন্ড। সবার জন্য উপযোগী না হলেও মেনজওয়্যারের মহারথীরা যদি এ অনিশ্চয়তাকে উপেক্ষা করে আবার একই পথে হেঁটে যেতে পারেন, তাহলে আমরা বাদ যাবো কেন! ইউকে বেসড জনপ্রিয় ব্র্যান্ড রিসের হেড অব মেনজওয়্যার ডিজাইন অ্যালেক্স ফিল্ডের মতে, শীতে সাদা রঙের টেক্সচার নিয়েই এক্সপেরিমেন্টের সুযোগ থাকে। গরমে সবাই চায় উজ্জ্বল, স্পষ্ট এবং কড়কড়ে অপটিক হোয়াইট। কিন্তু শীতের সাদা হওয়া চাই উষ্ণ এবং কোমল ফ্যাব্রিকে। ক্যাশমেরের ক্রু আর রোল নেক, নরম মলেস্কিন অথবা কর্ডরয় ট্রাউজার এবং ব্রাশড অথবা বয়েলড ওভারকোট এ ক্ষেত্রে দারুণ অপশন। শীতে সাদা দেয় সজীবতা, সঙ্গে প্রাণ সঞ্চার করে অন্যান্য ডার্ক আউটফিটে।
    নব্বইয়ের প্রজন্মের জন্য সুখবর। এই দশকের সবচেয়ে জনপ্রিয় ট্রেন্ডগুলো আটঘাট বেঁধেই আবার ফিরছে ফ্যাশনে। দুঃসংবাদ? নস্টালজিয়া হিসেবেই এখন বেশি বিবেচ্য সে সময়টা। কিন্তু ট্রেন্ড যে সময়কে উপেক্ষা করে টিকে থাকে অনেক সময়, তার প্রমাণ মিলছে এবার। ফ্রস্টেড টিপস আর বুটকাট জিনস অতীতে রেখে এলেও, আরামদায়ক স্পোর্টসওয়্যার মুভমেন্ট নিয়ে যে বুদ্বুদ উঠেছিল, তা পুরোদমে অন্তর্ভুক্ত হয়েছে এবারকার ফল-উইন্টার ট্রেন্ডে। মাল্টিটাস্কিং মেনজওয়্যার এগুলো। যার মানে আপনি মুহূর্তেই ট্রেন্ডের দৌড়ে শামিল হতে পারবেন। সেই সঙ্গে সুন্দর দেখানোর কঠিন কাজটাও এখন হবে আরামের কোনো ব্যাঘাত না ঘটিয়ে। স্ট্রিটওয়্যারের পাশাপাশি নব্বইয়ের ফেস্টিভ্যাল ওয়্যারের পুনঃপ্রচলনও শুরু হয়েছে সম্প্রতি। এখনকার ছেলেরা উজ্জ্বল প্রিন্টের ম্যাচিং ট্র্যাকস্যুট অথবা ক্রস বডি বামব্যাগ পরে নেন অস্বস্তি ছাড়াই। সঙ্গে রিপ্রোডাক্টিভ রেট্রো স্নিকার্স পরিণত হয়েছে ওয়্যারড্রোব স্টেপলে। তবে হেড টু টো ট্র্যাকস্যুটই পরুন কিংবা গাম সোল শু থাকুক আপনার পায়ে, চেষ্টা করবেন লুকে ভারসাম্য বজায় রাখতে। ওয়্যারড্রোবের ক্যাজুয়াল পিসগুলোর সঙ্গে ওভারকোট কিংবা রোল নেকের মতো স্মার্ট পিসগুলো মিক্সড অ্যান্ড ম্যাচ করে তৈরি করুন লুক। প্রিন্টেড সিল্ক শার্ট এখন বেশ চলছে। আর যদি প্রিন্টেড এ শার্টগুলো পরার ব্যাপারটা আপনার কমফোর্ট জোনের বাইরে হয়, সে ক্ষেত্রে লুকের পুরোটা সাজান নিউট্রাল সব পোশাকে। এতে শুধু শার্টটা লক্ষণীয় হয়ে উঠবে। এগুলোই হচ্ছে এখনকার সবচেয়ে জনপ্রিয় ট্রেন্ড। আশা করছি, এগুলো আপনাদের ফল-উইন্টার সিজনের ওয়্যারড্রোব গোছাতে কাজে আসবে।

     আহমেদ অনিক মুদাসসির
    ছবি সৌজন্য: লেখক

    Instagram: @minimalmudassir
    Facebook: Minimalmudassir
    website: www.minimalmudassir.com


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:14 pm
    আলোকচিত্র
    19 January, 2018 7:11 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK