২০২৩ সালের দ্বিতীয় প্রান্তিক (কিউ২) শেষে মোট ৫ দশমিক ৩৫ কোটি ইউনিট স্মার্টফোন রপ্তানির মাধ্যমে বিশ্ব বাজারে শীর্ষ রপ্তানিকারক হিসেবে নিজের অবস্থান ধরে রেখেছে স্যামসাং। ফ্ল্যাগশিপ প্রযুক্তি, অনন্য উদ্ভাবনী ও গ্রাহক কেন্দ্রিক ব্যবসায় কৌশলের মধ্য দিয়ে বিশ্বে স্মার্টফোন শিল্পের নেতৃত্ব দিচ্ছে ২০ শতাংশ বাজার হিস্যার (মার্কেট শেয়ার) অধিকারি প্রতিষ্ঠানটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্যামসাং বাংলাদেশ।
আরও বলা হয়, প্রতিষ্ঠার পর থেকেই স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে বাজারে গুরুত্বপূর্ণ অবস্থান অর্জন করে নিয়েছে স্যামসাং। মনোমুগ্ধকর ফিচার আর সর্বাধুনিক বৈশিষ্ট্যের সমন্বয়ে প্রতিষ্ঠানটি ধীরে ধীরে স্মার্টফোন শিল্পের শীর্ষে পৌঁছায়।
স্মার্টফোনের প্রতিযোগিতাপূর্ণ বাজারে সব সময়ই সামনের সারিতে অবস্থান করেছে স্যামসাং। এই ধারাবাহিকতা অব্যাহত রেখে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে সাফল্যের সঙ্গে এই বিপুল পরিমাণ স্মার্টফোন রপ্তানি করেছে।
বলে রাখা ভালো, চলতি বছরের প্রথম প্রান্তিকেও (কিউ১) ২২ শতাংশ বাজার হিস্যা নিয়ে স্মার্টফোন বাজারের শীর্ষে ছিল স্যামসাং।
- ফুয়াদ/ ক্যানভাস অনলাইন