skip to Main Content

দেশীয় ঐতিহ্যবাহী খাবারের বৈচিত্র্য ও সমৃদ্ধির সাক্ষর নিয়ে, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট আয়োজন করেছে এক বিশেষ অনুষ্ঠান “দ্যা লোকাল কালিনারী হেরিটেজ অব বাংলাদেশ।” এই আয়োজনে দেশের বিভিন্ন প্রান্তের অপ্রচলিত ও হারিয়ে যাওয়া খাবার তুলে ধরার চেষ্টা করা হয়েছে, যাতে সবার সামনে বাংলাদেশের প্রাচীন খাদ্য ঐতিহ্য পুনর্জাগরিত করা যায়।

এই আয়োজনটি ঢাকা রিজেন্সির অন্যতম উদ্যোগ, যার মাধ্যমে স্থানীয় খাবারের বৈচিত্র্য ও স্বাদ গ্রহণের সুযোগ অতিথিরা পাবেন। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা উপভোগ করতে পারবেন দেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী খাবার যেমন পুরান ঢাকার বাখরখানি, চট্টগ্রামের মেজবান মাংস, রাজশাহীর চাপাটি, খুলনার চুইঝাল ,কক্সবাজারের লইট্টা ভাজি, চাঁপাইনবাবগঞ্জ জেলার কালাইয়ের রুটি, চাটগাঁওয়ের কালাভুনা  এবং সিলেটের সাতকড়া মাংস সহ আরও নানা রকম মুখরোচক খাবার ।

আছে মিষ্টি মন্ডার ভিতরে নাটোরের কাঁচাগোল্লা , নেত্রকোনার বালিশ মিষ্টি , বরগুনার চুইয়া পিঠা, চ্যাবা পিঠা, মুইট্টা পিঠা, বগুড়ার দই, টাঙ্গাইলের পোড়াবাড়ির চমচম , কুমিল্লার রসমালাই , মেহেরপুরের রসকদম্ব , সাথে থাকছে হরেক রকমের ভর্তা !

ঢাকা রিজেন্সির এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর ( কারেন্ট ইন চার্জ)  শাহিদ হামিদ এফ আই এইচ  বলেন, “আমাদের লক্ষ্য শুধুমাত্র একটি খাবার উৎসব আয়োজন নয়, বরং বাংলাদেশের খাবার সংস্কৃতির ঐতিহ্যকে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরা। আমরা আশা করি, এই আয়োজনের মাধ্যমে দেশি ও বিদেশি অতিথিরা বাংলাদেশের খাবারের সমৃদ্ধ ঐতিহ্য সম্পর্কে নতুন অভিজ্ঞতা অর্জন করবেন।”

সকল শেফদের তত্ত্বাবধানে ০৯ অক্টোবর ২০২৪ তারিখ সন্ধ্যা ৬ টায় কেক কাটার মাধ্যমে জমজমাট আয়োজনে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান-ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট এবং সেখানে আরও উপস্থিত ছিলেন ঢাকা রিজেন্সি-র নির্বাহী পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক (কারেন্ট ইন চার্জ) শাহিদ হামিদ এফআইএইচ,  উচ্চপদস্থ কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ, বিদেশী অতিথি ও ফুড ক্রিটিক্স, বিভিন্ন দূতাবাস ও এয়ারলাইন্সের বিশিষ্ট অতিথিরা।

ঐতিহ্যবাহী নানা খাবারে সাজানো এই বিশাল আয়োজনে খাবার মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯৯৯(জনপ্রতি)। সাথে সিলেক্টেড কার্ড হোল্ডার পাচ্ছেন বাই ওয়ান গেট ওয়ান ফ্রি!! ঢাকা রিজেন্সী-র লয়াল্টি প্রোগ্রাম – প্রিমিয়ার ক্লাব মেম্বাররা ব্যুফে ডিনারে পাবেন অগ্রাধিকার। এই উৎসবটি ০৯ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৯ অক্টোবর ২০২৪ পর্যন্ত ঢাকা রিজেন্সি-র জনপ্রিয় গ্র্যান্ডডিওস রেস্টুরেন্টে।  প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত  অতিথিরা এই ঐতিহ্যবাহী খাবারের স্বাদ গ্রহণ করতে পারবেন। এবং সঙ্গে থাকবে ইন্সট্রুমেন্টাল মিউজিক।

এই আয়োজন সম্পর্কে আরও বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন ০১৭১৩৩৩২৬৬১ নম্বরে অথবা ভিজিট করা যেতে পারে ঃ https://www.facebook.com/share/dougNQQ5LWoWJhrU/

ফুয়াদ/ক্যানভাস অনলাইন

ছবি – ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের সৌজন্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top