skip to Main Content
Aug @ Sep rashi

রাশি I স্মৃতিকাতরতার সঙ্গে

তুলা
মাঝে মাঝে ধৈর্যের পরীক্ষা দিতে হয়। আপনাকেও এ মাসে দিতে হবে। দেখা যাক পাস করেন কীভাবে। ভ্রমণের যে ছক কেটে রেখেছেন, তা আপাতত গুটিয়ে, পরের মাসের জন্য তুলে রাখুন। সুখের কথা হলো, কর্মস্থলের পরিস্থিতি দীর্ঘদিন পর আপনার অনুকূলে থাকবে। উপরি পাওনা হিসেবে প্রিয়জনের সঙ্গে ভুল-বোঝাবুঝির অবসান ঘটতে যাচ্ছে।

বৃশ্চিক
সমস্যা যেমন আছে, তেমনি সুরাহার পথও। এ ক্ষেত্রে নিজের প্রতি বিশ্বাস ও আস্থা রাখা জরুরি। দেখবেন, অপেক্ষমাণ ভালো সময় কেমন আপনার হাতে ধরা দিচ্ছে। এই মাসে কিছু দুশ্চিন্তাময় সময় কাটাতে হতে পারে। তবে তা খুবই সাময়িক। মাস শেষে যে সুন্দর সময় রয়েছে, তার অপেক্ষায় দিন কাটিয়ে দিন।

ধনু
দৌড়ঝাঁপ শেষে কিছুটা অবসরের সুযোগ মিলবে। শরীর-মনের ধকল দূর করতে সবাইকে নিয়ে বেড়িয়ে আসুন। সব সময় টাকা খরচার কথা ভাবলে কি আর চলে? টাকা তো আয় করা হয় ব্যয়ের জন্যই। হালকা মন নিয়ে কর্মক্ষেত্রে যোগ দিতে পারবেন, সেটাই-বা কম কি?

মকর
হঠাৎ ঘটে যাওয়া কোনো ঘটনা জীবন সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি বদলে দিতে পারে। তাই বলে নেগেটিভ কোনো কিছু হবে—ভেবে বসে থাকবেন না। জীবনবোধকে সৃষ্টিশীলতার দিকে নিয়ে যাওয়াই শ্রেয়। তাতেই ভালো ফল আসবে। মাসের শেষে হারিয়ে যাওয়া কিছু পেয়ে যাওয়ার মতোই চমক থাকছে আপনার জন্য।

কুম্ভ
বোরিং সময় যাচ্ছে বটে, তবে তা তো আর চিরকাল থাকছে না। খারাপ সময়ের কথা ভেবে কোনো ভালো সিদ্ধান্ত নিতে দ্বিধা করবেন না। ভালো কাজের জন্য সব রকমের সময়ই ভালো। আর সব পরিস্থিতিতে নিজেকে সামলে নেওয়ার মানসিক শক্তিও নিশ্চয় আপনার আছে। মন ভালো করে দেওয়া খবর হলো, মাসের শেষে ভ্রমণের যোগটা শুভ।

মীন
আপনার জন্য মাসটি ভীষণ ব্যস্ততার। তাই বলে বাড়ি আর অফিস এক করে ফেলবেন না যেন। এরপরই হয়তো পেয়ে যাবেন কোনো সম্মানজনক পদ। কী, ব্যস্ততাকে হাসিমুখে পার করে দেওয়ার জন্য এই খবর যথেষ্ট নয়? সঙ্গে বেশ কিছুদিন ধরে পারিবারিক সমস্যা নিষ্পত্তির সুযোগ। আরে, মাসখানা তো আপনারই!

মেষ
কোনো বিষয়ে চিন্তা বা দুশ্চিন্তা থাকতেই পারে। তা নিয়ে অস্থির হয়ে ওঠা মোটেই কাজের কথা নয়। আবার অতিরিক্ত আত্মবিশ্বাস অনেক সময় ভুল পথে নিয়ে যায়। কথাগুলো মনে রেখে আপনাকে এ মাসে দিন যাপন করতে হবে। কেননা পারিবারিক ও পেশাগত দিক থেকে বেশ কিছু সমস্যার মধ্য দিয়ে যেতে হতে পারে। আর এই সমস্যাসংকুল সময়ে যাচাই করে নিন অনেক দিনের বন্ধুত্বকে। কেননা এমন বিপদে বন্ধু ছাড়া কার সঙ্গে সমস্যা শেয়ার করবেন?

বৃষ
মাসের বেশির ভাগ সময় ব্যয় হয়ে যাবে সেবামূলক কাজ করতে গিয়ে। এ নিয়ে অবশ্য আফসোস থাকার কথা নয়। দেশের এমন দুর্যোগে তা থাকেও না। কারও মুখে হাসি দেখার চেয়ে আনন্দের আর কী হতে পারে? আবেগঘন সময়ও রয়েছে এ মাসে। তাতে ভেসে যাওয়ার লোক যে আপনি নন, তা নতুন করে বলতে হবে না। সেই সঙ্গে পুরোনো অনেক কথা মনে করে স্মৃতিকাতরতায়ও আক্রান্ত হবেন। এ সবকিছুর জন্য তৈরি রাখুন নিজেকে।

মিথুন
দুরত্ব বাড়াতে না চাইলে প্রিয়জনের জন্য এবার আলাদা সময় বরাদ্দ করুন। তাকে খুশি করতে কোনো গিফটও দিতে পারেন। মনে রাখবেন, সে খুশি থাকলে আপনার ভালো থাকাটা সহজ হবে। মাসটিতে একটা নতুন মোড় রয়েছে। তা ইতিবাচকভাবেই নিন। মাস শেষে কিছু ঝামেলা সিন্দাবাদের ভূতের মতো কাঁধে চড়ে বসতে চাইবে। সেগুলো সাবধানে সামলে নেবেন।

কর্কট
গত মাসের মেঘ আপনার আকাশে এই মাসেও কেমন ঘাপটি মেরে পড়ে রইল, দেখেছেন? তাই প্রতিটা কাজেই সুচিন্তার পরিচয় দিতে হবে। আর ক্যারিয়ার নিয়ে যাদের ভাবনার অন্ত নেই, তারা এবার আঁটঘাঁট বেঁধে কাজে নেমে পড়ুন। মনে রাখবেন, পুরা মাসটাই কিন্তু মেঘ মেঘ কাটবে না। সূর্যের দেখা পাচ্ছেন শিগগির।

সিংহ
কারও জন্য ভালো কিছু করতে পারার আনন্দের তুলনা কি আর কিছুর সঙ্গে হতে পারে? হ্যাঁ, এমনই এটি কর্মময় মাস শুরু হচ্ছে, যার কর্মব্যস্ততা আপনার জন্য নয়; শুধু আনন্দটুকু আপনার। নিজের জন্যও ব্যস্ত সময় আসছে। কর্মক্ষেত্রে। সেখানে আরও যত্নবান হোন। কারণ, কাজের ভার আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা
সাফল্যের কারণে অনেকের ঈর্ষার পাত্র হবেন। সেদিকে একদম না তাকিয়ে উদ্‌যাপনে মন দিন। কিছু লোক অন্যের ভালো সইতে পারে না বলে নিজের আনন্দ জলাঞ্জলি দেওয়াটা বুদ্ধিমানের কাজ নয়। কাজের জায়গায় চাপ না থাকলেও পারিবারিক ও সামাজিক চাপ আপনার জন্য অপেক্ষা করে আছে। তবে তা একেবারেই ঝামেলার নয়। আনন্দ নিয়েই কাজগুলো সেরে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top