skip to Main Content

পোর্টফোলিও I ট্রেসারেবল ট্রিঙ্কেট কস্টিউম টু কালেক্টেবল

আর্ট ডেকো পিরিয়ডে প্রথম দেখা মেলে। পরবর্তী রেট্রো পর্বে এর জনপ্রিয়তা তুঙ্গে। আর আর্ট মডার্ন পিরিয়ডের পুরোটাই ফ্যাশন জুয়েলারির দখলে। ৩০০ বছরের পুরোনো ঐতিহ্যে বহুবার রূপ পাল্টালেও এটি স্টাইলিস্টদের কাছে সমাদৃত থেকেছে সব সময়। ফলে ফ্যাশন বা কস্টিউম জুয়েলারি ক্রমেই অর্জন করেছে কালেক্টেবল স্ট্যাস্টাস। দৃষ্টিনন্দন কিন্তু সাধ্যের মধ্যে। জুয়েলারি ট্রেন্ডের শীর্ষে পেপারক্লিপ স্টাইলের চাঙ্কি চেইন আর লিঙ্ক, টেক্সচারড মেটাল মডার্ন পার্লে গড়ানো গয়নার উপস্থিতি তারই প্রমাণ। কোথায় মিলবে এমন ট্রেন্ডি এবং স্টাইলিস কস্টিউম জুয়েলারি? তারই খোঁজ নিয়ে এবারের পোর্টফোলিও

মেকওভার: পারসোনা
ছবি: ইভান সরদার

বারিক অ্যান্ড কো.

দু বছর আগে যাত্রা শুরু ব্র্যান্ডটির। ফুটওয়্যার দিয়ে। তবে কিছুদিন পরেই তালিকায় যোগ হয় মেয়েদের জন্য তৈরি বিভিন্ন ধরনের অনুষঙ্গ। যেমন—জুয়েলারি, সানগ্লাস, জুয়েলারি বক্স, পার্সসহ নানা ধরনের ফ্যাশন অ্যাকসেসরিজ। তবে এগুলোর মধ্যে ব্র্যান্ডটির গয়না সমাদৃত হয় সব বয়সী ফ্যাশন-সচেতনদের কাছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে কাঁচামাল সংগ্রহ করে দেশেই তৈরি হয় ব্র্যান্ডটির সব পণ্য, যা আন্তর্জাতিক যেকোনো ব্র্যান্ডকে ছাপিয়ে যায়। জুয়েলারির জেমস্টোন, অ্যাম্বার, কোরাল, পার্ল, শেল—সবই আসে পৃথিবীর ভিন্ন ভিন্ন স্থান থেকে। তারপর সেগুলো রূপান্তরিত হয় হেয়ারপিন থেকে টো রিং-এর মতো সব ধরনের ফ্যাশন অ্যাকসেসরিজে।

মডেল: মাহলেকা

অ্যাডর্ন অ্যান্ড কো.

লোকাল আর্ট অ্যান্ড ক্রাফটসম্যানশিপ—এ দুয়ের মেলবন্ধনে তৈরি হয় ব্র্যান্ডটির একেকটি মাস্টারপিস জুয়েলারি। ডিজাইনিংয়ে প্রেরণার উৎস স্থানীয় শিল্প, ঐতিহ্য এবং কারিগরি দক্ষতা। প্রতিটি জুয়েলারির নকশা এবং ডিটেইল ব্র্যান্ডটির ইন হাউস ক্রিয়েশন। দক্ষ কারিগরের হাতে তৈরি হয় একেকটি কনসেপ্ট জুয়েলারি পিস। অ্যান্টিক এবং মিনিমালিস্টিক স্টাইলে। ট্র্যাডিশনাল ক্রাফটকে কনটেম্পরারি রূপে উপস্থাপনের জন্য ইতিমধ্যেই বেশ জনপ্রিয় অ্যাডর্ন অ্যান্ড কো.। ব্র্যান্ডটির সিগনেচার লাইনে মিলবে ভিন্ন ভিন্ন ডিজাইনের গয়না। যেগুলোর মধ্যে বেঙ্গল স্টোরি লাইন তৈরি হয়েছে অ্যান্টিক কয়েন, নকশি কাঁথা আর অক্ষরের অনুপ্রেরণায়। জেম স্টোরি লাইনের পুরোটাই ডিটেইলড হ্যান্ডকার্ভড জেমস্টোন জুয়েলারি পিসেস দিয়ে তৈরি। আর মিনিমালিস্টিক জুয়েলারি লাইনে মিলবে আধুনিক এবং সিম্পল ডিজাইনের হ্যান্ডকার্ভড জুয়েলারি পিস। এ ছাড়া বাংলাদেশের বাইরে স্থানীয় ঐতিহ্যবাহী গয়নাও সংগ্রহ করে থাকে ব্র্যান্ডটি। এসব পাওয়া যায় এর কিউরেটেড লাইনে।
মডেল: আরনিরা

মুক্তা

শুধু কমার্শিয়ালিজম নয়, ব্র্যান্ডটির প্রধান উদ্দেশ্য চমৎকার সব কনসেপ্টের ভিত্তিতে একেকটি কালেকশন তৈরি করা। এর প্রতিটি পণ্যে জড়িয়ে রয়েছে সৌন্দর্যানুভূতি আর অভিনব সব গল্প। বহুমাত্রিক ও বৈচিত্র্যপূর্ণ কালেকশনে সমৃদ্ধ এই ব্র্যান্ড। এর প্রতিটি পণ্যই জীবনভর সংগ্রহে রাখার মতো। গত শতাব্দীর পঞ্চাশ থেকে প্রাণিত ব্র্যান্ডটির প্রতিটি পণ্যে খাঁটি মুক্তার রোমান্টিসিজম আর ফেমিনিনিটির আভা স্পষ্ট। ব্র্যান্ডটি প্রভাবিত মাসিওর ডিওর, জিভাঁশি, কোকো শ্যানেল আর লভঁ-এর স্টাইলিং এবং গ্রেস কেলি, অড্রে হেপবার্ন জ্যাকলিন কেনেডির আইকনিক স্টেটমেন্টে। এর প্রতিটি পিস তৈরি হয় ২২ ক্যারেট গোল্ড প্লেটেড ব্রাস আর শতভাগ খাঁটি মুক্তায়। জুয়েলারিগুলো ডিজাইন করা হয় মুক্তার ঢাকার স্টুডিওতে। কিন্তু নিখুঁত করে তোলার জন্য উৎপাদনের পুরোটাই, যেমন—কাস্টম ডিজাইন মোল্ড ডেভেলপমেন্ট, লোগো এম্বসিং এবং গোল্ট প্লেটিং হয় দেশের বাইরে। ফলে আন্তর্জাতিক মানের জুয়েলারি দেশীয় ক্রেতাদের কাছে পৌঁছে দিতে পারে মুক্তা।
মডেল: আদিবা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top