skip to Main Content

ব্লগার’স ডায়েরি I ভালোবাসতে হবে নিজেকে

ভালোবাসা খুব সুন্দর একটা অনুভূতি, তাই না? একমাত্র ভালোবাসাই পারে আমাদের কঠিন মুহূর্তগুলোকে জয় করে নিতে। কিন্তু কখনো নিজেকে সব থেকে বেশি ভালোবেসেছেন কি? আমরা তো আশপাশে অনেককেই ভালোবাসি। ভাই, বোন, বাবা, মা, বন্ধু, স্বামী, শিক্ষক- সবাই চাই তাদের ভালোবাসা দিয়ে আগলে রাখতে। কিন্তু এত সবকিছুর মধ্যে একজন নারী হিসেবে অনেক সময় নিজেদের কথাটাই ভুলে যাই।
অনেক সময় ভুলে যাই আমরা নিজেদের কাছে কতটা গুরুত্বপূর্ণ। তাই প্রতিটা মুহূর্তকে কীভাবে গুরুত্ব দিচ্ছি, সেটাও বিবেচ্য।
জীবনে এগিয়ে যেতে হলে ভয়কে করতে হবে বিদায়। নিজেদের খেয়াল রাখার আগে অনেক কথাই চিন্তা করি। যেমন কে কী বলবে? আগে অন্যকে গুরুত্ব দিতে হবে, মানুষের মন জয় করতে হবে এবং আরও কত কী…।

তাই অনেক সময় অন্যের মন জয় করতে গিয়ে ভুলে যাই নিজের কথা। একজন নারী হিসেবে, আপনার শিক্ষা, স্বপ্ন, কর্মজীবন এবং আপনি নিজে অনেক বেশি গুরুত্বপূর্ণ। জীবনে চলার পথে অনেক কিছুর ভেতর দিয়েই আপনাকে যেতে হবে, সেই মুহূর্তে আপনি নিজেকে কতটুকু ভালোবাসেন, তাই আপনাকে জীবনে সামনের দিকে যেতে অনেক সাহায্য করবে। স্বপ্ন দেখতে হবে বড়। তার সঙ্গে লক্ষ্য থাকতে হবে অটুট। নিজেদের খেয়াল রাখা এবং নিজেকে গুরুত্ব দেওয়া হলে জীবনে অনেক কিছুই বদলে যাবে।

আপনার জীবনে অবশ্যই অনেক কাছের মানুষ থাকবে, যাদের ভালোবাসা কর্তব্য; তাই বলে আমরা যেন নিজেদের কথা ভুলে না যাই। যখন নিজেকে ভালোবাসবেন, তখন জীবনে কী ভালো কী খারাপ, তা নিজেই বুঝতে সক্ষম হবেন।
‘Make yourself important’ নিজের গুরুত্ব বুঝতে শিখুন, দেখবেন জীবনের অনেক চিন্তাভাবনাই বদলে যাবে। জীবনে তো অনেককেই গুরুত্ব দিয়েছেন। আসুন, নিজেদের গুরুত্ব দিতে শিখি। আপনি নারী, তাই বলে চার দেয়ালে নিজেকে বন্দি করে রাখবেন না। চার দেয়াল থেকে বের হতে শেখা দরকার এবং নিজের ইচ্ছেগুলো নিজেই পূরণ করাও জরুরি।
আমরা যেন কখনো স্বপ্ন দেখতে না ভুলি, নিজেদের পায়ে দাঁড়াতে শিখি, এগিয়ে যাই ভয়কে আলিঙ্গন করে। তাই ভালোবাসতে হবে নিজেকে।

 সুমাইয়া হক পরমা

ফেসবুক: Sumaiya Poromai
ইনস্টাগ্রাম: haque_shp

This Post Has One Comment
  1. You inspire me the most.I used to hate myself a lot I mean a lot.Kintu apu tomake follow korar por thke amr ei thinking onk change hocche day by day.tmi every day j story gulo dao instay ami protita lekha pore dekhi.Apu you are the most beautiful & bold lady I have ever seen.Your attitude mesmerize me each & everyday.Love u the boss lady.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top