skip to Main Content

সম্পাদকীয়

অনেক স্বপ্ন নিয়ে শুরু হয়েছিল পথচলা। তিলে তিলে গড়ে তোলা ক্যানভাস পা রাখল ২০ বছরে। এমন আনন্দের ক্ষণে সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্ক্ষীর প্রতি আন্তরিক ধন্যবাদ, কৃতজ্ঞতা।
ক্যানভাসের ২০ বছরে পদার্পণের সূচনাসংখ্যা সাজল হরেক রঙে। সচেতন পাঠকমাত্রই জানেন, ডিজিটালাইজেশনের এ যুগে মুদ্রিত প্রকাশনা পড়ে গেছে টিকে থাকার এক অসম লড়াইয়ে। শত প্রতিকূলতা পেরিয়ে তবু নিয়মিত ছাপা ম্যাগাজিন প্রকাশ করতে পেরে আমরা আনন্দিত। সেই সঙ্গে এই লড়াইয়ের প্রকৃত চিত্র কী, তা নিয়ে বিশেষজ্ঞ অনুসন্ধান ঘিরে এবারের কভারস্টোরি। এডিটর’স কলামে উত্থাপন করা হলো ব্যক্তিমানুষের জীবনে ২০ বছর বয়সের গুরুত্ব ও তাৎপর্য। লাইফস্টাইল সেগমেন্টে আরও রইল ভ্রমণকাহিনি, দেহযতন, মনোযতন, রাশিসহ নিয়মিত বিভাগগুলো।
ফ্যাশন সেগমেন্টে রয়েছে পরিধেয়র সঙ্গে স্বাস্থ্যঝুঁকির সংযোগ অন্বেষণ, বিশেষজ্ঞের চোখে বাংলাদেশের ফ্যাশন জগতের ২০ বছরের ওপর আলোকপাত, ফ্যাশন পণ্যের আবেগাত্মক বিপণনপ্রক্রিয়া প্রভৃতি ঘিরে বিভিন্ন আয়োজন।
মধ্যবয়সী পুরুষের সৌন্দর্যচর্চার দিক-নির্দেশনা, সৌন্দর্যপণ্য প্যাকেটজাতকরণে উদ্ভূত বিপদের আদ্যোপান্ত খোঁজ, নখযত্নের কার্যকর কৌশলসহ নিয়মিত বিভাগগুলো রইল বিউটি সেগমেন্টে।
প্রতিষ্ঠাবার্ষিকী মানেই উৎসবের ইশারা, হোক তা ব্যক্তিমানুষ কিংবা প্রতিষ্ঠানের। উৎসবের সঙ্গে ভোজনের সংযোগ বরাবরই। তাই ফুড সেগমেন্টে উপস্থাপন করা হলো পাঁচটি রঙিন খাবারের বিশেষ রেসিপি। এই সেগমেন্টে আরও রয়েছে বাঙালির খাদ্য-ইতিহাস ঘিরে বিশেষ রচনা, দেহ-মন চাঙা রাখার উপযোগী খাদ্য বিষয়ে পুষ্টিবিদের পরামর্শ, সুস্বাদু ও সহজলভ্য ফল পেয়ারার বৈচিত্র্য-সন্ধান প্রভৃতি।

সময় ভালো কাটুক সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top