হরাইজন
বুলগারির মঙ্গলসূত্র
টাইমলেস ডিজাইন। রোমান জুয়েলারি ব্র্যান্ড বুলগারির বিশেষত্ব। সম্প্রতি প্রথমবারের মতো তারা বাজারে নিয়ে এসেছে মঙ্গলসূত্র। সনাতন ধর্মাবলম্বীর মধ্যে এই স্টেটমেন্ট জুয়েলারি পিসের গুরুত্ব সর্বাধিক। বৈবাহিত চিহ্নও বটে। মূলত ভারতীয় বাজারের কথা চিন্তা করেই ব্র্যান্ডটির এ উদ্যোগ। ১৮ ক্যারেটের সোনায় গড়ানো মঙ্গলসূত্রে জুড়ে দেওয়া হয়েছে গোলাকার কালো অনিক্স আর হীরা। ঐতিহ্য এবং সমসাময়িকতার মেলবন্ধনে তৈরি এই মঙ্গলসূত্র আধুনিক কনেদের কথা মাথায় রেখেই তৈরি করেছে বুলগারি, যা দিন কিংবা রাতে পরার উপযোগী। প্রতিদিন। স্থান কিংবা কালভেদে। অনায়াসে মানিয়ে যাবে এথনিক কিংবা ওয়েস্টার্ন ওয়্যারের সঙ্গে। বুলগারি মঙ্গলসূত্রের গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রিয়াঙ্কা চোপড়া জোনাস।
ডিজঅ্যাবল্ড ট্যালেন্টস ম্যাটার
শুধু কথায় নয়, কাজেও প্রমাণ করে দেখিয়েছে বিশ্বখ্যাত ইতালিয়ান ফ্যাশন ব্র্যান্ড মসকিনো। এবারের স্প্রিং সামার ২০২২ নিউইয়র্ক ফ্যাশন উইকে ব্র্যান্ডটির হয়ে রানওয়েতে হেঁটেছেন অ্যারন রোজ ফিলিপ। অ্যান্টিগুয়ান আমেরিকান মডেল এবং অ্যাকটিভিস্ট হিসেবে ইতিমধ্যেই সাড়া ফেলেছেন অ্যারন। সম্প্রতি মসকিনোর জন্য করা তার এ কাজ ব্ল্যাক ডিজঅ্যাবল্ড ট্রান্সজেন্ডার কমিউনিটিকে বিশ্বের সঙ্গে নতুনভাবে পরিচিত করাল। সেরেব্রাল পালসিতে আক্রান্ত অ্যারনকে র্যাম্পে দেখা গেছে হলুদ স্কার্ট স্যুট পরনে। তাতে জড়ানো ছিল প্লাস্টিক ট্রিঙ্কেট। হাতে মসকিনোর লোগোযুক্ত ব্যাগ। শো শেষে ব্র্যান্ডটি ক্রিয়েটিভ ডিরেক্টর জার্মি স্কট অ্যারনকে দ্বিতীয়বারের মতো রানওয়েতে নিয়ে আসেন, এই ঐতিহাসিক মুহূর্ত উদযাপনের জন্য। মঞ্চে এবার প্রথম হাঁটলেও এর আগে মসকিনোর ফল ২০২০-এর ক্যাম্পেইনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। অ্যারনকে দেখা গেছে সেফোরার বিউটি ক্যাম্পেইনেও। ‘পেপার’ ম্যাগাজিনের কাভার মডেল হয়েছিলেন। কাজ করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী মাইলি সাইরাসের মিউজিক ভিডিওতেও।
১২৮.৫৪ ক্যারেটের ডায়মন্ডে বিয়ন্সে
টিফানি অ্যান্ড কো-এর নতুন ক্যাম্পেইন অ্যাবাউট লাভ। উদ্দেশ্য, আধুনিক সময়ের ভালোবাসা উদযাপন। সে ক্ষেত্রে তারকা দম্পতি বিয়ন্সে আর জে জেড-এর চেয়ে উপযুক্ত আর কেই-বা হতে পারে! ক্যাম্পেইনের জন্য নির্মিত বিজ্ঞাপনচিত্রে বিয়ন্সের পরনে দেখা গেছে ১২৮.৫৪ ক্যারেটের হলদে রঙা ডায়মন্ড। ঐতিহাসিক এই হীরার টুকরা ১৮৭৭ সালে কিম্বারলি মাইন থেকে উত্তোলন করা হয়। টিফানি অ্যান্ড কো-এর প্রতিষ্ঠাতা চার্লস লুইস ১৮৭৮ সালে এটি কিনে নেন। এতেই তৈরি হয়েছে নতুন ক্যাম্পেইনের জুয়েলারিগুলো। বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করেছেন ‘ব্ল্যাক ইজ কিং’ খ্যাত পরিচালক এমানুয়েল এডজেই। পুরো অ্যাড ফিল্মেই বিয়ন্সেকে দেখা গেছে ‘মুন রিভার’ গানটি পরিবেশন করতে। গানটি ১৯৬১ সালের চলচ্চিত্র ‘ব্রেকফাস্ট অ্যাট টিফানিজ’ থেকে নেওয়া। যা ধারণ করা হয়েছে লস অ্যাঞ্জেলেসের ওরাম হাউসে। এই ক্যাম্পেইনের মাধ্যমে টিফানি অ্যান্ড কো আর বিয়ন্সে যুক্ত হয়েছে বিগুড এবং শন কার্টার ফাউন্ডেশনের সঙ্গে। ঘোষণা এসেছে ২ মিলিয়ন ডলারের স্কলারশিপের, যা ঐতিহাসিক কৃষ্ণাঙ্গ কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ব্যয় করা হবে।
ফ্যাশন ডেস্ক