ইন্টারনেটে ঘণ্টার পর ঘণ্টা বিড়ালের ভিডিও দেখার অভ্যাস থাকলে আর লজ্জায় পড়ে যাবার কিছু নেই। কারণ, সম্প্রতি এক মজার সমীক্ষা বের করেছে ‘কম্পিউটারস ইন হিউম্যান বিহেভিয়ার’ জার্নাল। প্রায় ৭০০০ মানুষের ওপর তারা পরীক্ষা চালিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে জানা গেছে, যারা বিড়ালের ভিডিওর ভক্ত, তাদের বেশির ভাগেরই অকারণ উত্তেজনা, দুঃখ বা বিরক্তির মতো নেতিবাচক চিন্তাজনিত সমস্যা নেই। এমনকি যারা কাজ না করে ইন্টারনেটে বিড়ালের ভিডিও দেখেন, তারা কঠিতম সমস্যাও অনায়াসে সমাধান করে নিতে পারেন। মজার এই গবেষণার মুখ্য উদ্যোক্তা ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্কুলের সহ অধ্যাপক জেসিকা গল মাইরিক।
Related Projects
পরীমনির হাত ধরে মানিকগঞ্জে হারল্যান
- February 14, 2024
প্রিমিয়াম প্যাকেজিং আর কোয়ালিটি প্রোডাক্ট নিয়ে এই ব্র্যান্ড তার লাইনআপে রেখেছে প্রাইমার, ফাউন্ডেশন, কনসিলার, লিপস্টিক, জেল আইলাইনার, মাসকারা ও নেইল পলিশের মতো সাজসজ্জার নানা অনুষঙ্গ
মনিকা বেলুচ্চি-কন্যা দেভা, মডেলিংয়ের ভবিষ্যৎ বড় তারকা?
- June 1, 2023
ক্যানভাস ডেস্ক সিলভার স্ক্রিন থেকে…