skip to Main Content
ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শো: পুরনো ‘অ্যাঞ্জেল’দের নতুন করে ফেরা

মঙ্গলবার (১৫ অক্টোবর ২০২৪) নিউইয়র্কে অনুষ্ঠিত হয়ে গেল অন্তর্বাস পণ্যের জায়ান্ট ব্র্যান্ড ভিক্টোরিয়া’স সিক্রেটের জমকালো বার্ষিক ফ্যাশন শো। এ আসরের মডেলরা ‘অ্যাঞ্জেল’ উপাধিতে খ্যাত। এবার অনেক নতুন মুখের পাশাপাশি ফিরেছেন ছয় পুরনো অ্যাঞ্জেলও।

ক্যান্ডিস সোয়ানপোল: ২০১৭ সালের রানওয়েতে

ক্যান্ডিস সোয়ানপোল: ২০২৪ সালের রানওয়েতে

ক্যান্ডিস সোয়ানপোল

‘অ্যাঞ্জেল’ হিসেবে ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শোতে দক্ষিণ আফ্রিকান সুপারমডেল ক্যান্ডিস সোয়ানপোলের অভিষেক ঘটেছিল ২০১০ সালে। ১১ আসর পর আবার ফিরলেন তিনি। ২০১৩ সালের রানওয়েতে ভিএস ফ্যান্টাসি ব্রা পরে সবাইকে চমকে দিয়েছিলেন এই মডেল। সেটির দাম ছিল তখনকার হিসেবে ১০ মিলিয়ন ডলার। ২০ বছরের ক্যারিয়ারে ফেন্ডি, শ্যানেল, টমি হিলফিগার, অস্কার দো লে রেন্তা, এলি সাব-সহ প্রচুর ব্র্যান্ডের মডেল হিসেবে ক্যাটওয়াক করেছেন বর্তমানে ৩৫ বছর বয়সী এই রানওয়ে তারকা।

টেইলর হিল: ২০১৮ সালের রানওয়েতে

টেইলর হিল: ২০২৪ সালের রানওয়েতে

টেইলর হিল

২৮ বছর বয়সী আমেরিকান মডেল টেইলর হিল ২০১৮ সালের হলিডে স্পেশাল-সহ ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শোর টানা পাঁচ আসরে রানওয়ে কাঁপিয়েছিলেন। ‘অ্যাঞ্জেল’ হিসেবে তার এই মঞ্চে অভিষেক ঘটে ২০১৫ সালে। চেনা রানওয়েতে এবার আবারও ফিরলেন রালফ লরেন, শ্যানেল, ভারসাচি, ভালেন্তিনো-সহ বেশ কিছু নামিদামি ডিজাইনার ও ব্র্যান্ডের এই মডেল।

জিজি হাদিদ: ২০১৮ সালের রানওয়েতে

জিজি হাদিদ: ২০২৪ সালের রানওয়েতে

জিজি হাদিদ

আমেরিকান ফ্যাশন মডেল ও টেলিভিশন পারসোনালিটি, ২৯ বছর বয়সী জিজি হাদিদ এর আগে ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শোতে হেঁটেছেন ২০১৫, ২০১৬ ও ২০১৮-এর আসরে। ফেন্ডি, ভারসাচি, ভালেন্তিনো-সহ বেশ কিছু ব্র্যান্ডের এ মডেলেরও ‘অ্যাঞ্জেল’ হিসেবে প্রত্যাবর্তন ঘটেছে এবার।

টায়রা ব্যাংকস: ২০০৫ সালের রানওয়েতে

টায়রা ব্যাংকস: ২০২৪ সালের রানওয়েতে

টায়রা ব্যাংকস

ভিক্টোরিয়া’স সিক্রেটের সর্বকালের সবচেয়ে আলোচিত ‘অ্যাঞ্জেল’দের তালিকায় শুরুর দিকেই নাম থাকে ৫০ বছর বয়সী আমেরিকান মডেল ও টিভি পারসোনালিটি টায়রা ব্যাংকসের। দীর্ঘ ১৯ বছর পর আবারও ফিরলেন তিনি চেনা মঞ্চ মাতাতে। “আমেরিকা’স নেক্সট টপ মডেল”-এর উপস্থাপিকা এর আগে শেষবার ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শোর রানওয়েতে ক্যাটওয়াক করেছিলেন ২০০৫ সালে। ১৯৯৭ সালে ‘অ্যাঞ্জেল’ হিসেবে অভিষেক ঘটে তার।

ইমান হামাম: ২০১৪ সালের রানওয়েতে

ইমান হামাম: ২০২৪ সালের রানওয়েতে

ইমান হামাম

ডাচ সুপারমডেল ইমান হামাম এর আগে মাত্র একবারই ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শোতে ক্যাটওয়াক করেছিলেন। ২০১৪ সালের সেই আসর বসেছিল লন্ডনে। এবার আবার ফিরলেন আলেক্সান্ডার ম্যাককুইন, রালফ লরেন, প্রাদা, মিশেল কর্স প্রভৃতি ব্র্যান্ড ও ফ্যাশন হাউসের এই চেনামুখ।

মায়োয়া নিকোলাস: ২০১৮ সালের রানওয়েতে

মায়োয়া নিকোলাস: ২০২৪ সালের রানওয়েতে

মায়োয়া নিকোলাস

এই মঞ্চে ‘অ্যাঞ্জেল’ হিসেবে নাইজেরিয়ান মডেল মায়োয়া নিকোলাসের অভিষেক ঘটে ২০১৮ সালে। মাঝখানে বিরতি শেষে আবারও ফিরলেন মিউ মিউ, প্রাদা, ভারসাচি, মিশেল কর্সের মতো নামিদামি ডিজাইনার ও ব্র্যান্ডের ২৬ বছর বয়সী এই মডেল।

  • ক্যানভাস অনলাইন
    সূত্র: উইমেন’স ওয়্যার ডেইলি ও অন্যান্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top