skip to Main Content
সর্বকালের সবচেয়ে আইকনিক ভিএমএ লুকস

সেপ্টেম্বর। ফ্যাশন ও বিউটিপ্রেমীদের জন্য এক ব্যস্ত মাস। ইতোমধ্যেই নিউইয়র্ক ফ্যাশন উইক [৬-১১ সেপ্টেম্বর ২০২৪] এবং এমটিভির ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস (ভিএমএ) [১১ সেপ্টেম্বর ২০২৪] অনুষ্ঠিত হয়ে গেল।

নিউইয়র্কের ইউবিএস অ্যারেনায় অনুষ্ঠিত সংগীত দুনিয়ার জমকালো বার্ষিক পুরস্কার বিতরণী আয়োজন ভিএমএ-এর এ আসরে যথারীতি ছিল তারকাদের সরব উপস্থিতি। তাতে ফ্যাশন ও বিউটির নতুন বার্তা ছড়িয়ে পড়েছে দুনিয়াময়।

এ যাবৎ অনুষ্ঠিত ভিএমএ-গুলো থেকে নির্বাচিত চারটি সর্বকালের সবচেয়ে আইকনিক লুকসের জানা যাক আদ্যোপান্ত।

মেডোনা ১৯৮৪

সত্যি বলতে, ‘কুইন অব পপ’খ্যাত এই আমেরিকান তারকা এক জীবনে একাধিক আইকনিক লুকসের প্রদর্শন ঘটিয়েছেন ভিএমএ-তে। সেগুলোর মধ্যে ৪০ বছর আগের, ১৯৮৪ সালের আসরের লুকটি এখনো সবচেয়ে দাপুটে। তার আইকনিক হিট সং ‘লাইক আ ভার্জিন’-এর সঙ্গে এই ওয়েডিং ড্রেস লুকটি সামঞ্জস্যপূর্ণ। রেশমের সূক্ষ্ম জরির গাউন থেকে শুরু করে লেসি বডি স্যুট ও বাউন্ডি ডিস্কো কার্লে নিজেকে সাজিয়েছিলেন তিনি। আর এটি পরিণত হয় আশির দশকের কুল-গার্লের উপাখ্যানে।

ব্রিটনি স্পিয়ার্স ২০০১

২০০১ সালের ভিএমএ’র ওই মুহূর্তটির কথা ভোলা মুশকিল, যখন ব্রিটনি স্পিয়ার্স মঞ্চে উঠেছিলেন অলঙ্কারবহুল অ্যাকসেসরিজের সঙ্গে হলুদ এক অজগর শরীরে নিয়ে। তার ‘আম আ স্লেভ’ গানটির পরিবেশনার সঙ্গে দারুণ জুটিতে পরিণত হয়েছিল ওই লুক, তবে এটি ছিল তার সেই ওয়াইটুকে বিউটি লুক, যা সবার মনোযোগ কেড়ে নেয়। গ্লিটারিং আইশ্যাডো, পিংকি নুড লিপ গ্লস আর বডি জুয়েলারি– এগুলো এখনো বিউটি ট্রেন্ড।

পিংক ২০০০

এই স্পাইকি পাঙ্ক হেয়ারস্টাইলে ২০০০-এর রেড কার্পেট বাজিমাত করে দিয়েছিলেন মার্কিন গায়িকা পিংক। স্বর্ণালঙ্কার, রিপড জিন্স আর একটি ফার কোটের মাধ্যমে চমৎকার রকস্টার আউটফিট সম্পন্ন করার ক্ষেত্রে তার এই সিগনেচার হট পিংক হেয়ার কালার হয়ে উঠেছিল অতুলনীয়।

টেইলর সুইফট ২০২২

২০০৭ সালে ভিএমএ’র আসরে একটি ওয়ান-সোল্ডার সিলভার-বিডেড গাউন পরে আলোচনার জন্ম দিয়েছিলেন মার্কিন গায়িকা টেইলর সুইফট। ২০২২ সালে তিনি আরও বড় চমক দেখান এই গ্লিটারিং সিলভার নাম্বারের সঙ্গে একটি চিগনন বান হেয়ারস্টাইল এবং বোল্ড রেড লিপের যোগসূত্র ঘটিয়ে। আর তা পরিণত হয় সুইফটের অন্যতম সেরা অ্যাওয়ার্ড শো মুহূর্তের একটিতে।

  • ক্যানভাস অনলাইন
    সূত্র: নিউ বিউটি ও ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top