skip to Main Content
Jun @ July rashi

রাশি I মেঘমেদুর মন

কর্কট
কিছু কাজে ঝুঁকি না নিয়ে পারা যায় না। ভয় পাবেন না! আপনি ঝুঁকিতে আছেন, এমনটা বলছি না। বলতে চাচ্ছি, ঝুঁকি আছে এমন কাজে নিরুৎসাহিত হবেন না। কেননা, এতে রয়েছে উপভোগ্য কিছু অভিজ্ঞতা ও সাফল্যের যোগ। তবে জীবনকে ঝুঁকিতে ফেলার মতো কাজে পা না বাড়ানোই ভালো।

সিংহ
যেকোনো পরিবর্তনকে ইতিবাচক হিসেবে গ্রহণ করা ভালো। তবে সেই আনন্দে ভেসে যাবেন না কিংবা কেঁদে বুক ভাসাবেন না যেন। সংযত থেকে, শান্তভাবে মোকাবিলার চেষ্টা করুন। শুধু শরীরের দিকে একটু নজর রাখা চাই। এমন সময়ে শরীর বিগড়ে গেলে কিন্তু কেঁদে বা হেসে নয়, যন্ত্রণায় একূল-অকূল সব কূল ভেসে যাবে!

কন্যা
মাঝে মাঝে কিছুটা নিরাশাজনক অবস্থা হাজির হয়। এমন দুশ্চিন্তাময় ক্ষণ কাটিয়ে সফল হয়ে উঠতে পারাই প্রকৃত কন্যার বৈশিষ্ট্য। মানুষের পাশে থাকার চেষ্টা করুন, এটি আপনাকে মানসিকভাবে শক্তিশালী করে তুলবে। তবে যেকোনো ব্যর্থতায় হাল ছেড়ে দেবেন না। তা আপনাকে মোটেই মানাবে না!

তুলা
কখনো কখনো ব্যাপক দায়িত্ব পালনের মধ্য দিয়ে যেতে হয়। আশা করি এমন সময়গুলো বুদ্ধিমত্তার জোরে ভালোভাবেই কাটাতে পারবেন। কোনো দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে কি? তবে এখনই সেরে ফেলুন। কিছুটা পিছিয়ে পড়া মানে হেরে যাওয়া নয়। পরিস্থিতি বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করুন।

বৃশ্চিক
গুরুত্বহীন বিষয় নিয়ে দুশ্চিন্তা বন্ধ করলে জীবনকে সুন্দরভাবে উপভোগ করা সম্ভব। অহেতুক দুশ্চিন্তা ভালো সময়গুলোকে শুধু ধ্বংসই করবে না, জীবনের ছন্দপতন ঘটাবে। তাই দুশ্চিন্তা থেকে দূরে থাকুন। মনের স্বাস্থ্যের যত্ন নিন। কেননা সামনে যেকোনো লড়াইয়ে শরীরের চেয়ে মনের শক্তির প্রয়োজন পড়বে বেশি।

ধনু
সৌভাগ্য যেন বাড়ির পথ ভুলে গেছে, এমনটা মনে হচ্ছে? একটু হতাশ হয়ে পড়েছেন? এমন সময়গুলোতে মনকে নেতিয়ে পড়তে দেবেন না। পরিবারের সঙ্গে সময় কাটান বেশি। তা আপনাকে কর্মোদ্যমী করে তুলবে। আচরণ যতটা সম্ভব নিয়ন্ত্রণে রেখে কাজ করার চেষ্টা করুন। নতুবা ভালো ফল আবারও ফসকে যেতে পারে।

মকর
নিজের ইতিবাচক রূপান্তর ঘটানো কখনো কখনো খুব দরকার পড়ে। তেমন প্রয়োজন আপনার অপেক্ষায়। অতীত মনে রাখা স্বাভাবিক, কিন্তু আঁকড়ে পড়ে থাকা কাজের কথা নয়। বর্তমানের দিকে তাকান। কর্মজীবনে উন্নতির পথ রুদ্ধ হয়ে যায় সময়োপযোগী পদক্ষেপের অভাবে। প্রিয়জনের সান্নিধ্য অনেক কিছু সহজ করে দেবে।

কুম্ভ
সবকিছু সহজে পাওয়া যাবে, তা নয়। কিছু বিষয়ের জন্য পরিশ্রম প্রয়োজন। আপনার জন্য এই পরিশ্রমের পথ একটু দীর্ঘ কিংবা বন্ধুর হতে পারে। হোক তা পেশাগত কিংবা পারিবারিক বিষয়। তবে সফল যে হবেন, তাতে সন্দেহ নেই। প্রয়োজন হার না মানার চেষ্টা। ভেঙে না পড়া। ব্যস, সময় আপনাকে বেকায়দায় ফেলতে পারবে না।

মীন
মন একটু মেঘমেদুর হয়ে গেলেও হতাশ হবেন না। রৌদ্রোজ্জ্বল হতেও বেশি দেরি নেই। তবে শর্ত হলো, আলস্যে সময় নষ্ট না করে ভালো সময়গুলো উপভোগ করুন। বিষয়-আশয়ের ব্যাপারে সাবধান থাকা চাই। খারাপ সময়ে কেউ সান্ত্বনা দিতে এলেই যে সবাই আপনার ভালো চাইছে, তা কিন্তু নয়। তাই সহজে প্রভাবিত হওয়া চলবে না।

মেষ
যাপনে পরিবর্তন আসা বেশ স্বাভাবিক প্রক্রিয়া। বিরক্ত না হয়ে কিংবা ভড়কে না গিয়ে, স্বাভাবিকভাবে নেওয়াই শ্রেয়। সব কাজে শুরুতেই সফলতা পাবেন না। ব্যর্থতার জন্য অন্যকে দোষারোপ না করে আবার চেষ্টায় নেমে পড়ুন। পারিবারিক জীবনে একটু জট পাকানো অবস্থা তৈরি হলেও খেই হারাবেন না। আর্থিক লেনদেনে সাবধান!

বৃষ
কোনো চাওয়া প্রত্যাখ্যাত হলে কারোরই ভালো লাগে না। চাওয়াটা যদি হয় পছন্দের কারও কাছে, তাহলে তো কথাই নেই। তাই বলে দমে যাবেন না। শুধু নিজের রাগ কিছুটা সামলে রাখুন। তা যদি মাথায় চড়ে বসে, সব আশা মাঠে মারা পড়বে! মনে রাখুন, সক্ষমতার বাইরে কোনো কিছু করতে যাওয়া সমীচীন নয়।

মিথুন
যা-ই হোক না কেন, কুল থাকার চেষ্টা করবেন—এই ব্রত হোক আপনার। বিনিময়ে পাবেন ঠোঁট প্রসারিত, মানে হাসি হাসি মুখ করে রাখার জন্য যথেষ্ট ভালো সময়। শুধু যেকোনো দ্বন্দ্ব থেকে নিজেকে সামলে রাখুন। কর্মক্ষেত্রে পরিবর্তন আনতে চাইলে সেই প্রক্রিয়া শুরু করে দিন এখুনি। তবে আর্থিক উন্নতির জন্য একটু বেশি খাটুনি প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top