skip to Main Content

ইভেন্ট I দারাজ ইন্টারন্যাশনাল ফ্যাশন উইকেন্ড স্প্রিং ২০২১

যমুনা ফিউচার পার্কের ইস্ট কোর্টে ২ ও ৩ এপ্রিল অনুষ্ঠিত হয়ে গেল দেশের সবচেয়ে বড় ফ্যাশন ইভেন্ট দারাজ ইন্টারন্যাশনাল ফ্যাশন উইকেন্ড স্প্রিং ২০২১। এতে দেশের ২০টি টপ ব্র্যান্ড তাদের প্রিমিয়াম ঈদ কালেকশন প্রদর্শন করে। পাশাপাশি ছিল উপস্থিত দর্শকদের নিয়ে কুইজ শো এবং সংগীতশিল্পী মিনার ও তপুর মিউজিক্যাল পারফরম্যান্স।
অনুষ্ঠানের প্রথম দিন নাচ-গানের সঙ্গে নিজেদের বৈশাখ এবং ঈদের কালেকশন প্রদর্শন করে বিশ্বরঙ। এতে ব্র্যান্ডটির থিম সংগীত পরিবেশন করেন শিল্পী তনুশ্রী রায় ও আতিক শামস। গানের সঙ্গে বিশ্বরঙের নতুন ডিজাইনের পোশাক পরে মঞ্চে হাঁটেন মডেলরা। আউটফিটগুলোর বৈচিত্র্য ছিল দেখার মতো। কালার ব্লকিং শাড়ি, কামিজ আর পাঞ্জাবির সঙ্গে নজর কেড়েছে ঘেরওয়ালা লং স্কার্টের লং কুর্তি।
খুব শিগগির বাংলাদেশে নিজেদের ব্র্যান্ড লঞ্চ করতে যাচ্ছে হামেল। ১৯২৩ সালে প্রতিষ্ঠিত ডেনমার্কভিত্তিক ইন্টারন্যাশনাল ব্র্যান্ডটি এখন বিশ্বের অন্যতম শীর্ষ স্পোর্টস ওয়্যার লেবেল। এই ফ্যাশন উইকেন্ডে তাদের কালেকশনের এক ঝলক দেখা গেল। এতে ছিল উন্নত মানের অ্যাথলেসিয়ার যেমন, টি-শার্ট, ট্র্যাক প্যান্ট, ইয়োগা প্যান্ট, লেগিংস এবং অ্যাকসেসরিজ- টুপি, স্নিকার, স্পোর্টসব্যাগ, ব্যাকপ্যাক। এসব মেনস উইমেনস স্পোর্টস ওয়্যার ছাড়াও নানা রকমের খেলার সরঞ্জাম পাওয়া যাবে যমুনা ফিউচার পার্কে তাদের শোরুমে।
ইভেন্টে এথনিক পোশাকের পাশাপাশি টুয়েলভ, ফ্লেক্স, ইনফিনিটি, ক্যাটস আই, ফিট এলিগ্যান্সের মতো ব্র্যান্ডগুলো ওয়েস্টার্ন পোশাকও শোকেস করে। ফিট এলিগ্যান্সের সংগ্রহে ছিল চোখধাঁধানো পার্টি ওয়্যার এবং মেয়েদের জন্য ফরমাল অফিস স্যুট। জিনস অ্যান্ড কো এর সংগ্রহে ছিল বিভিন্ন কাট ও রঙের জিনস, ডেনিম এবং নন-ডেনিম পিস। রিচম্যান ও ক্যাটস আইয়ের কালেকশন ছিল জমকালো সব মেনজ ওয়্যারে ভরপুর। এতে যেমন ছিল পাঞ্জাবি, কাবুলি সেট, ব্লেজার, জ্যাকেট, কোট-প্যান্ট; তেমনি প্রাধান্য পেয়েছে গরমে পরার উপযোগী টি-শার্ট, পোলো শার্ট, ফুল স্লিভ ক্যাজুয়াল শার্ট, হাওয়াই শার্টের মতো ক্যাজুয়াল ওয়্যার।
টুয়েলভের ফিউশন ফোকাসড উইমেনস ওয়্যার কালেকশনে ছিল নানা কাট এবং প্যাটার্নের লং কামিজ, ক্রপ টপ, স্কার্ট, কাফতান, টিউনিক, শ্রাগ। ফ্যাব্রিক হিসেবে ব্যবহৃত হয়েছে জর্জেট, লিনেন, সিল্ক, সাটিন, সুতি কাপড়।
বাটারফ্লাই বাই সাগুফতা বরাবরের মতো হাজির হয়েছে গর্জাস এবং এলিগ্যান্ট পোশাকের সম্ভার নিয়ে। ভিন্ন ঢঙের শাড়ি, স্কার্ট, ক্রপ টপে সিকুইন, রাফল, ফ্রিঞ্জ, ফেদারের মতো চোখধাঁধানো এমবেলিশমেন্টের ব্যবহার মুগ্ধ করেছে সবাইকে।
এদিকে মোডেস্ট পোশাক দিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছে ইরানি বোরকা। তাদের কালেকশনটি ছিল রংবেরঙের আবায়া, বোরকা, খিমার, কাফতানে সমৃদ্ধ।
ইভেন্ট থেকে বেশ কিছু ট্রেন্ড উঠে এসেছে। বছরজুড়ে এগুলো বেশি চলবে বলে ধারণা করা হচ্ছে। এর ভেতর আছে ছেলেদের কাবুলি সেট, তবে ঢোলা পাজামার বদলে স্লিম পাজামা, পাঞ্জাবিতে সাইড কাট বাটন, মেয়েদের পোশাকে লং কামিজ বা কুর্তার সঙ্গে ঘেরওয়ালা স্কার্ট, কামিজের সঙ্গে সিগারেট প্যান্ট ইত্যাদি।
পুরো ইভেন্ট কোরিওগ্রাফ করেন সৈয়দা রুমা। অনুষ্ঠানের দ্বিতীয় দিন সেরা মডেলদের পুরস্কৃত করা হয়। পুরুষ ক্যাটাগরিতে আসিফ আহসান খান এবং নারীদের মধ্যে নির্বাচিত হন মারিয়া কিসপটা। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যমুনা গ্রুপের পরিচালক (মার্কেটিং, সেলস অপারেশনস) মোহাম্মদ আলমগীর আলম। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আরশিয়া আলম।
ইভেন্টের টাইটেল স্পনসর ছিল দারাজ। এ ছাড়া কো-স্পনসর ছিল ইনফিনিটি, ফিট এলিগ্যান্স, বিশ্বরঙ, হুর, লা রিভ, ফ্লেক্স, রিচম্যান, লুবনান, ইরানি বোরকা, হামেল, জোহার, ক্যাটস আই, বাটারফ্লাই বাই সাগুফতা, মিথ, ক্লোদিয়ানা, জিনস অ্যান্ড কো এবং হাংরিনাকি। বিউটি স্পনসর ছিল মাববাব। ফুড ও লজিস্টিক পার্টনার কফি এক্সপ্রেসো এবং নেক্সট লেভেল। ইভেন্ট পার্টনার যমুনা ফিউচার পার্ক, ক্যানভাস ও ট্রি অব লাইফ এবং মিডিয়া পার্টনার ছিল যমুনা টিভি, যুগান্তর, স্পাইস এফএম।
 ফাহমিদা শিকদার
ছবি: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top