skip to Main Content

অ্যাডভার্টোরিয়াল I বাংলাদেশে নতুন ট্রেন্ড নিয়ে এসেছে রাইজ —ফাহিম মোশাররফ সিইও, রাইজ

ক্যানভাস: ফ্যাশন ব্র্যান্ড হিসেবে রাইজের পথচলা শুরু কীভাবে?
ফাহিম মোশাররফ: রাইজ ব্র্যান্ডের প্রথম পরিকল্পনা করা হয় ২০১৪ সালে। ২০১৫ ও ২০১৬ সাল থেকে অনলাইনের মাধ্যমে প্রাথমিকভাবে কার্যক্রম চললেও ২০১৭ সালে ছোট্ট একটি শোরুম দিয়ে এর আনুষ্ঠানিক পথচলা শুরু। এখন দিনে দিনে রাইজ আরও বড় হচ্ছে। উচ্চমাধ্যমিকে পড়ার সময় নিজের পোশাক নিজেই বানিয়ে পরার ঝোঁক ছিল। তখন থেকেই ফ্যাশনেবল পোশাক পরার মানসিকতা; বিশেষ করে স্ট্রিট ওয়্যারের প্রতি বেশ আগ্রহী ছিলাম।
ফ্যাশনের প্রতি আগ্রহ থেকেই রিটেইল ব্র্যান্ড হিসেবে রাইজ নিয়ে এসেছি। তাই এককথায় বলা চলে, আমার শখ আর আগ্রহ থেকেই রাইজের জন্ম।
ক্যানভাস: মূলত কোন ধরনের পোশাক নিয়ে রাইজ কাজ করে?
ফাহিম মোশাররফ: স্ট্রিট ওয়্যার দিয়ে শুরু হলেও মানুষের চাহিদার কথা মাথায় রেখে ধীরে ধীরে এথনিক ওয়্যার, ক্যাজুয়াল ওয়্যার, শার্ট, প্যান্ট, জিনস, জ্যাকেট, সোয়েটার নিয়ে আসা হয়েছে রাইজের পোশাকের তালিকায়। এ ছাড়া আমাদের অ্যাকসেসরিজ, জুতা, স্যান্ডেল, স্কার্ফ রয়েছে।
ক্যানভাস: রাইজের পোশাকের বিশেষত্ব কী?
ফাহিম মোশাররফ: আমাদের তৈরি পোশাকগুলোতে একটু ইউনিক ডিজাইন রাখার চেষ্টা করি। আমি চাই, রাইজের পোশাকগুলো যেন অন্য কোনো ব্র্যান্ডের পোশাকের মতো না হয়। নিশ্চয়তা দিয়ে বলতে চাই, আমাদের যেকোনো পোশাকই অন্য ব্র্যান্ডগুলোর চেয়ে আলাদা।
এ ছাড়া দেশের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ আমাদের পোশাকের ডিজাইনে ফুটিয়ে তোলার চেষ্টা করি। বাইরের কালচারে বেড়ে ওঠা এবং বাংলাদেশের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ—দুটো ভিন্ন কালচারকে একত্র করে নতুন পোশাক ডিজাইন করে থাকি, যার মধ্যে মানুষ নতুন কিছু খুঁজে পান।
ক্যানভাস: ডিজাইন ও কোয়ালিটির প্রশ্নে রাইজ কোন দিকগুলো সবচেয়ে বেশি গুরুত্ব দেয়? এর কারণ কী?
ফাহিম মোশাররফ: ডিজাইনের বিষয়ে কোনো ধরনের ছাড় দিতে রাজি নই। সব সময় ডিজাইন ও কোয়ালিটি এনসিওর করতে চাই।
ক্যানভাস: রাইজের টার্গেটেড ক্রেতা কারা?
ফাহিম মোশাররফ: রাইজ একটি ফ্যাশন সেন্ট্রিক ব্র্যান্ড। যারা ফ্যাশন নিয়ে চিন্তা করেন, তাদের জন্য মানসম্মত পোশাক বানানোর চেষ্টা করি। ইয়াং সেন্ট্রিক ব্র্যান্ড হলেও চেষ্টা করি সব বয়সের মানুষ রাইজের পোশাক পরুক। তাই তাদের কথা মাথায় রেখে পোশাক তৈরি করে থাকি।
ক্যানভাস: পণ্যের প্রচার ও প্রসারে রাইজ কী কী উদ্যোগ নিয়ে থাকে?
ফাহিম মোশাররফ: এ ক্ষেত্রে আমরা সব ধরনের মার্কেটিং মিডিয়া ব্যবহার করি।
ক্যানভাস: রাইজের নতুন কোনো উদ্যোগ আছে কি না? ভবিষ্যৎ পরিকল্পনা কী? ব্র্যান্ডটিকে আগামী দিনে কোন জায়গায় দেখতে চান?
ফাহিম মোশাররফ: কিডস ওয়্যার নিয়ে পরিকল্পনা করছি। বর্তমানে আমাদের কিছু কিডস ওয়্যার কালেকশন রয়েছে। ভবিষ্যতে এর পরিধি আরও বাড়াতে চাচ্ছি। তা ছাড়া আমরা যে ফ্যাশন স্ট্যান্ডার্ড মেইনটেইন করছি, সেটা ভবিষ্যতেও ধরে রাখতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top