skip to Main Content

ফিচার I মেহেদিবসন!

কাপড়ে নয়, ব্লাউজ তৈরি হচ্ছে মেহেদির নকশায়। ভিন্ন এক ধারায়। ইতিমধ্যেই তা নজর কেড়েছে নেটিজেনদের। বিস্তারিত জাহেরা শিরীনের বর্ণনায়

গেল বছরের কথা। ইন্টারনেটে ঝড় ওঠে মেহেদি পরিহিত এক কনের ভিডিও নিয়ে। কারণ, মেহেদি আর্টিস্ট কনে চৈতালি পাটিলের হাতে-পায়ে নয়, মেহেদি পরাচ্ছিলেন আপার বডি এরিয়াতে। ব্লাউজের বদলে তার পরনে ছিল টিউব টপ। বাকি অংশে মেহেদির আঁকিবুঁকিতে তৈরি করে নেওয়া হয়েছিল পুরোদস্তুর ব্লাউজের আদল। ব্যস! তাতেই ভাইরাল ভিডিও। সেট ব্রাইডাল ট্রেন্ড। এ বছরেও মেহেদি ব্লাউজ থাকছে কনেদের পছন্দের তালিকায়। লুক নিয়ে নিরীক্ষায় যারা স্বচ্ছন্দ, তাদের জন্য।
ট্রেন্ডি থেকে ট্র্যাডিশনাল— বিয়ের যেকোনো ধরনের পোশাকের সঙ্গে মেহেদি ব্লাউজ স্টেটমেন্ট লুক তৈরিতে যথেষ্ট। সাধারণত ঘাড় থেকে গলা হয়ে বুক আর বাহুযুগল পর্যন্ত মেহেদির বিভিন্ন নকশা দিয়ে ব্লাউজের আকার তৈরি করে নেওয়া হয়। পিঠজুড়েও থাকে মেহেদির রঙিন রেখা। আর ডিজাইনের ক্ষেত্রে আর্টিস্টের পরামর্শ আর কনের পছন্দের মিশেল গুরুত্বপূর্ণ। সাধারণত পদ্ম কিংবা হাতি মোটিফের মতো সনাতনী নকশা বিয়ের মেহেদি ব্লাউজে স্থান পায় সবার আগে। দেখতে দারুণ, শুভ সূচনার স্মারক। ব্লাউজের স্লিভ আঁকার সময় জ্যামিতিক রেখা আর অ্যাবস্ট্রাক্ট নকশায় ফুটিয়ে তোলা হয় ডিজাইনার ব্লাউজের এমব্রয়ডারড স্লিভের সৌন্দর্য। বর্ডার জুড়ে ওয়েডিং বেল অর্থাৎ বিয়ের ঘণ্টার মোটিফ, সঙ্গে ডটেড ট্রিম দারুণ দেখায়। ফ্লোরাল মোটিফের মেহেদি ব্লাউজ তো এককথায় চমৎকার। এসব ব্লাউজের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে, টেইলার্সে বারবার ছুটতে হবে না মাপ নিয়ে; বরং প্রফেশনাল মেহেদি আর্টিস্টের সঙ্গে কথা বলে নিজস্ব পছন্দ অনুযায়ী ব্লাউজ তৈরি করে নেওয়া যাবে।
বোল্ড ব্যাকলেস
সাহসী কনেদের জন্য এ মেহেদি ডিজাইন। ব্যাকলেস ব্লাউজ পরার পরিকল্পনা থাকলে এই অপশন চমৎকার। পিঠের খোলা অংশের পুরোটা জুড়ে এঁকে নেওয়া যাবে মেহেদির দারুণ সব নকশা। এ ক্ষেত্রে ফ্লোরাল প্যাটার্নের সঙ্গে সূক্ষ্ম জালের ডিজাইন নজর কাড়বে। ঝুলন্ত ওয়েডিং বেলের বর্ডারে ফুটে উঠবে স্টেটমেন্ট লুক।
শোল্ডার টু স্লিভ
মেহেদি ব্লাউজের এ ডিজাইনটাই ভাইরাল হয়েছিল প্রথম। তাই জনপ্রিয়তার দিক থেকে সবচেয়ে এগিয়ে। এ ক্ষেত্রে টিউব টপ পরে নেওয়া হয় পোশাকের সঙ্গে মানিয়ে। তারপর এর চারপাশ জুড়ে এঁকে নেওয়া হয় মেহেদির নকশা। গলা, ঘাড়, পিঠ থেকে হাত অব্দি। কনের পছন্দ অনুসারে স্লিভ ছোট-বড় হতে পারে। তবে মেহেদি ব্লাউজে ছোট হাতার নকশাই ভালো দেখায়। সূক্ষ্ম ফ্লোরাল মোটিফ থেকে পদ্ম কিংবা হাতির নকশা— সবই চমৎকার দেখায় এ ধরনের ব্লাউজে।
স্পার্ক ইট আপ
মেহেদি ব্লাউজের জৌলুশ আরও বাড়াতে চাইলে রয়েছে সে সুযোগও। নকশার ফাঁকে ফাঁকে মানানসই স্টোন সেট করে নেওয়া যেতে পারে। মেহেদির ঘন নকশার মাঝে এর উপস্থিতি উৎসবের আমেজকে আরও উসকে দেবে।
মেহেদি আর্টিস্টদের পরামর্শ, বিয়ের একদম শেষ অনুষ্ঠান যেমন রিসেপশনের জন্য এটি বেশি জুতসই। কারণ, মেহেদি উৎসবের পর যত দিন যাবে, রং তত খোলতাই হবে। এ ছাড়া মেহেদি পরার আগে ঘাড়, গলা, পিঠ এবং হাতের ত্বকের বিশেষ যত্ন নিতে হয়। ত্বক সুন্দর ও মসৃণ না থাকলে মেহেদির ডিজাইন যত সুন্দর হোক না কেন, ফলাফল মোটেও মনঃপূত হবে না।

মডেল: তাসনিম
মেকওভার ও মেহেদি: পারসোনা
ওয়্যারড্রোব: আদ্রিয়ানা এক্সক্লুসিভ
ফ্লোরাল জুয়েলারি: উৎসাহ
ছবি: ইভান সরদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top