FASHON
  • ডিজাইনার টক I স্লিমিং আউটফিট

    হেলদি মানুষের বসন-ভূষণ একটু ভেবেচিন্তেই করা উচিত। যাতে শারীরিক স্থূলতা আড়াল হয়ে যায়। টেকনিকগুলো জানা থাকলে কাজটি কঠিন নয়। বিস্তারিত জানাচ্ছেন ফ্যাশন ডিজাইনার হুমায়রা খান

    কালার
    হেলদি মানুষের জন্য ডার্কার শেডগুলোই ভালো। যদি হালকা কোনো শেড পরতে হয়, সঙ্গে অবশ্যই গাঢ় কোনো রঙের কম্বিনেশন থাকা উচিত। যেমন পোশাকের রঙ হালকা হলেও তার সঙ্গে স্কার্ফ বা ওড়নাটা হওয়া উচিত গাঢ় রঙের। তাতে হালকা রঙটা সেভাবে চোখে পড়বে না। রঙের দিক থেকে ভালো লাগবে নেভি ব্লু, রয়েল ব্লু, ডার্ক গ্রিন, ডিপ অরেঞ্জ, বারগ্যান্ডি। ব্ল্যাক তো আছেই। কেবল মেয়েদের নয়, ছেলেদের পোশাকেও ডার্কার টোন থাকা উচিত। বিশেষ করে প্যান্টটা ডার্ক ম্যাটেরিয়ালে হওয়া উচিত।
    লেন্থ
    এ ধরনের স্বাস্থ্যে খাটো পোশাক একেবারেই মানায় না। তা হওয়া উচিত নি লেংথ থেকে এঙ্কেল লেংথের মাঝামাঝি। আমরা সাধারণত মিড লেংথের যে কামিজ পরি, সেটা দেখতে ভালো লাগে। এমনিতে, লম্বাটা কমপক্ষে হাঁটু পর্যন্ত তো বটেই, বরং তার একটু নিচে হওয়াটাই ভালো।
    প্যাটার্ন এবং প্রিন্ট
    প্যাটার্ন অবশ্যই ছোট। বড় বড় ফ্লাওয়ার প্রিন্ট একেবারেই না। আজকাল যেমন অনেক ধরনের গ্রাফিক্যাল সলিড প্রিন্ট পাওয়া যায়, সেগুলো দেখতে ভালো। পাতলা স্ট্রাইপের সঙ্গে সলিড কালার মেলানো হলে সুন্দর লাগে। আসলে সব ধরনের বড় প্রিন্ট এড়িয়ে ছোট প্রিন্টগুলোকে প্রাধান্য দেয়া উচিত। তবে প্রিন্ট কেমন হওয়া উচিত, তা অনেকটা পোশাকের কাটের ওপরও নির্ভর করে। একই প্রিন্টের কামিজে কাট ভিন্নতার কারণে কাউকে খুব মোটা দেখায় আবার কাউকে খুব পাতলা লাগে। মেয়েদের কামিজগুলো কলি জাতীয় হওয়া উচিত, তাতে অপেক্ষাকৃত স্লিম লাগে দেখতে। স্ট্রাইপের ক্ষেত্রে হরাইজন্টাল পুরোপুরি অ্যাভয়েড করা উচিত। পরা উচিত ভার্টিক্যাল।
    চেক কম্বিনেশন
    এ ক্ষেত্রেও ছোট ছোট চেক, বড় বড় চেক এবং লাউড প্রিন্টে মোটা মানুষকে আরও মোটা মনে হয়।
    ফুটওয়্যার সিলেকশন
    ব্লক শু একেবারেই অ্যাভয়েড করা উচিত। সামনে থিন স্ট্রাইপের জুতাগুলোতে ভালো লাগে। স্টিলেটো, হাইহিল, ব্ল্যাক কিংবা পয়েন্টেড শুতে স্লিম মনে হয়। এককথায় যত পাতলা জুতা পরা যায়, তত ভালো।
    অ্যাকসেসরিজ
    অ্যাকসেসরিজও কম রাখা চাই। যত কম, ততই ভালো লাগবে। হাতে দু গাছি চুড়ি, লম্বা মালা, ছোট টপ বা খুব লম্বা কানের দুল। যেকোনো চাংকি জুয়েলারি অ্যাভয়েড করা উচিত। লং নেকলেস পরা যেতে পারে। অনেকের ধারণা, প্লাস সাইজের জন্য স্টেটমেন্ট পিস মানানসই। স্টেটমেন্ট জুয়েলারি খারাপ লাগে না, কিন্তু সেটা যদি চওড়া হয়, তাহলে দেখতে বাজে লাগে। ছেলেদের থিন বা পাতলা বেল্ট পরা উচিত। কলারের সাইজও ছোট রাখতে হবে। আরেকটা কথা, ছেলেরা যদি শার্টের হাতা ফোল্ড বা গুটিয়ে রাখে, তাহলে দেখতে অনেক স্মার্ট মনে হয়।

    মডেল: সংগীত শিল্পী ও সাংবাদিক এলিটা করিম
    মেকওভার: পারসোনা
    ওয়্যারড্রোব: আনোখি
    ছবি: ক্যানভাস


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:14 pm
    আলোকচিত্র
    19 January, 2018 7:11 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK