FASHON
  • লম্বা চুলের জন্য

    টেনে তো আর চুল বড় করা যায় না। চুলের বৃদ্ধিতে দরকার সঠিক চর্চা। সঙ্গে সঠিক পুষ্টি। খাবারের তালিকায় থাকুক এমন কিছু খাবার আর ভিটামিন, যা চুল বাড়াবে দ্রুততম সময়ে।

    ভিটামিন সি
    পেয়ারা, লেবু, আমলকী আর আলুতে রয়েছে এই অ্যান্টি-অক্সিডেন্ট। যা কোলাজেন উৎপাদনের হার বাড়ায়। ফলে চুলের গোড়ার ইলাস্টিসিটি বাড়ে। চুলও বাড়ে পাল্লা দিয়ে।

    বায়োটিন
    ডিমের কুসুম, ডাল, বাদাম আর মাশরুমে প্রাকৃতিকভাবেই প্রচুর পরিমাণে বায়োটিন থাকে। তাই প্রতিদিন সাপ্লিমেন্টের বদলে নিয়ম করে এ খাবারগুলো খেয়ে দেখুন। চুল বাড়বে চটজলদি।

    ভিটামিন এ
    ডিম, ছোট মাছ, গাজর আর কলিজা রাখুন ডায়েট চার্টে। ভিটামিন এ তো সাপ্লিমেন্টে পাওয়া সহজ নয়। সে ক্ষেত্রে এ খাবারগুলো মাথার ত্বকের সুস্থতায় দারুণ কাজ করে। ফলে চুল বড় হয় দ্রুত।

    ওমেগা থ্রি
    এই ভিটামিনে রয়েছে একের ভেতর দুই গুণ। এটা যে শুধু চুল গজাতেই সাহায্য করবে তা নয়, চুল পড়াও রোধ করবে একই সঙ্গে। বিভিন্ন ধরনের বাদাম, বিশেষ করে ওয়ালনাট সবচেয়ে বেশি ওমেগা থ্রি যুক্ত।

    মিনারেল
    জিঙ্ক আর সেলেনিয়ামের মতো মিনারেল চুলের গোড়ায় পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পৌঁছে দিতে সাহায্য করে। এর ফলে চুল বাড়ে দ্বিগুণ হারে। ডিম আর মুরগির মাংসে মিলবে প্রচুর পরিমাণে মিনারেল।

    ডাল
    মুগ, মসুর থেকে বুট- ডালকে বলা হয় চুলের সুপার ফুড। অ্যামিনো অ্যাসিড, প্রোটিন, জিঙ্ক আর বায়োটিনে ভরপুর ডাল মেন্যুতে রাখুন প্রতিদিন।

    পালং
    শাক, স্যালাড, স্যুপ কিংবা স্মুদি- পালংয়ে সবই তৈরি সম্ভব। তাই অল্প করে পালং রাখুন প্রতিদিনের খাবারের তালিকায়। আয়রনে ভরপুর বলে চুল বাড়তে দারুণ সহায়ক এটি।


    Subscribe & Follow

    JOIN THE FAMILY!

    Subscribe and get the latest about us
    TRAVELS
    LIFESTYLE
    RECENT POST
    বোটক্সের বদলে
    19 January, 2018 7:26 pm
    আলোকচিত্র
    19 January, 2018 7:11 pm
    BANNER SPOT
    200*200
    SOLO PINE @ INSTRAGRAM
    FIND US ON FACEBOOK