skip to Main Content

হরাইজন

মিস ইউনিভার্স বাংলাদেশের দ্বিতীয় আসর

আয়োজন হওয়ার কথা ছিল ২০২০ সালেই, কিন্তু অতিমারির কারণে ইভেন্টটি পিছিয়ে আনা হয় ২০২১-এ। ১১ জানুয়ারি প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন প্রতিযোগিতার আয়োজকেরা। এ বছরের বাংলাদেশ পর্বের আনুষ্ঠানিক কার্যক্রমও শুরু হয় এর মাধ্যমে। যেখানে উপস্থিত ছিলেন মিস ইউনিভার্স বাংলাদেশের প্রেসিডেন্ট রফিকুল ইসলাম ডিউক, ন্যাশনাল ডিরেক্টর শফিকুল ইসলাম, আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, অ্যাডকম লিমিটেড ও নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরী এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯ শিরীন আক্তার শীলাসহ অনেকে। ফ্লোরা ব্যাংক মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ প্রতিযোগিতার এবারকার ট্যাগ লাইন ‘কনফিডেন্টলি বিউটিফুল’। ১৩ থেকে ২৫ জানুয়ারি প্রতিযোগিতার অফিশিয়াল ওয়েবসাইটে আবেদন গ্রহণের কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে অডিশনের মাধ্যমে বাছাই এবং গ্রুমিং শেষে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে আগামী মার্চ মাসে।
বাংলাদেশ পর্বের বিজয়ী মে মাসে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের ৬৯তম আসরে। মিস ইউনিভার্স বাংলাদেশের টাইটেল স্পন্সর ফ্লোরা ব্যাংক, অ্যাসোসিয়েট পার্টনার আরটিভি, পিআর পার্টনার নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেড এবং মেকওভার পার্টনার পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেড।

সানডোরার তৃতীয় শোরুম উদ্বোধন

দেশে ইন্টারন্যাশনাল লাক্সারি ফ্রাগরেন্স এবং বিউটি ব্র্যান্ডগুলোর এক্সক্লুসিভ ওমনি চ্যানেল রিটেইলার সানডোরা। ১৩ জানুয়ারি ২০২১ রাজধানীর বনানী ১২ নম্বর রোডে উদ্বোধন হয়েছে এর তৃতীয় শোরুম। একটি ক্রমবর্ধমান প্রতিষ্ঠান হিসেবে বছরের শুরুতে নতুন আঙ্গিকে নিজেদের উপস্থাপনের লক্ষ্য নিয়ে যাত্রা করেছে শোরুমটি। ‘এক্সপেরিয়েন্স টু বিউটি’ সানডোরার মূলমন্ত্র। বর্ণ, বয়স, দেহাবয়বনির্বিশেষে সবারই নিজের সৌন্দর্য উপলব্ধি করার অধিকার রয়েছে এবং তা নিশ্চিত করতেই প্রতিষ্ঠানটি কাজ করছে। এ ছাড়া প্রতিটি পণ্যের মান এবং নির্ভরযোগ্যতা সম্পর্কে বরাবরই সচেতন সানডোরা। মূল্য নির্ধারণের ক্ষেত্রেও প্রাধান্য পায় ক্রেতা এবং বাজারের গ্রহণযোগ্যতা। নতুন শোরুমটিতে বিশ্বখ্যাত ব্র্যান্ডের পারফিউম ও প্রসাধনীর পাশাপাশি ক্রেতাদের জন্য রাখা হচ্ছে এক্সপেরিয়েন্সড প্রফেশনাল টিম, যারা পণ্য বাছাইয়ের ক্ষেত্রে সার্বক্ষণিক সহায়তা দেবেন।

ডিজাইনার সত্য পলের প্রয়াণ

ভারতের বর্ষীয়ান ফ্যাশন ডিজাইনার সত্য পল। চলতি বছরের ৭ জানুয়ারি প্রয়াত হন। ৭৮ বছর বয়সে। আটপৌরে শাড়িকে কীভাবে সমসাময়িক করে তোলা যায়, তা-ই দেখিয়েছিলেন এই ফ্যাশন আইকন। ডিজাইনিংয়ে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকা সত্ত্বেও। কাপড়ের ব্যবসার অভিজ্ঞতা আর বিভিন্ন ধরনের ফ্যাব্রিকের প্রতি ভালোবাসা থেকে তিনি শাড়ি নিয়ে সৃজনশীলতায় অনুপ্রাণিত হন। ১৯৮০ সালে তারই প্রতিফলন স্বরূপ চালু করেন শাড়ি বুটিক লা’অ্যাফেয়ার। ১৯৮৬-তে স্বনামে লঞ্চ করেন লেবেল সত্য পল। উজ্জ্বল রঙ, জ্যামিতিক প্যাটার্ন, ফুলেল নকশা আর মুগা, তসর, সিল্ক, শিফন, ক্রেপ প্রভৃতি ম্যাটেরিয়ালের ব্যবহারে এই কাপড়ের শিল্যুয়েটে নিয়ে আসেন পরিবর্তন। ট্রাউজার শাড়ির উদ্ভাবন এর মধ্যে উল্লেখযোগ্য। ভারতীয় সেলিব্রিটি ঐশ্বরিয়া রায়, মন্দিরা বেদী, কারিনা কাপুর, বিদ্যা বালানসহ অনেককেই দেখা গেছে তার ডিজাইনের শাড়ি পরতে। পরবর্তীকালে লেবেলে আরও যোগ হয় ড্রেস, কাপ্তান, হ্যান্ডব্যাগ, স্কার্ফ। পুরুষদের জন্য তৈরি করেছেন টাই ও স্কার্ফ। শেষ জীবনে অধ্যাত্মবাদের প্রতি আকৃষ্ট হন সত্য পল। ২০০৭ সালে প্রতিষ্ঠা করেন ইশা ইয়োগ সেন্টার। ২০১৫ সাল থেকে এই কেন্দ্রই ছিল তার আবাস। ফ্যাশনের এই কিংবদন্তি এখানেই প্রয়াত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top