skip to Main Content

ফিচার I বাইরে ফিটফাট…!! ভিতরে…?

হওয়া চাই ফাটাফাটি। প্রিটি অ্যান্ড প্র্যাকটিক্যাল। বিয়ের পোশাকের সঙ্গে মানিয়ে। জানাচ্ছেন জাহেরা শিরীন

ইনারওয়্যার বা অন্তর্বাস। একটা দিনও চলে না যে অনুষঙ্গ ছাড়া, বিয়ের মতো বিশেষ উৎসবে এর দিকে বাড়তি নজর দেওয়া জরুরি। পোশাকের পারফেক্ট ফিটিং অনেকাংশেই নির্ভরশীল অন্তর্বাসের জুতসই জোড়ের ওপর। ইনারওয়্যার সঠিক মাপের না হলে বিয়ের পোশাকের সৌন্দর্য মাটি করে দিতে পারে অনায়াসে। হতে হবে আরামদায়কও। কেননা, ব্রাইডাল আউটফিট পরে থাকতে হয় দীর্ঘ সময়। অন্তর্বাস যেন অস্বস্তির কারণ হয়ে না দাঁড়ায়, সেদিকে খেয়াল রাখা চাই। অতিরিক্ত আঁটসাঁট কিংবা একেবারে ঢিলেঢালা- কোনোটাই পারফেক্ট নয়। এ জন্য কেনার আগে কনের শরীরের মাপ সম্পর্কে সচেতন হতে হবে। ট্রায়াল দিয়ে কেনা ভালো। এতে ফিটিংয়ের হেরফের এড়ানো যাবে সহজে। সুতির অন্তর্বাস শরীরের ব্যক্তিগত অঙ্গগুলোর জন্য সব সময়ই ভালো, আরামদায়ক। কিন্তু বিয়ের মতো বিশেষ সময়ের জন্য বেছে নেওয়া যেতে পারে লাইক্রা, নাইলন বা স্প্যাঙ্কসের তৈরি এই পরিধেয়গুলো।
ন্যুড এবং কালো- এই দুটি রঙের ইনারওয়্যার প্রায় সব ধরনের ব্রাইডাল আউটফিটের সঙ্গে মানিয়ে যায়। তাই কালেকশনে এগুলো থাকলেই চলবে। খেয়াল রাখতে হবে, ভালো মানের, ওয়েলফিটেড এবং সিমলেস যেন হয়। পোশাকের সঙ্গে লঞ্জারের স্টাইল অর্থাৎ কাটছাঁট পাল্টে নেওয়া যেতে পারে। এতে পরিধেয়র ফাঁকফোকর গলে অন্তর্বাসের উঁকিঝুঁকির আশঙ্কা এড়ানো যাবে শতভাগ।
ব্যাকলেস ব্লাউজের সঙ্গে
অনেকেরই পছন্দ পিঠখোলা ব্লাউজ। চোলি স্টাইলের এগুলো সাধারণত পেছনে চিকন ফিতার সাহায্যে বাঁধা হয়। সে ক্ষেত্রে ইনারওয়্যার যদি জুতসই না হয়, তাহলে পুরো সাজটাই মাটি। এ জন্য ট্রান্সপারেন্ট ব্যাক স্ট্র্যাপযুক্ত ব্রা হতে পারে যথাযথ। এটি চট করে চোখে পড়বে না। পরা যেতে পারে মোল্ডেড অ্যাডহেসিভ ব্রা। মেডিকেল গ্রেডের অ্যাডহেসিভযুক্ত হয় এর কাপগুলো। যা এই অংশের ত্বকের কোনো ক্ষতি করে না। স্তনকে আবৃত করে আটকে থাকে। সাধারণত সিমলেস হয়ে থাকে এগুলো। দেয় ফুল কাভারেজ। ব্যাকলেস প্যাডেড ব্রা আর সিলিকন কাটও বেশ স্বস্তিদায়ক অপশন পিঠখোলা ব্লাউজের সঙ্গে পরার জন্য। ডিপ নেকের হলেও ইউ প্লাঞ্জ ব্যাকলেস ব্রা সেরা। এতে সাপোর্ট মিলবে সামনে ও পেছনে। ব্যবহার করা যেতে পারে ফ্লেক্সিবল স্ট্র্যাপের ব্যাকলেস ব্রা কনভার্টার। এর নিয়মমাফিক ব্যবহারে সাধারণ স্টাইলের ব্রা নিমেষেই হয়ে উঠতে পারে পিঠখোলা পোশাকের সঙ্গে পরার উপযোগী। এ ক্ষেত্রে কনভার্টারটা প্রথমে ব্রা-এর সঙ্গে সংযুক্ত করতে হবে, তারপর প্যান্টি লাইনের কাছাকাছি কোমর জড়িয়ে বেঁধে নিতে হবে।
ডিপ নেক পোশাকের জন্য
প্লাঞ্জ ব্রা পরাই ভালো। ডিপ কাট ব্লাউজ বা পার্টিওয়্যারের সঙ্গে মানিয়ে। ডিটাচেবল স্ট্র্যাপযুক্ত পণ্যও কেনা যেতে পারে। অফ শোল্ডার পোশাকের সঙ্গেও দিব্যি পরে নেওয়া যাবে। এ ক্ষেত্রে পুশ আপ স্টাইলের প্লাঞ্জ ব্রা ডিপ নেকের ব্রাইডাল আউটফিটের সঙ্গে ভালো মেলবন্ধন ঘটায়। কারণ, পুশ আপ ব্রা বাস্ট এরিয়াকে ন্যাচারালি লিফটেড দেখাতে সাহায্য করে। সঙ্গে ফুলার এবং ফার্ম হয়ে ওঠার ইলিউশন তৈরি হয়। দৃষ্টিনন্দন ক্লিভেজ তৈরি করতেও এটি ভালো বিকল্প। বিয়ের পোশাকের সঙ্গে পরার জন্য ফুল কাভারেজ ওয়্যার ফ্রি পুশ আপ প্লাঞ্জ ব্রা বেশি স্বস্তিদায়ক। শতভাগ স্টাইলিংয়ের নিশ্চয়তাও দেবে।
অফশোল্ডার আউটফিটে
এখনকার কনেরা নিরীক্ষাপ্রবণ। তাই কনেদের বিয়ের ট্র্যাডিশনাল আউটফিটে চোখে পড়ে মডার্ন সব টুইস্ট। অফশোল্ডার, পাশাপাশি শিয়ার স্লিভ এবং শোল্ডারও অহরহ দেখা যায়। এসব পোশাকের সঙ্গে ইনারওয়্যারটা জুতসই হওয়া চাই। এ ক্ষেত্রে স্ট্র্যাপলেস ব্রা-ই ভালো বিকল্প। তবে তাতে থাকতে হবে আন্ডারবাস্ট ব্যান্ড। এতে নিশ্চিত হবে শতভাগ সুরক্ষা। স্ট্র্যাপলেস ব্রা বাছাইয়ের ক্ষেত্রে বেশি গুরুত্ব দিতে হবে সঠিক মাপে। ওয়ান শোল্ডার, ক্রস শোল্ডার বা ওয়ান শোল্ডার পরা যাবে পছন্দমতো, স্বাচ্ছন্দ্যের সঙ্গে।
ককটেল ড্রেসে
অনেকেই ট্র্যাডিশনাল পোশাক এড়িয়ে যেতে চান। বেছে নেন গাউনের মতো মডার্ন ব্রাইডাল আউটফিট। আবার উৎসবের যেকোনো একটি অনুষ্ঠানের জন্য কেউ কেউ তুলে রাখেন এমন পোশাক। এগুলোর সঙ্গে পরে নেওয়া যায় সিলিকন স্টিক অন ব্রা, যা স্তনের সঙ্গে আটকে দেওয়া হয়। স্ট্র্যাপ, বেল্ট কোনো কিছুর ঝক্কি ছাড়াই বাস্ট এরিয়াকে দেয় ফুল কাভারেজ। এ ছাড়া নিপল পেস্টিসও এসব আধুনিক আউটফিটের জন্য প্র্যাকটিক্যাল অপশন।
শেপওয়্যার
বিয়েতে পারফেক্ট বডি শেপ পেতে চান সবাই। এ জন্য একটা শেপওয়্যার সংগ্রহে থাকা জরুরি। প্রথমত, নিশ্চিত করতে হবে পারফেক্ট ফিটিং। জানতে হবে টার্গেটেড এরিয়াও। সে অনুযায়ী বেছে নিতে হবে বেলি, লোয়ার অ্যাবডোমিন, থাই এরিয়ার জন্য শেপওয়্যার। বাজারে মিলবে মিডিয়াম কন্ট্রোল মারমেইড শেপওয়্যার, হাই কন্ট্রোল নো লেগ বডিস্যুট, বডি স্কাল্পটিং হাই ওয়েস্ট থাই শেপার, নি লেন্থ বডি স্যুট, হাই কন্ট্রোল নো লেগ বডিস্যুটসহ অনেক ধরনের অপশন। দ্বিতীয়ত, শেপওয়ারের রঙটাও হতে হবে জুতসই। ব্রাইডাল আউটফিটের জন্য একটা করে ন্যুড এবং কালো রঙের শেপওয়্যার সংগ্রহে থাকা ভালো।
এ ছাড়া ব্রাইডাল ইনারওয়্যার শপিংয়ের সময় আরও কয়েকটা বাড়তি পিস কিনে রাখা যেতে পারে। এ তালিকায় থাকতে পারে লেস, স্যাটিন অথবা সিল্কের এক পিস সেক্সি লঞ্জারে। বোরিং নাইটস্যুটের বদলে কেনা যেতে পারে স্যাটিনের শর্টস সমেত স্মার্ট অ্যান্ড কিউট পি’জে সেট।

মডেল: এফা
জুয়েলারি: আনজুম’স
ওয়্যারড্রোব: রিলা’স
মেকওভার: পারসোনা
ছবি: রনি রেজাউল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top