হরাইজন
দিওরের নতুন ম্যাট হ্যান্ডব্যাগ
লেদার ও মেটাল হার্ডওয়্যারের সমন্বয়ে তৈরি আলট্রা ম্যাট হ্যান্ডব্যাগ আন্তর্জাতিক ফ্যাশন বাজারে এনেছে দিওর। শুরুতে অনেকেই কালো রঙ নিয়ে সমালোচনা করলেও দ্রুতই জনপ্রিয়তা পায় এই পণ্য। বিশেষ করে এর ক্ল্যাসিক লুক আকৃষ্ট করে ফ্যাশনপ্রেমীদের। ফ্যাশন সমালোচকদের মতে, আন্তর্জাতিক ট্রেন্ডের বাইরে গিয়ে এ ধরনের অ্যাকসেসরিজ তৈরি করা চ্যালেঞ্জের বিষয়। দিওরের মতো ফ্যাশন ব্র্যান্ডের পক্ষেই এ ধরনের চ্যালেঞ্জ গ্রহণ করা সম্ভব।
পুরো বিশ্ব যখন রঙিন পণ্যের দিকে ঝুঁকছে, ঠিক তখনই ব্র্যান্ডটি বাজার দখল করল শুধু কালো রঙে। দিওর আলট্রা ম্যাট হ্যান্ডব্যাগের দামও কিছুটা বেশি। এই কালেকশনের প্রতিটি ব্যাগের মূল্য সাড়ে চার হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় টাকায় প্রায় চার লাখ টাকা।
গুগল পিক্সেল ওয়াচ
জনপ্রিয় ঘড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফসিল-এর সঙ্গে যুক্ত হলো গুগল। এবার তাদের উদ্দেশ্য, নতুন প্রজন্মের স্মার্ট ওয়াচ তৈরি। প্রতিষ্ঠান দুটির মধ্যে এ বিষয়ে ৪০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষরিত হয়। চলতি বছরের শুরুতে গুগল ঘোষণা দেয়, ডিজিটাল, অ্যানালগ মিলিয়ে নতুন এক প্রযুক্তিতে ঘড়ি তৈরি করবে প্রতিষ্ঠানটি। যে প্রযুক্তির নাম দেওয়া হয় ডায়ানা। তবে ঘড়িটিতে কী ধরনের ফিচার থাকবে, তা নিয়ে ফসিল কিংবা গুগল এখনো কিছু বলেনি।
প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, অ্যাপল ওয়াচকে টেক্কা দিতেই গুগলের এই আয়োজন। তবে ডিজিটাল ও অ্যানালগের মিশ্রিত প্রযুক্তিকে স্বাগত জানিয়েছেন তারা।
কার্লের স্মরণে
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মডেল কারা ডেলিভিন এবং কেট মস হোয়াইট শার্ট প্রজেক্ট নামে এক ফ্যাশন ক্যাম্পেইনের আয়োজন করে। যা উৎসর্গ করা হয় প্রয়াত ফ্যাশন ডিজাইনার কার্ল লেগারফেল্ডকে। এই প্রজেক্টে ৭৭ ধরনের সাদা শার্ট তৈরি করা হয়। বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের ৭৭ জন ক্রিয়েটিভ হেড এবং ফ্যাশন ডিজাইনাররা এগুলো তৈরি করেন। প্রজেক্টটির আরও একটি উদ্দেশ্য হচ্ছে চিকিৎসা গবেষণায় সহায়তা। সুভি ল্যাভি নামের একটি চ্যারিটি প্রতিষ্ঠান এই কাজে তাদের সাহায্য করে। প্রতিটি শার্টে নানাভাবে যুক্ত করা হয় কার্ল লেগারফেল্ডের অটোগ্রাফ, অবয়ব, কোটেশন ইত্যাদি। একেকটি বিক্রি করা হয় ৭৭৭ ইউরোতে।