skip to Main Content

বুলেটিন

প্রাণহীন পনিটেইল?

তাতেও প্রাণ জোগানো সম্ভব। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটকে সম্প্রতি সেই হ্যাকটিই দারুণ সাড়া ফেলেছে সৌন্দর্যসচেতনদের মধ্যে। মাত্র মিনিটেই করে নেওয়া সম্ভব। বেশি কিছুর প্রয়োজনও পড়ে না স্টাইলিংয়ের সময়। একটা হেয়ার টাই দিয়েই সেরে নেওয়া যায় এই হেয়ার হ্যাক। ফলাফল, ফুলার পনিটেইল। দুই ধাপের এই হ্যাকের প্রথম ধাপে পুরো চুল পনিটেইলে বেঁধে নেওয়া হয়। তবে হেয়ার টাই দিয়ে দুবার পেঁচানোর পর তৃতীয়বার পুরো পনিটেইলে না পেঁচিয়ে ওপরে এক-তৃতীয়াংশ চুল শুধু আলাদা করে বেঁধে নিতে হবে। দ্বিতীয় ধাপে শক্ত করে টান টান করে নিতে হবে চুল। ব্যস! মিনিটেই ভলিউম যোগ হবে নেতিয়ে পড়া পনিটেইলে। তবে হেয়ারস্টাইলিস্টদের মত, সবার চুলে সমান কার্যকর না-ও হতে পারে এই হ্যাক। যাদের চুল ছোট কিংবা অনেক লেয়ারে কাটা, তাদের ক্ষেত্রে এটা কাজ না-ও করতে পারে।

রেভলনের অয়েল অ্যাবজরবিং রোলার

সেকেন্ডেই ত্বক দেখাবে শাইনি থেকে ম্যাট। এমনই জাদুকরি রোলার নিয়ে এসেছে বিউটি ব্র্যান্ড রেভলন। এই অয়েল অ্যাবজরবিং ভলকানিক ফেস রোলারটি তৈরি হয়েছে আসল ভলকানিক স্টোন থেকে। যার মধ্যে থাকা ছোট ছোট ছিদ্রের মতো পকেটগুলো তেল শুষে নেয় নিমেষেই। দেয় তেলতেলে ভাববিহীন সতেজ ত্বক। ব্লটিং পেপারের মতো ব্যবহারের পর ফেলে দিতে হয় না, রোলারটি রিইউজেবল। মেকআপবিহীন কিংবা ফুল ফেসড মেকআপ করা ত্বকে ব্যবহারোপযোগী এটি। শুধু তেলই দূর করবে না, ফেশিয়াল ম্যাসাজের উপকারিতাও মিলবে এই টু ইন ওয়ান রোলারের মাধ্যমে। ম্যাটিফায়িং ইফেক্ট দেয় বলে তেলতেলে ব্রণ প্রবণ ত্বকের জন্য দারুণ কার্যকর এটি। আকারে ছোট বলে ব্যাগে পুরে নেওয়া যায় অনায়াসেই। দাম ১৪ ডলার করে।

ফেস অয়েল হাইলাইটিং

সতেজ মুখত্বকের নো মেকআপ মেকআপ লুকের ফ্যান এখন বিশ্বজোড়া। তাদের সাজের কাজটা আরেকটু সহজ করতেই বাজারে আসে আটলান্টা বেজড মেকআপ আর্টিস্ট নূর ফারুকের বিউটি ব্র্যান্ড নূরফেস। ব্র্যান্ডটির স্কিন গ্লাস বিউটি হাইলাইটিং ফেস অয়েল সম্প্রতি ব্যাপক সাড়া ফেলেছে সৌন্দর্যসচেতনদের মাঝে। লাক্সারিয়াস, হিলিং এবং হাইলাইটিং এ ফেস অয়েল তৈরি হয়েছে অ্যাভোকাডো, নিম, জোজোবা আর গ্রেপসিড অয়েলে। ত্বকে নিমেষেই মিশে যায় এই হাইলাইটিং অয়েল। জোগায় অ্যান্টিঅক্সিডেন্ট, ফ্যাটি অ্যাসিডের মতো প্রয়োজনীয় সব পুষ্টি। আর ত্বকে দেয় হালকা সোনালি আভা। মেকআপ ছাড়া ত্বকের জন্য শুধু দু-তিন ফোঁটা অয়েল মেখে নিলেই নজরে আসবে পরিবর্তন। মেকআপের সময় ফাউন্ডেশনের সঙ্গেও মিশিয়ে নেওয়া যায়। দু-তিন ফোঁটাই যথেষ্ট। সোনালি রঙা স্কিন গ্লাস অরিজিনাল ছাড়াও পাঁচটি ভিন্ন শেডে মিলবে এই অয়েল—পিঙ্ক ক্রিস্টাল, রোজ গোল্ড, ব্রোঞ্জ, কোকোয়া আর শ্যাম্পেইন রঙে। দাম ৩৮ ডলার।

 বিউটি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top