skip to Main Content

ইভেন্ট I বঙ্গকন্যার তাঁতপ্রেম

২৯ নভেম্বর ২০২১। সন্ধ্যা। রাজধানীর অভিজাত লা মেরিডিয়ান হোটেলের স্কাই বলরুম রূপ নিয়েছিল ফ্যাশন ডিজাইনার ও সফল নারীদের মিলনমেলায়। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদ্‌যাপন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে তার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতে এদিন আইপি টিভি চ্যানেল ‘হারনেট’ আয়োজন করে এক বিশেষ অনুষ্ঠানের। তাতে উদ্‌যাপন করা হয় বাংলাদেশি তাঁতশিল্প ও টেক্সটাইলের মহিমাও। দেখানো হয় বিশেষ ফ্যাশন ডকুমেন্টারি ‘বঙ্গকন্যার তাঁতপ্রেম’। এই আয়োজনের অন্যতম মিডিয়া পার্টনার ছিল ক্যানভাস।
অনুষ্ঠানে ৫০ জন নারী ও ২৫ জন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনারকে দেওয়া হয় সম্মাননা। হারনেট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রদর্শনের পাশাপাশি চমক ছিল হারনেট পরিচালক মেহজাবিন প্রধান ফাইজার বই ‘হিডেন পার্লস বিডস অব ইউ’র মোড়ক উন্মোচন।
আয়োজনে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বিশেষ অতিথি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য আরমা দত্ত, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। সম্মানিত অতিথি ছিলেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চৌয়ার্ড, সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ড, সংযুক্ত আরব আমিরাতের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আলমৌদি, ইউরোপিয়ান ইউনিয়নের উপপ্রধান জেরেমি অপ্রিটেস্কো, নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত কুমার রাই, লা মেরিডিয়ান হোটেলের জেনারেল ম্যানেজার গ্যাব্রিয়েল কস্টা ও ডিরেক্টর তাসনুভা ইসলাম।
হারনেট চেয়ারপারসন হোসনা প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠান উপস্থাপনা করেন ই-ক্যাব ভাইস চেয়ারম্যান ফারহা মাহমুদ তৃণা। পরিচালনা করেন হারনেট সিইও ও এমডি আলিশা প্রধান। প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিদের পাশাপাশি সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে বক্তব্য দেন অ্যাকটিভিস্ট খুশী কবির, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সারা যাকের, বিশিষ্ট মনোরোগবিদ অধ্যাপক মেহতাব খানম প্রমুখ।
‘বঙ্গকন্যার তাঁতপ্রেম’ তথ্যচিত্রের মাধ্যমে হারনেট টিভি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের তাঁতবস্ত্র এবং এ দেশের শীর্ষস্থানীয় নারী ব্যক্তিত্ব ও ডিজাইনাররা কীভাবে এই তাঁত বস্ত্রকে দেখছেন ও ফ্যাশনে ধারণ করছেন, তা নিয়ে চলে আলোচনা। হারনেট টিভির উদ্দেশ্য প্রসঙ্গে আলিশা প্রধান বলেন, ‘আমরা ভালো কাজকে ভাইরাল করতে চাই।’
 ফ্যাশন ডেস্ক
ছবি: হারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top