skip to Main Content

অ্যাডভার্টোরিয়াল I রেনেসন্স্ ঢাকা’র ব্যাঙ্কুয়েট হল

চলছে বিয়ের মৌসুম। বিয়ে নিয়ে চিন্তাভাবনার যেন কমতি নেই। বিয়ে কোথায় হবে, কতজন অতিথি আসবে, খাবারে কী কী আয়োজন থাকবে— এ নিয়ে শুরু হয় বিশাল ভাবনা। বিয়ের মূল বিষয়টি হলো, অনুষ্ঠানটি কোথায় হবে, তা নিয়ে পরিকল্পনা করা। বিয়ের এই বিষয়গুলো সামনে রেখে রেনেসন্স্ ঢাকা গুলশান হোটেলে রয়েছে নানান আয়োজন।
রেনেসন্স্ ঢাকায় আছে মোট ২১১টি কক্ষ এবং খাবারের জন্য পাঁচটি রেস্টুরেন্ট, যেখানে বুফে সকালের খাবার, দুপুরের খাবার এবং রাতের খাবার মেলে।
রেনেসন্স্ ঢাকা গুলশান হোটেলের দ্বিতীয় তলায় আছে ১০০ থেকে ২৮০ জন অতিথি ধারণক্ষমতাসম্পন্ন হল আর ইভেন্টস, যেখানে বিয়ের পুরো আয়োজন সম্পন্ন করা হয়। বুকিংয়ের সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় পুরো অনুষ্ঠানের কাজকর্ম।
বিয়ের আয়োজনের কথা মাথায় রেখেই ‘ব্যাঙ্কুয়েট হল’-এর মাধ্যমে সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি, যা মূলত সোশ্যাল ইভেন্ট হল। যেটি যাত্রা শুরু করে ২০১৯ সালের ১৮ ডিসেম্বর। সেখানে সব ধরনের ইভেন্ট আয়োজন হলেও মূলত ওয়েডিং ইভেন্টের চাহিদা বেশি। এর প্রধান কারণ হলের ডেকোরেশন। আলোকসজ্জিত একটি হলরুম, যা ওয়েডিং ইভেন্টের জন্য যে কাউকেই আকৃষ্ট করতে পারে। এ ছাড়া পানচিনি, মেহেদি, হলুদ, বিয়ে, অভ্যর্থনা, জন্মদিন, অফিস মিটিং ইত্যাদির আয়োজনও হয়। মূলত ‘এল’ শেপের পাঁচটা হল রয়েছে সেখানে। সেগুলো নিয়েই একটি বড় হল। কেউ চাইলে পুরোটা হল নিতে পারেন। একটি হলও ব্যবহার করা যাবে। হলটি বুকিংয়ের জন্য প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ, ওয়েবসাইট কিংবা নাম্বারে কল করার মাধ্যমে বিস্তারিত জানা যেতে পারে। সে ক্ষেত্রে ০১৭০৪১১২৬৫৬ নম্বরে কল করা যেতে পারে।
বুকিংয়ের তারতম্য রয়েছে ইভেন্ট অনুযায়ী। মূলত আয়োজনে সাত দিন আগে যোগাযোগ করতে অনুরোধ করা হয় কর্তৃপক্ষ থেকে। হল সাজানোর বিষয়টা সম্পূর্ণ ক্লায়েন্টের ওপর নির্ভর করে। এই বিষয়ে কর্তৃপক্ষের কোনো হস্তক্ষেপ নেই। আয়োজকেরা নিজের চাহিদা অনুযায়ী ইভেন্ট ভেন্যু সাজিয়ে থাকে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির মাধ্যমে। ভেন্যুর সেট-আপ সব সময়ই নির্ভর করে ইভেন্টের ওপর। চাহিদা অনুযায়ী খাবারের মেনু নির্বাচন করার সুযোগ রয়েছে। খাদ্যের বিষয়ে আয়োজকেরা বিশেষ খেয়াল রাখে। সে জন্য তাদের মেনুতেও আছে নানা রকমের মুখরোচক খাবারের আয়োজন। অতিথিদের চাহিদানুযায়ী খাবারের ব্যবস্থা করে থাকে কর্তৃপক্ষ। কেকের এক বিশাল আয়োজন আছে তাদের হোটেলে। চাইলেই বিয়ে অথবা জন্মদিনের কেকের অর্ডারও করা যাবে। তা ছাড়া যারা রেনেসন্স্ ঢাকাতে বিয়ে করবে, তাদের জন্য বাড়তি চমক থাকবে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।
 গোলাম মোর্শেদ সীমান্ত
ছবি: রেনেসন্স্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top