skip to Main Content

ফিচার I টাইনি টাই স্ট্রিং

হালফ্যাশনের ট্রেন্ডি অংশ হয়ে উঠেছে এই অনুষঙ্গ। বিশেষ কিছু পোশাকে নতুনত্ব সঞ্চারের জন্য। লিখেছেন সারাহ দীনা

গ্রীষ্মের লু হাওয়ার সঙ্গে ফ্যাশনের নতুনত্ব ফিরে আসে। এবারে এসেছে টাইনি টাই স্ট্রিং। দুটি ফিতার একটি বাঁধন যোগ হচ্ছে পোশাকে। ওয়ার্ম ওয়েদারে স্কিনের বেশ খানিকটা জায়গা মুক্ত রেখে পোশাককে যুক্ত করতে এই টাইনি টাই জুতসই। টপ এবং বটম— দুই ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে এটি। সাধারণ কাটের সঙ্গে এই সংযোজন অনন্যতা তৈরি করবে।
ডিজাইনার ক্রিস্টোফার এসবার, জনাথন সিমখাই এবং জ্যাকুমাইস দারুণ সব কাজ করছেন টাইনি টাই নিয়ে। মিনিমালে এই সংযুক্তি ফ্যাশন ডিভাদের মন কেড়েছে, সামনে আরও অনেকেই আসবেন এই দলে।
টাইনি টাই ব্যবহারে পোশাক নকশায় বৈচিত্র্য নিয়ে আসা যেতে পারে বিভিন্নভাবে। ওভারল্যাপিং ডিটেইলে র‌্যাপ টাই হিসেবে বেশ মানিয়ে যাবে ম্যাচিং টপ এবং স্কার্টে। আবার সিঙ্গুলার স্ট্রিং ব্যবহারেও নকশা সম্ভব। মিড রিফ কাট আউটে ব্যবহার করলে পোশাকটির নতুনত্ব মন কাড়বে। টাইনি টাই যুক্ত পোশাকে লেয়ারিং বেশ আকর্ষণীয়। ফরমাল আয়োজনে তাই লেয়ারিং করা যেতে পারে। স্ট্রিং টপের সঙ্গে স্যাটিন স্লিপ ড্রেসের মিঙ্গেলিং ভালো মানাবে। বটমে লেইস আপ ট্রাউজার। ফুল কাভারেজ বডি সুটে স্ট্রিং, নজর তো কাড়বেই।
টাইনি টাই স্ট্রিংয়ে অন্য লেভেলে যেতে সাহায্য করেছে এস্টাবলিশ ফ্যাশন ব্র্যান্ডগুলো। ব্র্যান্ড বারস্কার ক্রপড ব্লেজারের সঙ্গে অ্যাডজাস্টেবল মিড রিফ র‌্যাপ টাই ফ্যাশন দুনিয়াতে সাড়া ফেলেছে। উল্লেখ্য, এটি পোশাকের জগতে নব্বই দশক থেকে রয়েছে। জনপ্রিয়তার নতুন অধ্যায় শুরু ২০২০ থেকে। ফ্যাশন সমালোচকেরা ধারণা করেন এ বছরের সামার থেকে স্প্রিং ফ্যাশনে জনপ্রিয়তার তুঙ্গে থাকবে এই ধারা। ফল ১৯৯২-এ প্রাডার ফ্যাশন প্যারেডে দেখা মেলে ট্রেন্ডি টাইনি টাই স্ট্রিংয়ের নান্দনিক সব ব্যবহার। প্রাডাই পরিচয় করায় টাইনি টাই স্ট্রিংয়ের সঙ্গে।
এটিকে সাহসীদের ট্রেন্ড বলে মনে করা হয়। এর কারণ, এই ক্রেজে মেতে উঠতে হলে ত্বকের কিছুটা অংশ হবে দৃষ্টিগোচর। কারণ, স্ট্রিংয়ের সঙ্গে টাই হিসেবে নট তৈরি হবে পোশাক লাইনের ওপর থেকে।
সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম বেশ প্রভাব রাখে ফ্যাশনসচেতনদের কাছে। ইতোমধ্যে দেখা যাচ্ছে, টাইনি টাই স্ট্রিংয়ের ব্যবহারে দারুণ সব পোশাকের নকশা। টপের ক্ষেত্রে ক্রপ টপে দেখা যাচ্ছে নতুন এই ডিজাইন। আর বটমে দেখা যাচ্ছে স্কার্টের ওয়েস্ট লাইনে। এর বাইরে সুইম স্যুটে ফ্যাশন ডিভাদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে এই টাইনি টাই স্ট্রিং। এ তো গেল ক্লথিংয়ের বেসিকে ট্রেন্ডের ব্যবহার। এর বাইরেও আছে। অ্যাকসেসরিজেও এটি দেখা যাবে। ক্রপ টপ আর লো ওয়েস্ট ফিটেড ট্রাউজারের সঙ্গে টাইনি টাই স্ট্রিংয়ের মতো করে বেল্ট বাঁধা হবে বলে ধারণা করা হচ্ছে। এমন স্টাইলিংয়ের ক্ষেত্রে কোমরের সামনের দিকে অথবা যেকোনো এক পাশে নট তৈরি করতে দেখা যাবে। এমনভাবে টাইনি টাই স্ট্রিংয়ের ব্যবহার নজর কাড়বে লুজ বটমের সঙ্গেও। বটমের ওয়েস্ট প্যাটার্ন গুরুত্ব পাবে।
মিনিস এবং লং— দুই ধরনের আউটফিটেই জুতসই হবে এই ট্রেন্ড। ব্রালেটের প্রতি আগ্রহ দেখা যাচ্ছে ফেলে আসা বছরগুলো থেকে। এবার ব্রালেটে যুক্ত হবে স্ট্রিং।
স্যাটিনে তৈরি স্কার্ট আবারও ফ্যাশনে ইন। এর সঙ্গে টাইনি টাইয়ের ব্যবহার স্লিক লুক নিয়ে আসবে। টারটল নেকের ফ্যাশনে উইন্টারে ঝুঁকতে দেখা যায় স্টাইল ডিভাদের। এবারের সামার-স্প্রিংয়ে হাই নেকের জায়গা নিতে দেখা যাবে টাইনি টাই স্ট্রিং। টি-শার্টও থাকবে এই ফ্যাশন ধারাতে। নিট ক্রপড টি-শার্টেও যুক্ত হবে। হোয়াইট টি-শার্টে টাইনি টাই স্ট্রিং আর বটমে ব্লু জিনস। এমন কম্ব অতুলনীয়। তা সে নব্বইয়ের দশক হোক অথবা এই ২০২১। জাম্প স্যুটকে স্টাইলিশ করে তুলতে পারেন টাইনি টাই ব্যবহার করে। নেকলাইনে এর ব্যবহারে অনন্য হয়ে ওঠা সম্ভব। প্রয়োজনে লেয়ার আপ করা যাবে শ্রাগ এবং ব্লেজারে। স্কিন বেয়ারিং ট্রেন্ডে পাওয়ারহাউস ব্র্যান্ডের আগ্রহ দেখে বোঝা যায় সেলিব্রিটি এবং ফ্যাশন ডিভাদের কাছে বেশ আকর্ষণ এর মধ্যেই তৈরি করতে সক্ষম হয়েছে টাইনি টাইয়ের বন্ধন। জন পল গটিয়ের, সালভাতোর ফেরাগামোর নাম মনে পড়ে ট্রেন্ডটির রুট খুঁজতে গেলে। প্রাডার হাত ধরে ফ্যাশন রানওয়ে মাতানোর পরে এই টাইনি ডিটেইল নিয়ে কাজ শুরুর তালিকায় নাম আছে এদেরই। তাদের দেখানো পথে এখন হাঁটছে আরও অনেক ব্র্যান্ড। এ বছরের সামার স্প্রিংয়ে মিনিমাল এই ডিটেইলিংয়ের রাজত্ব করতে দেখা যাবে বলেই ধারণা করা যাচ্ছে।
ড্রেসের সঙ্গে অ্যাকসেসরিজেও আসতে পারে টাইনি টাই স্ট্রিং। হাই নি সক, শুতে যোগ হতে পারে। আবার ব্রেসলেট, নেকলেসেও পাওয়া যেতে পারে। নেকলেসের ক্ষেত্রে এটি হয়ে উঠতে পারে ফোকাস পয়েন্ট।

মডেল: ইফা
মেকওভার: পারসোনা
ছবি: তানভীর খান
কৃতজ্ঞতা: মিথিলা ও ইফা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top