skip to Main Content
মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪: চলছে নিবন্ধন

একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট (এমবিবিপি) ২০২৪-এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ২০২৪)। ডেইলি স্টার সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ আয়োজনের পর্দা উঠেছে। www.missbangladesh.com ওয়েবসাইটের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগ্রহী নারীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়া ২৮ সেপ্টেম্বর শেষ হবে।

১৮ থেকে ২৭ বছর বয়সের অবিবাহিত বাংলাদেশি নারীরা, উচ্চতা, ওজন বা গায়ের রং নির্বিশেষে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিস মেঘনা আলম, চেয়ারম্যান; ড. তাসীন আফরীন ডায়ানা, পরিচালক; মিস তাহরিন জেরিন, আইনি উপদেষ্টা, মিস বাংলাদেশ অর্গানাইজেশন ও ফাউন্ডেশন; নাজিম ফারহান চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক; সরকার মাসুদ হাসান, সিনিয়র কনসালট্যান্ট, নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেড; তাসিক আহমেদ,উপদেষ্টা, অনুষ্ঠান ও সম্প্রচার, এটিএন বাংলা; আনিসুর রহমান,পরিচালক,এটিএন এমসিএল ও এটিএন এডুকেশন; সোহেল এ চাকলাদার (ডিউক), সিইও, ট্রিলজি এবং মিস ক্যারেন জংম্যান, হোটেল ম্যানেজার, লে মেরিডিয়ান ঢাকা।

বাংলাদেশ অর্গানাইজেশন ও মিস বাংলাদেশ ফাউন্ডেশন আয়োজিত এই অনুষ্ঠানের লক্ষ্য হলো সৌন্দর্য প্রতিযোগিতায় বিনোদন শিল্পকে একটি কার্যকর ভিত (হাতিয়ার) হিসেবে ব্যবহার করে বাংলাদেশের ভাবমূর্তি পুনর্নির্মাণ ও পুনর্গঠনের প্রচেষ্টা করা। এতে ১০ জন যোগ্য বাংলাদেশি নারীকে গ্লোবাল গুডউইল অ্যাম্বাসাডর হিসেবে নির্বাচিত করা হবে, যারা একসঙ্গে কাজ এবং ৫টি মহাদেশের ১০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেেশর প্রতিনিধিত্ব করবেন।

প্রতিযোগিতার বিজয়ীকে ‘মিস বাংলাদেশ–আর্থ’ উপাধি প্রদান করা হবে এবং তিনি ফিলিপাইনে অনুষ্ঠিত ২৪তম মিস আর্থ প্রতিযোগিতায় অংশ নেবেন। এর পাশাপাশি, এমবিবিপি ২০২৪-এর শীর্ষ ১০ জন প্রতিযোগীকে পাঠানো হবে ভারতের মিস এশিয়া, কম্বোডিয়ার মিস গ্লোবাল, যুক্তরাষ্ট্রের রয়্যাল ইন্টারন্যাশনাল মিস, কসোভোর মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড, দক্ষিণ আফ্রিকার মিস কালচার গ্লোবাল, থাইল্যান্ডের মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল ইত্যাদি প্রতিযোগিতায়।

মিস বাংলাদেশ অর্গানাইজেশন বাংলাদেশের জন্য বিশ্বব্যাপী পেজান্ট্রি প্রতিযোগিতার ক্ষেত্রে একটি শক্তিশালী দেশ হিসেবে আত্মপ্রকাশের সুযোগ সৃষ্টি করছে।

মিস বাংলাদেশ বিউটি পেজেন্টের অডিশন অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর ২০২৪, এটিএন বাংলা বিএফডিসি স্টুডিওতে এবং গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ৪ অক্টোবর ২০২৪, লো মেরিডিয়েন ঢাকায়। শীর্ষ ২০ জন প্রতিযোগীকে বেশ কিছু বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের পাবলিক স্পিকিং এবং উপস্থাপনা দক্ষতা মূল্যায়ন করা হবে।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top