skip to Main Content
Oct @ Nov rashi

রাশি I বিয়ের ফুল ফুটল বলে

বৃশ্চিক
কারও হম্বিতম্বিতে বিরক্তি লাগতে পারে; পাত্তা দেবেন না। এ মাসে বিরতিহীনভাবে কোনো কাজ না করাই ভালো। কোনো ব্যাপারে নারাজ থাকলে তা স্পষ্ট করতে হবে নিজেকেই। কচ্ছপের গতিতে হলেও লক্ষ্যের দিকে এগিয়েছেন বেশ কিছু দূর। এ মাসে গন্তব্যে পৌঁছে যাবেন আশা করা যায়। তবু কিছু না পাওয়ার বেদনা আক্রান্ত করবে। সত্যকে সহজভাবে নিলেই ভালো।

ধনু
মর্মান্তিক মানসিক আঘাত বেশির ভাগ সময় খুব কাছের মানুষের দিক থেকেই আসে। তেমনটা ঘটলে আঘাতটাকে অত পাত্তা দেবেন না। স্বাভাবিকভাবেই নিন। সেবামূলক কাজে পরম শান্তি লাভ হয়। মনের আরাম হয়। এমন কাজ বাড়িয়ে দিন। শরীরের প্রতি মনোযোগ দিন। অবিবাহিত ও বিয়ের বয়স হলে এই মৌসুমে শুভ কাজটা সেরে ফেলুন।

মকর
বিশ্রামের অভাব শরীর-মন দুর্বল করে দেয়। তাই কর্মোদ্যম থাকতে শত ব্যস্ততায়ও বিশ্রামের সময় বের করে নিন। নিজের সম্ভাবনাকে উপলব্ধি করতে শিখুন। কেননা শারীরিক শক্তির পাশাপাশি আপনার মানসিক শক্তিও হারাচ্ছেন। পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে কোয়ালিটিফুল সময় কাটান। নিজের কাজকে প্রাধান্য দিন। দেখবেন, ফুরফুরে লাগছে সবকিছু!

কুম্ভ
রাশি যদিও-বা কুম্ভ, তার মানে এই নয় যে এই রাশির জাতক বা জাতিকা হলেই কুম্ভকর্ণের মতো ঘুমিয়ে কাটান। কেউ যদি এমন ধারণা পোষণ করে, তার ভুল ভেঙে দিতে সামনে আপনার সাফল্যের জ্বলজ্বলে পুরস্কারটাই যথেষ্ট। অবশ্য পুরস্কার পেয়ে প্রমাণ দিতে হবে এমনও নয়। আপনার অক্লান্ত পরিশ্রমের সাফল্য এমনিতেই জ্বলজ্বল করবে। তা পুরস্কৃত হোক বা না হোক।

মীন
পরিশ্রম সত্ত্বেও অনেকের কাছে সাফল্য যেন ধরা দিতে চায় না। তাই বলে সব সময় চেহারায় দেবদাস মার্কা হতাশা ঝুলিয়ে রাখবেন না যেন। পরিশ্রমের ফল পাবেন নিশ্চিত। আজ না হয় কাল। সেই আজকাল এই মাসটিতেও হতে পারে। তাই এখনই মুখে স্মাইলি ইমো সুপার গ্লু দিয়ে আটকে দিন। দেখবেন, বিন্দাস কাটছে সময়!

মেষ
আবহাওয়া বেশ আরামদায়ক হয়ে উঠেছে। এমন সময়ে পরিবারের সঙ্গে কোথাও ভ্রমণের পরিকল্পনা হতেই পারে। কর্মক্ষেত্রে যে চাপটা গেল, তা কাটিয়ে ওঠার একটা ব্যবস্থা হবে। তাই বলে আবার খরচের পাহাড় তৈরি করবেন না যেন। একটু রয়ে-সয়ে খরচ করবেন। হ্যাপি ঘুরতিফায়িং। তবে একটু সাবধানে!

বৃষ
পরিবেশের যা অবস্থা, তাতে শরীর-স্বাস্থ্য ঠিক রাখাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যাদের শরীর কিছুটা অসুস্থ, তারা নিজেদের যত্ন নিন। প্রিয়জনের সঙ্গে শান্তির অভাব যাদের, তারা একসঙ্গে থাকার সময়টা আরও বাড়িয়ে দিন। হোক ঝগড়া, সেই ভয়ে দূরত্ব বাড়িয়ে দেবেন না যেন। একটা সময় ঠিকই একজন অপরজনের অনুপস্থিতি মিস করবেন। ভালো থাকুন।

মিথুন
কাছের লোকের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়া বেশ বিব্রতকর। মিথুন, তেমনি কোনো অবস্থায় পড়তে না চাইলে ঝামেলার শুরুতেই মিটিয়ে নেওয়ার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে ফাঁকি না মারার জন্য আপনার সুনাম আছে বটে, এবার সম্মানটা আরও বাড়তে পারে। বিপদে বন্ধুর পরিচয় মাসটিতে ভালোভাবেই পাবেন আশা করি। শুভকামনা রইল।

কর্কট
মুখে যে মৃদু হাসি কদিন ধরে ফেবিকলের মতো এঁটে আছে, তা ধরে রাখতে চাইলে কাজের যে ছোটখাটো স্তূপ করে রেখেছেন, তা শেষ করে নিন। না হয় মৃদু হাসি হাউমাউ কান্নায় চোখ বন্ধ করে টার্ন নেবে! কর্কটের সবচেয়ে ভালো দিক হলো ঝড়-ঝাপটার মধ্যেও চিন্তামুক্ত থাকতে পারা। মাসটিতে এই গুণের প্রয়োগ ঘটাতে হবে। বুঝলেন তো?

সিংহ
মাসের শুরুর দিকে কোনো সমস্যা বা মাথাব্যথার পুনরাবৃত্তি হতে পারে। তাই মাথা ঠান্ডা রাখুন। তবে আশার কথা, পারিবারিক সমস্যার শেষ হতে চলল বলে। প্রেমের ক্ষেত্রে সাবমেরিন মানে ডুবে ডুবে জলটল না খেয়ে বীরদর্পে জাহাজ ভাসিয়ে দিন! বাড়ির লোকের নিশ্চয়ই আপনার এই বীরত্বের সম্মান দেবে। তবে চলতি মাসে ভ্রমণের চিন্তা না করাই ভালো।

কন্যা
কর্মক্ষেত্রে দায়িত্ব বেড়ে যাওয়ায় কাজের চাপে নাভিশ্বাস ওঠার জোগাড়? এবার সতেজ বাতাসে একটু নিশ্বাস নিন কন্যা। অনেক তো হলো, কাজকর্মকে কিছুদিন ছুটি দিন না হয়। মাস শেষে কিছুটা হ্যাপা সামলাতে হতে পারে। আর বাকি সব বিন্দাস থাকবে। তাই ঘাবড়ে না দিয়ে আশাবাদী দুচোখ খোলা রাখুন।

তুলা
সকালের ঝলমলে রোদ দুপুরে কালো মেঘে বদলে যাওয়াটা অস্বাভাবিক নয়। সবার জীবনেই কম-বেশি এমনটা ঘটে। তা ছাড়া জীবনের প্রতিটি মুহূর্তে সব ধরনের পরিস্থিতির জন্য তৈরি থাকাটা মনুষ্যজীবনের একটা অংশ। প্রিয় তুলা, ছাতা নিয়ে তৈরি থাকুন! রোদ আর বৃষ্টি উভয় থেকেই সুরক্ষা পাবেন। সুন্দর হবে জীবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top