skip to Main Content
rashi-1

রাশি I ব্যর্থতায় হাল ছেড়ে দিতে নেই

মেষ
কোনো কিছু চাওয়ার ক্ষেত্রে মাসটিতে প্রত্যাখ্যাত হওয়ার সম্ভাবনাই বেশি রয়েছে। তবে দমে যাওয়া যাবে না। শুধু রাগটাকে কিছুটা সামলে রাখা চাই। যদি মাথায় চড়েই বসে, তবে সব আশা-ভরসা মাঠেই মারা পড়বে। নিজের ক্ষমতার বাইরে কোনো কাজ করতে যাওয়াটা মোটেই সমীচীন নয়।

মিথুন
যে পরিবর্তনটা আসছে, তা অবশ্যই ইতিবাচক। তবে সেই আনন্দে ভেসে যাবে না। সংযত থাকাটাই ভালো। সুন্দর সময়টাকে শান্তভাবে উপভোগের চেষ্টা করাই শ্রেয়। কাজের চাপটা একটু বেশি, তবু শরীরের দিকে নজর রাখা চাই। শরীর বিগড়ে গেলে সামনের বড় কাজটির জন্য ছোটাছুটি কষ্টকর হবে।

সিংহ
সবকিছু সহজে পাওয়া যাবে এমনটা নয়। কিছু বিষয় আছে, তার জন্য পরিশ্রম করতে হয়। প্রিয় সিংহ, এই মাসে সেই পরিশ্রমের পথটা একটু দীর্ঘ হতে পারে। হোক তা পেশাগত কিংবা পারিবারিক বিষয়। তবে সফল যে হবেন, তাতে সন্দেহ নেই। তবে ঘরোয়া জীবনের কিছু সমস্যা বাড়তে পারে।

তুলা
নিজের ইতিবাচক রূপান্তর ঘটানো কখনো কখনো খুব প্রয়োজন হয়ে পড়ে। এই মাসে তেমন প্রয়োজন তুলার জন্য অপেক্ষা করে আছে। অতীত মনে রাখাটা স্বাভাবিক, কিন্তু তাকে আঁকড়ে পড়ে থাকাটা কাজের কথা নয়। এবার বর্তমান পরিস্থিতির দিকে তাকাতে হবে। কর্মজীবনে আপনার উন্নতির পথটা রুদ্ধ হয়ে আছে সময়োপযোগী পদক্ষেপের অভাবে। প্রিয়জনের সান্নিধ্য অনেক কিছু সহজ করে দেবে। কাছে থাকুন।

কর্কট
কর্কটের যাপনে বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে। সব কাজে প্রথমেই সফলতা আসবে না। ব্যর্থতার জন্য অন্যকে দোষ না দিয়ে আবার চেষ্টায় থাকা ভালো। পারিবারিক জীবনে একটু জট পাকানো অবস্থা তৈরি হবে যদিও, কিন্তু কর্কট হিসেবে এই ভরসাটুকু আছে। খেই হারাবে না মোটেও। ঠিক সামলে নিতে পারবেন। তবে সাবধানে থাকবেন টাকাপয়সা লেনদেনের ক্ষেত্রে।

ধনু
মাসটিতে ধনুর জন্য বেশ কিছু শুভ যোগ রয়েছে। একেবারে পুরো মাস ঠোঁট প্রসারিত মানে হাসি হাসি মুখ করে রাখার জন্য যথেষ্ট। শুধু যেকোনো ধরনের দ্বন্দ্ব থেকে নিজেকে সামলে রাখুন। কর্মক্ষেত্রে পরিবর্তন আনতে চাইলে মাসটি উপযুক্ত। তবে আর্থিক উন্নতির জন্য একটু বেশি খাটুনির প্রয়োজন হবে।

কুম্ভ
শুরুর দিকে কিছুটা নিরাশাজনক অবস্থা দুশ্চিন্তায় ফেললেও তা কাটিয়ে সফল হয়ে উঠতে মোটেও বেগ পেতে হবে না। আর এটাই প্রকৃত কুম্ভর বৈশিষ্ট্য। মানুষের পাশে থাকার চেষ্টা থাকা ভালো, এটি মানসিকভাবে শক্তিশালী করে তুলবে। তবে যেকোনো ব্যর্থতায় হাল ছেড়ে দেওয়া যাবে না।

বৃষ
গুরুত্বহীন বিষয় নিয়ে চিন্তা করা বন্ধ করলে তবেই জীবনকে সুন্দরভাবে উপভোগ করা সম্ভব হবে। এই মাসে এটা মনে রাখতে হবে। অহেতুক দুশ্চিন্তা ভালো সময়গুলোকে শুধু ধ্বংসই করবে না, জীবনের ছন্দপতন ঘটাবে। মনের স্বাস্থ্যের যত্ন নেওয়া প্রয়োজন। কেননা সামনে যে লড়াই, তার জন্য মনের শক্তির প্রয়োজন বেশি।

কন্যা
সৌভাগ্য যেন কন্যার বাড়ির পথ ভুলে গেছে। এমনটাই মনে হচ্ছে না? একটু কি হতাশ? মনটাকে মোটেই নেতিয়ে পড়তে দেওয়া যাবে না। পরিবারের সঙ্গে সময় কাটালে ভালো হয়, যা কর্মোদ্যমী করে তুলবে। আচরণ যতটা সম্ভব নিয়ন্ত্রণে রেখে কাজ করার চেষ্টা ভালো।

বৃশ্চিক
বৃশ্চিকের এই মাসটি যাবে ব্যাপক দায়িত্ব পালনের মধ্য দিয়ে। বুদ্ধিমত্তার জোরে বেশ ভালোভাবেই সম্পন্ন করতে পারবেন। কোনো দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে কি? তবে এখনই সেটা সেরে ফেলা ভালো। জুতসই সময় এটাই। কিছুটা পিছিয়ে পড়া মানে হেরে যাওয়া নয়। পরিস্থিতি বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা ভালো। সফলতা ঠিক জায়গাতেই অপেক্ষা করছে।

মকর
মনটা একটু মেঘমেদুর হয়ে আছে যদিও, তবে রৌদ্রোজ্জ্বল হতে বেশি দেরি নেই। আলস্যে সময় নষ্ট না করে এবার ভালো সময়গুলো উপভোগের মেতে উঠলে ভালো। বিষয়-আশয়ের ব্যাপারে কিছুটা সাবধান হতে হবে। খারাপ সময়ে কেউ সান্ত¦না দিতে এলেই যে সবাই ভালো চাইছে, তা কিন্তু নয়। তাই সহজেই প্রভাবিত হওয়া যাবে না। মনটা চাঙা করার দায়িত্ব নিজে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ হবে।

মীন
ভীষণ ব্যস্ততায় সময় কাটছে মীনের। যদিও তা ক্লান্ত করছে না মোটেও। সেই ব্যস্ততার রেশ এসে পড়বে কর্মক্ষেত্রেও। সেখানে আরও যত্নবান হওয়া ভালো। কেননা সামনেই কাজের ভার আরও বাড়ার সম্ভাবনা রয়েছে, সঙ্গে মাইনেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top