skip to Main Content

হরাইজন

বিএফসির ক্যাটালিস্ট অব চেঞ্জ

দ্য ব্রিটিশ ফ্যাশন কাউন্সিল (বিএফসি) তাদের নতুন স্ট্র্যাটেজি প্রকাশ্যে এনেছে। এ পরিকল্পনায় প্রতিষ্ঠানটি ফ্যাশন ইন্ডাস্ট্রির কমার্শিয়াল ও কালচারাল এরিয়ায় ফোকাস করবে। একই সঙ্গে গুরুত্ব দিয়ে দেখবে বৈচিত্র্য, সমতা, অন্তর্ভুক্তি ও অন্তর্গত বিষয়গুলো। ওয়েব থ্রি এবং ইনস্টিটিউট অব পজিটিভ ফ্যাশনও রয়েছে এই তালিকায়। এই সিদ্ধান্ত সম্পর্কে ঘোষণা আসে বিএফসির নতুন চেয়ার ডেভিড পেমসেলের কাছ থেকে। ইনস্টিটিউটির মূল উদ্দেশ্য ছিল একটি প্ল্যাটফর্ম তৈরি, যেখানে ব্যবসায়ীরা বৈশ্বিক কোলাবোরেশনের মাধ্যমে বিভিন্ন দেশের সংস্কৃতি সম্পর্কে জানার সুযোগ পাবেন। তাদের আয়োজিত ওয়েবিনার ও ফোরাম প্রতিষ্ঠানটির মেম্বারদেরকে সঠিক তথ্য পেতে সাহায্য করবে। সেই উদ্দেশ্য সফল করার জন্যই এই উদ্যোগ।

যুক্তরাষ্ট্রে গ্লাডস্টোন লন্ডনের নতুন শোরুম

কারেন্ট বেস্টসেলার ব্র্যান্ডগুলোর তালিকায় মিলবে এর নাম। হালের কোয়াইট লাক্সারি ব্র্যান্ড হিসেবে পরিচিতি আছে। এবার যুক্তরাষ্ট্রেও ফিজিক্যাল বিজনেস শুরু করতে যাচ্ছে এই ফ্যাশন লেবেল। মেনসওয়্যার লাইনে ফাইন ইতালিয়ান লেদার ব্যাগ তৈরি দিয়ে যাত্রা শুরু করা ব্র্যান্ডটি বর্তমানে কাজ করছে ‘শেয়ারেবল’ স্টাইল নিয়ে। একসময় যুক্তরাজ্যের প্রাইম মিনিস্টার উইলিয়াম গ্লাডস্টোনের জন্য ব্যাগ তৈরি করেছিল এই ব্র্যান্ড। উদ্দেশ্য ছিল ভ্রমণে উৎসাহ বাড়ানো। এ ছাড়া লাক্সারি ট্রাভেল ব্যাগ ও কেসের অভাব ছিল বাজারে, যা একই সঙ্গে ভ্রমণকে করবে স্বস্তিদায়ক ও ঝামেলাহীন। এগুলোর সহজ নকশা ভ্রমণকারীকে সব গুছিয়ে নিতে সাহায্য করে। এই রেঞ্জে পকেটসহ ট্রলিও আছে। সেখানে সহজে বহন করা যাবে পার্সোনাল ল্যাপটপ। ব্র্যান্ডটির প্রতিটি পণ্য ফাংশনাল ও স্টাইলিশ।

লুই ভিতোঁ আর ওয়েব থ্রির ডিজিটাল ট্রাংক কালেকশন

লুই ভিতোঁ কাজ করছে ডিজিটাল কালেক্টেবলস নিয়ে। লঞ্চ করতে যাচ্ছে এনএফটি বেইসড একটি আইকনিক ট্রাভেল ট্রাঙ্ক। যার ডিজাইন সম্পন্ন করা হয়েছে ১৬০ বছর আগে। টার্গেট কাস্টমার মূলত ডিপ-পকেটেড ট্রাভেলারস ও কালেক্টরস। ৩৪ হাজার থেকে ৪২ হাজার ইউরো খরচে এর এনএফটি কিনে নেওয়া যাবে। ফিজিটাল এ প্রোডাক্টের ক্রেতা এনএফটির পাশাপাশি পাবেন একটি বেসপোক ফিজিক্যাল ট্রাংক। ক্রেতা হওয়ার জন্যও কিছু নির্দিষ্ট বিষয়ে পাস করতে হবে! সেগুলোর মধ্যে একটি শর্ত হচ্ছে শপারের বসবাস হতে হবে ইউএসএ, ইউকে, কানাডা, ফ্রান্স, জাপান, অস্ট্রেলিয়া অথবা জার্মানিতে। রেজিস্ট্রেশনের শেষ সময় ছিল ১৬ জুন পর্যন্ত। নির্বাচিত ক্রেতাদের দেওয়া হবে প্রাইভেট ওয়েবসাইট অ্যাকসেস। সেখানেই শেষ হবে বিক্রি-বাট্টা।
 ফ্যাশন ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top