skip to Main Content

সম্পাদকীয়

আবহমান বাংলার প্রকৃতিতে শরতের শুভ্রতা। এলো শারদীয় দুর্গাপূজার দিন। এমন সময়ে ক্যানভাস সাজল উৎসবের রঙে।
আমাদের উপমহাদেশে প্রাচীন শাস্ত্র, কাব্য ও পুরাণ থেকে শুরু করে সাহিত্যের নানা শাখায় বিভিন্ন নারী অবয়বের আকর্ষণীয় চিত্র প্রবহমান। শিল্পকলায়ও নয় ব্যতিক্রম। প্রাচীন শিল্পে উদ্ভাসিত নারীদের পরিধান ও অলংকারের অনুপ্রেরণা বর্তমানেও সমান প্রভা ছড়ায়; মুগ্ধ করে একালের মানুষকে। এই সংযোগের প্রতিফলন এবারের কভারস্টোরিতে। ফ্যাশন সেগমেন্টে আরও রইল পূজা কালেকশন নিয়ে বিশেষ পোর্টফোলিও, শাড়ি পরিধানের বৈজ্ঞানিক সুবিধার ওপর আলোকপাত, দুনিয়া কাঁপানো ফ্যাশন উইকগুলোর হাল-দর্শনসহ নিয়মিত সব বিভাগ।
দুর্গোৎসবে মেতে উঠতে ষষ্ঠীর বোধন হোক বা দশমীর বরণ—সব সাজেই থাকা চাই আনন্দের আগমনী আবাহন। চিরন্তনের সঙ্গে ফিউশনের যোগে। বিউটি সেগমেন্টে তাই রইল বিশেষ পূজার লুক। সঙ্গে অভয়াঙ্গ মাসাজের কারিশমা, চুলের সাজে কুণ্ডলের মাধুর্য অন্বেষণ, সৌন্দর্যের সঙ্গে অধ্যাত্মবাদের সম্পর্ক সন্ধানসহ অন্যান্য আয়োজন।
পূজা মানেই হেঁসেলে সাত্ত্বিক আহারের সবিশেষ উপস্থিতি। সঙ্গে অধুনা রেসিপির হাজিরা ঘটালে মন্দ হয় না! তাই এমন পাঁচটি বিশেষ রেসিপি রইল ফুড সেগমেন্টের শুরুতেই। এই সেগমেন্টে আরও রইল কালের গহ্বরে হারিয়ে যাওয়া পূজার খাবারগুলোর পরিচয়, সুষম নৈশভোজের ক্ষেত্রে পুষ্টিবিদের পরামর্শ, জনপ্রিয় স্ট্রিট ফুড পানিপুরির ইতিহাসে উঁকি, হালের প্রিয় পানীয় কফি পানের সঠিক তরিকার খোঁজ ইত্যাদি।
প্রকৃতির নিয়মে শরৎ যে আদিগন্ত শুভ্র সৌন্দর্যের পসরা বসায়, তার গুণকীর্তন করা হলো এবারের এডিটর’স কলামে। লাইফস্টাইল সেগমেন্টে আরও রইল বৈশ্বিক উৎসব হ্যালোইনের ওপর বিশেষ ফিচার, আন্তর্জাতিক কন্যাশিশু দিবসের প্রকৃত বার্তার আকুতি জাহির, আফ্রিকার দ্বিতীয় উচ্চতম পর্বত মাউন্ট কেনিয়া জয়ের রোমাঞ্চকর গল্প, বর্ষীয়ান সাংস্কৃতিক ব্যক্তিত্বের চোখ দিয়ে বাংলার গ্রামীণ সমাজে অতীতের পূজা উৎসব নিংড়ে আনার প্রচেষ্টাসহ অন্য বিভাগগুলো।

উৎসবমুখর মৌসুমে সময় সুন্দর কাটুক সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top