skip to Main Content

হরাইজন

প্যারিস ফ্যাশন উইকে মেহেদী হাসানের গজল

জার্মানিকেন্দ্রিক ফ্যাশন ব্র্যান্ড জিএমবিএইচ তাদের মেনসওয়্যার স্প্রিং কালেকশন ২০২৩ এর নাম দিয়েছে ‘গজল’। সম্প্রতি কালেকশনটি প্রদর্শিত হয়েছে প্যারিস ফ্যাশন উইকে। জানা যায়, এটি উৎসর্গ করা হয় বন্যাদুর্গত পাকিস্তানি জনগণের উদ্দেশে। ভয়াবহ বন্যায় ফসলের পাশাপাশি পাকিস্তানের ফ্যাশন জগতেও বেশ ক্ষতি হয়েছে এ বছর। তার প্রতি সমবেদনা জানাতেই এই উদ্যোগ।
র‌্যাম্পে গজলের ব্যবহার প্যারিস ফ্যাশন উইকে এবারেই প্রথম। ‘দুনিয়া কিসি কি পেয়ার মে’ গজলটি প্যারিসের অনুষ্ঠানে উপস্থিত বেশির ভাগ শ্রোতার কাছে অপরিচিত হলেও এর সুর বেশ মনোযোগ কেড়েছে তাদের।
বিশ্বব্যাপী ফ্যাশনের ওপর প্রাকৃতিক দুর্যোগের ক্ষতিকর দিক আলোচনার তাৎপর্য এবং সে অনুযায়ী যথাযথ পদক্ষেপ নেওয়ার গুরুত্ব তুলে ধরতেই এ বছর জিএমবিএইচ প্যারিস ফ্যাশন উইকের মঞ্চ বেছে নেয়। বিশ্বব্যাপী সে বার্তা পৌঁছেও দেয় সফলভাবে।

টুইগিকে নিয়ে ডকুমেন্টারি

সুসি ফ্রস্টের নতুন ডকুমেন্টারি তৈরি হচ্ছে টুইগিকে নিয়ে। যেখানে ষাটের দশকের এই ফ্যাশন আইকন তার ফ্যাশন-মডেলিংয়ের জীবন নিয়ে কথা বলবেন। একই সঙ্গে জানা যাবে তার জীবনসঙ্গী লেইগ লাওসনের বিষয়েও। লন্ডন ও নিউইয়র্কে সম্পন্ন হবে শুটিং। এই সুপারমডেলের বড় বড় চোখ, দীর্ঘ আঁখিপল্লব আর ছোট চুল দেখা যাবে ডকুতে। টুইগি যখন ১৬ বছরের কিশোরী, তখন থেকেই ছিলেন আলোচনায়, এখন সত্তর পাড়ি দিয়েও শেষ হয়নি তাকে নিয়ে চর্চা। টুইগির টম বয় লুক তার সিগনেচার বহন করে। আলোচিত এই ফ্যাশন মডেলকে নিয়ে তৈরি ডকুমেন্টারি দেখা যাবে আগামী বছর। ফিল্ম সোহ’স ভার্চ্যুয়াল স্টুডিওতে হবে দৃশ্য ধারণ। যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের সিনেমা হলগুলোতে মুক্তি পাবে ২০২৩ সালে।

ইউনিক্লো সোশ্যাল বিজনেস বাংলাদেশ লিমিটেডে নতুন সিওও

ইউনিক্লো সোশ্যাল বিজনেস বাংলাদেশ লিমিটেডে নতুন চিফ অপারেটিং অফিসার হিসেবে যোগ দিয়েছেন ইউকি ওয়াকাইজুমি। সামাজিক ব্যবসায় মাধ্যমে পোশাকশিল্পের উন্নয়নে কাজ করবেন। রিটেইল অপারেশন এবং স্ট্র্যাটেজিক প্রডাক্ট প্ল্যানিংয়ে দক্ষ ও অভিজ্ঞ তিনি। সোশ্যাল বিজনেসের মাধ্যমে গ্রামীণ ইউনিক্লোর কার্যক্রম সম্প্রসারণ করতে কার্যকর ভূমিকা পালন করবেন বলে আশা করা যাচ্ছে।
নতুন এই দায়িত্বে ওয়াকাইজুমির মূল উদ্দেশ্যগুলোর একটি হলো বাংলাদেশের অর্থনীতির মূল কেন্দ্রবিন্দুতে অবস্থিত নারী পোশাককর্মীদের ক্ষমতায়ন নিশ্চিত করা। ইউনিক্লো সোশ্যাল বিজনেস বাংলাদেশ লিমিটেড, গ্রামীণ ইউনিক্লো ও এর পার্টনারদের মাধ্যমে নারীর সমতা ও সুযোগ সৃষ্টি করে বাংলাদেশের নারীদের আগামী দিনের বিজনেস লিডার হিসেবে গড়ে তুলতে কাজ করবে, জানিয়েছে প্রতিষ্ঠানটি।

 ফ্যাশন ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top