skip to Main Content
rashi-1

রাশি I মানসিক সুস্থতাও জরুরি

মেষ
স্বাস্থ্যই সকল সুখের মূল- এই মন্ত্র মেনে চলবেন মাসটিতে। প্রিয়জনকে না-বলা কথাগুলো বলে ফেলুন। নিরর্থক তর্ক থেকে দূরে থাকুন। মানসিক স্বাস্থ্য ভালো রাখতে কাজে দেবে। অর্থ যোগ মাসটিতে নেহাত মন্দ নয়।

বৃষ
যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলবেন। একে তো সময়টা দূরত্ব মানার। যাদের রক্তচাপ রয়েছে, তারা স্বাস্থ্যের ব্যাপারে বেশি বেশি যত্নবান থাকবেন। নিজের জন্যই যে হাসতে হবে, এমন কোনো কথা নেই। কাছের মানুষদের জন্যও হাসুন। আপনার হাসি তাদের জন্য প্রতিষেধক হিসেবে কাজ করবে।

মিথুন
যেকোনো পরিবর্তনে পরিবারের বড়দের মতামত নিন। এতে তারা নিজেদেরকে পরিবারে গুরুত্বপূর্ণ ভাববে। অন্যথায় তাদের রাগ বা অভিমান জন্মাতে পারে, যা আপনার জন্য ভালো ফল বয়ে আনবে না। আবেগজনিত কোনো সিদ্ধান্ত নেবেন না। সঠিক সিদ্ধান্ত নিতে দৃঢ় থাকার চেষ্টা করুন।

কর্কট
যে পরিকল্পনা করছেন, তা যেন সবার জন্য মঙ্গলজনক হয়, সেদিকটা খেয়াল রাখবেন। কর্মক্ষেত্রে বাড়তি সচেতন থাকুন। না হলে এত দিন যে শ্রম দিয়েছেন, তা ভেস্তে যাবে। পরিবারে সময় কম দিচ্ছেন। পরের মাসে যাতে পুষিয়ে দিতে পারেন, তার জন্য এ মাসে সব কাজ গুছিয়ে নিন, যাতে পরবর্তী মাসে চাপ কম থাকে।

সিংহ
কাউকে প্রভাবিত করার জন্য অর্থ ব্যয় করতে যাবেন না। আপনার আচরণ, ব্যক্তিত্ব এবং কাজই তার জন্য যথেষ্ট। বিপদে অনেকেই সাহায্য করতে আসবে। তাই বলে আবেগে ভেসে মন খুলে সব বলে দেবেন না যেন। সময় অনুযায়ী ক্রমশ প্রকাশ করবেন। সতর্কতা বড় বিপদ কাটিয়ে দেবে।

কন্যা
বিশ্রামের অভাব শরীর ও মন দুর্বল করে দেয়। তাই শত ব্যস্ততার মধ্যে থাকলেও বিশ্রামের সময় বের করে নিন। নিজের সম্ভাবনাকে উপলব্ধি করতে শিখুন। কেননা শারীরিক শক্তির পাশাপাশি আপনার মানসিক শক্তিও কমে যাচ্ছে। পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে কোয়ালিটিফুল সময় কাটান। নিজের কাজকে প্রাধান্য দিন।

তুলা
পারিবারিক দায়িত্ব নিতে গিয়ে অনেক সময় এমন সব কমিটমেন্ট আমরা করে ফেলি, যা পরে রাখাটা কঠিন হয় বা কখনো কখনো রাখাই যায় না। সাবধানে, ভালোভাবে ভেবে তবেই কথা দিন। নয়তো ফ্যাসাদে পড়তে হবে। বাদবাকি সব বেশ বিন্দাস থাকবে।

বৃশ্চিক
যে সমস্যা খুব ভাবায়, তা বিশ্বস্ত কারও সঙ্গে শেয়ার করে নেওয়াই ভালো। এতে দুশ্চিন্তা কমবে, মনের ওপর চাপ কমাবে আর সমস্যার একটা সুরাহাও হয়তো পেয়ে যাবেন। মনের আগল খুলে দিন। মাসের শেষে রিলাক্সে সময় কাটানোর সুযোগ রয়েছে। হাতের কাজগুলো শেষ করে নিন জলদি।

ধনু
আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে অর্থের সুষম ব্যবহারের বিকল্প নেই। ধনুর নিশ্চয়ই এই জ্ঞানটুকু আছে। মন ভালো রাখতে ভালো কাজের পরিমাণ বাড়িয়ে দিন। এতে অন্যের এবং আপনার- উভয়েরই উপকার। প্রিয়জনের সঙ্গে ভ্রমণের সুযোগটা হারিয়ে মন আর্দ্র হয়ে আছে? ছুটিটুকু বাড়িতেই আনন্দময় করে তুলুন। কাছের মানুষের কাছে থাকা নিয়েই তো কথা।

মকর
নতুন যে উদ্যোগ নিতে যাচ্ছেন, ভালো করে ভেবে তারপর নিন। সফল হওয়ার পথ এতে মসৃণ থাকবে। এমনিতে মকরের মন যথেষ্ট শান্ত। কাজ ঠান্ডা মাথায় সেরে নিতে অসুবিধে হওয়ার কথা নয়। শুধু মগজকে একটু খাটিয়ে নেবেন। মনে রাখবেন, ভালো কাজের পরিশ্রম কখনো বৃথা যায় না।

কুম্ভ
এমন কিছু অতীত থাকে, অনেক সময় তা বর্তমানকে এলোমেলো করে দেয়। কুম্ভ এ মাসে তেমন কোনো অতীতের মুখোমুখি হতে যাচ্ছেন। ঘাবড়াবেন না, পরিবার সব সময় আপনার ঢাল হয়ে থাকবে। তবে চেষ্টা করুন, ভবিষ্যতে যেন তা আর হানা দিতে না পারে।

মীন
কাছের সম্পর্কগুলোর খোঁজ অনেক দিন নেওয়া হয়নি তো? এমন হয় মাঝে মাঝে। ভাববেন না। আপনজন তো, কাছে গেলেই সব অভিমান দূর হয়ে যায়। তবে শরীর একটু বিগড়াতে পারে। সাবধানে থাকলে বড় কোনো ঝামেলায় পড়বেন না। চেষ্টা করুন নিজেকে সময় দিতে। মাস শেষে ব্যস্ততা থাকবে বিস্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top