skip to Main Content

নখদর্পণ I নেইল কালার ট্রেন্ড ২০২২

একঘেয়ে লাল, মেরুন, গোলাপির গোলকধাঁধা থেকে বেরিয়ে এক্সপেরিমেন্টেশনের সেরা সময় এখন। একদম প্যান্টন প্রাণিত কিংবা আউট অব দ্য বক্স সব রঙে
ভেরি পেরি পলিশ
প্যান্টনের কালার অব দ্য ইয়ার ভেরি পেরি বা পেরিউইংকেল। মিষ্টি এই রং ইতিমধ্যেই মাতাচ্ছে সোশ্যাল মিডিয়া থেকে সেলিব্রিটিদের। নেইল কালারের এ শেড সুপার ওয়্যারেবল। স্কিন টোন যেমনই হোক, নখের সৌন্দর্য কয়েক গুণ বাড়িয়ে দিতে যথেষ্ট।
ট্রু ব্লু
ব্লু’কে বলা হচ্ছে নেইল কালার অব দ্য ইয়ার। কালার ব্লকিং টেকনিকে নখজুড়ে এই একটি রং তৈরি করবে গাঢ়, গম্ভীর, নাটকীয় ভাব। ন্যুড নেইলপলিশের ওপর এই শেডের ডিটেইলে নজর কাড়া যাবে অনায়াসে। সে ক্ষেত্রে ইলেকট্রিক কোবাল্ট ব্লু গরমের সময় জুতসই। আর রিচ ডিপ ব্লু শীতে নখ রাঙানোর দুর্দান্ত অপশন। ক্ল্যাসিক এ রঙের গ্লসি ফর্মুলা পার্টির জন্য পারফেক্ট। তবে প্যাস্টেল ব্লুও কম যায় না। লুকে উষ্ণতা ছড়ানোর পাশাপাশি মন ভালো করে দিতে পারে মিনিটেই।
সোলার শেড
ফ্যাশন কিংবা বিউটি—বছরজুড়ে রাজত্ব থাকবে এমন সব রঙের, যা উৎফুল্ল রাখবে দিনভর। খোদ প্যান্টনের ভাষ্য, গোল্ড, ব্রোঞ্জ, অ্যাম্বার ও মারিগোল্ডের সোলার শেডের নেইলপলিশেই তৈরি হবে স্টাইল স্টেটমেন্ট। শেডগুলো দেখতে অসাধারণ, আভিজাত্যে দীপ্ত। সত্তর প্রাণিত মাস্টার্ড ইয়েলোও থাকতে পারে সংগ্রহে। মূল উদ্দেশ্য সূর্যের আলোর চনমনে প্রভাব হাতের মুঠোয় পুরে মনের বিষণ্নতা দূর করে ফেলা।
শিয়ার নিউট্রাল
২০২১ এ জনপ্রিয় ছিল ম্যাক্সিমালিস্ট নেইল আর্ট ডিজাইন। এর ঠিক বিপরীতে এ বছরের নেইল ট্রেন্ড। শিয়ার, গ্লসি নিউট্রাল আর মিনিমালিস্ট ম্যানিকিওর। মসৃণ ত্বক, ক্লিন কিউটিকল আর তাতে শিয়ার ন্যুড রঙের নেইলপলিশ—এটাই ২০২২ এর ট্রেন্ডের শীর্ষে থাকবে বলে ধারণা করছেন ম্যানিকিওরিস্টরা। এ ক্ষেত্রে নখটা ছোট থাকলেই বেশি ভালো দেখাবে। সামান্য বাফ করে নেওয়া যেতে পারে বাড়তি উজ্জ্বলতা জোগাতে। এর ওপর শিয়ার ন্যুড নেইলপলিশ দেখাবে দারুণ।
গ্রোন আপ গ্লিটার
স্পার্কল, গ্লিটার আর মেটালিক পরা যাবে বছরজুড়েই। তবে খেয়াল রাখা চাই, ঝলমলে হলেও যেন সাজে স্নিগ্ধতা ছড়ায় নেইলপলিশ। এ ছাড়া যারা গ্লিটারে স্বচ্ছন্দ নন, তারাও পরে নিতে পারবেন এবার নতুন কৌশলে। মিনিমাল গ্লিটারি ডিটেইল যোগ করে। যেমন শুধু নখের ডগায় গ্লিটার ব্যবহার করে কিংবা গ্লিটারি ডট দিয়ে নকশা এঁকে। গ্লিটারি রিভার্স ফ্রেঞ্চ ম্যানিকিওরও চলবে অনায়াসে।
হট পিঙ্ক
থিঙ্ক পিঙ্ক—এই তত্ত্বে বিশ্বাসী এবারের ম্যানিকিওরিস্টরা। প্যাস্টেল পিঙ্ক বা মিলেনিয়াল পিঙ্ক নয়, তাদের ভাষ্য ‘পিঙ্ক উইদ আ ক্যাপিটাল পি’। তার মানে, হট পিঙ্ক বা নিয়ন পিঙ্কের মতো বোল্ড ফান শেডগুলোর কাটতি বাড়বে এ বছর। সেই সঙ্গে ব্রাইট ম্যাজেন্টাও শিগগির ফিরতে যাচ্ছে নেইল ট্রেন্ডে। ব্রাইট ফুশিয়া শীতের বিষণ্ন সময়ের রং ছড়াবে। আর হট পিঙ্কের বাকি শেডগুলো পুরো সামারের জন্য বেশি উপযোগী। ম্যানিকিওরিস্টদের মত, এ বছর অনেক আউটফিট আর অ্যাকসেসরিজের সঙ্গে অহরহ ম্যাচ হয়ে যাবে এ রঙের ম্যানিকিওর।
ডিপ গ্রিন ইংলিশ
আর্দিনেস, অ্যাডভেঞ্চার আর পাওয়ার—এ তিনের প্রতীক হিসেবে শেডটিকে চিহ্নিত করেছেন ম্যানিকিওরিস্টরা। পিনটারেস্ট অনুসারে, ডিপ ভ্যাম্পি গ্রিন নেইল কালারের সার্চ বেড়েছে শতকরা ৭৫ ভাগ অব্দি। তবে শীতেই এ রং বেশি মানানসই। সেলিব্রিটি স্টাইলিস্টদের মতো আরামদায়ক নিট ফ্যাব্রিকের পোশাকের সঙ্গে এই রঙের নেইল কালার নজর কাড়বেই। এ ছাড়া হালের ট্রেন্ডি গ্রিন অ্যাকসেসরিজের সঙ্গে মিলিয়ে এই নেইলপলিশ চমৎকার দেখাবে। আর টিকটক ফ্যানদের জন্য তো বেস্ট অপশন এটি। কারণ, টিকটকে জনপ্রিয় ডার্ক একাডেমিয়া ফ্যাশন ট্রেন্ডে সেজে উঠতে চাইলে ডিপ গ্রিন ইংলিশ শেডটাই সেরা।
মভ টু মোকা
পিওর পিঙ্ক কিংবা বেরি নয়, এর মাঝামাঝি শেড মিউটেড মভ। সেলিব্রিটিদের মধ্যেও দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। যাদের ন্যুড পছন্দ নয় কিন্তু ট্রাই করে দেখতে চান, তাদের জন্য এলিভেটেড ন্যুড এ রং জুতসই। যেকোনো ধরনের স্কিন টোনে চমৎকার মানিয়ে যায়। আর ওয়ার্ম শেডের মোকা শীতে যেমন উষ্ণতা ছড়াবে সাজে, তেমনি গরমেও দেবে স্নিগ্ধ ফেমিনিন ভাইব।

 বিউটি ডেস্ক
মডেল: শ্রাবণী  ও তানিয়া
মেকওভার: পারসোনা
ছবি: জিয়া উদ্দীন ও তানভীর খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top