বুলেটিন
লা পিংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর পরিণীতি চোপড়া
মাইক্রো প্লাস্টিকের ক্ষতিকর দিক নিয়ে সচেতন হচ্ছে বিশ্ব। বিউটি ইন্ডাস্ট্রিও এর বাইরে নয়। ভারতের প্রথম শতভাগ মাইক্রো প্লাস্টিক ফ্রি ব্র্যান্ড লা পিংক। যার ব্র্যান্ড অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন বলিউড তারকা পরিণীতি চোপড়া। ২০২৩ সালে মাত্র ১৭টি পণ্য নিয়ে বাজারে আসে এই লেবেল। বর্তমানে ৬০টি পণ্য রয়েছে পোর্টফোলিওতে। ব্র্যান্ড ফেস হিসেবে যাত্রা শুরু করার অভিজ্ঞতায় এই অভিনেত্রী বলেন, ‘লা পিংক মাইক্রো প্লাস্টিকের ক্ষতিকর দিক নিয়ে সচেতন। বিষয়টি আমাকে আকর্ষণ করেছে। মানবদেহে মাইক্রো প্লাস্টিকের ক্ষতিকর প্রভাব নিয়ে এমন পদক্ষেপ গ্রহণ খুবই জরুরি বলে মনে হয়।’
ইউরোপিয়ান ন্যাচারাল বিউটি অ্যাওয়ার্ডস
অনুষ্ঠিত হয় ৯ অক্টোবর। স্টকহোমে। ৩৫ দেশের ৩০০ অতিথির উপস্থিতিতে। উদ্দেশ্য, এ বছরে বাজারে আসা টেকসই প্রাকৃতিক প্রসাধনগুলোর সঙ্গে পরিচিতি। ৭০০ ব্র্যান্ড আবেদন জানিয়েছিল আয়োজনে অংশ নিতে। যথাযথ যাচাই-বাছাইয়ের মাধ্যমে এই বিশাল সংখ্যার মধ্য থেকে মাত্র ১৮৮টি ব্র্যান্ড অংশ নেওয়ার সুযোগ পায়। প্রকৃতি থেকে প্রাপ্ত উপাদান নিয়ে যেসব কসমেটিক লেবেল কাজ করে, তাদের জন্য এই অনুষ্ঠান একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। এখানে যোগাযোগ ও বাজার তৈরির সুযোগ করে দেওয়া হয় ব্র্যান্ডগুলোকে।
ব্রিটিশ বিউটি কাউন্সিল ঢ টিকটিক শপ
সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের বিশেষ ফিচার টিকটক শপ। এই অপশন ব্যবহারের মাধ্যমে বিক্রেতারা ক্রেতা আকর্ষণের চেষ্টা করেন। ইতিমধ্যে এই লাইভ শপিং এক্সপেরিয়েন্স বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অক্টোবরে অনুষ্ঠিত ব্রিটিশ বিউটি উইকে এই চুক্তি সম্পন্ন হয়। ফলে এই কাউন্সিলের ব্র্যান্ডগুলো টিকটক শপ ব্যবহারের মাধ্যমে ব্যবসার প্রসারের নতুন সুযোগ পাবে। ২৪ অক্টোবর প্রথমবারের মতো টিকটক শপের প্ল্যাটফর্ম ব্যবহার করে ব্রিটেনের এই কাউন্সিল। এক জরিপে পাওয়া তথ্যের মাধ্যমে কাউন্সিল কর্তৃপক্ষ জানায়, লাইভ শপিংয়ে ক্রেতা প্রতি দুই সেকেন্ডে একটি বিউটি প্রোডাক্ট কেনেন। টিকটক শপের সঙ্গে এই কোলাবরেশনের উপযুক্ত ব্যবহারে ব্রিটিশ বিউটি কাউন্সিলের অন্তর্ভুক্ত ব্র্যান্ডগুলো লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।
বিউটি ডেস্ক
ছবি: সংগ্রহ