skip to Main Content

ইভেন্ট I শপিং ফেস্ট

ঈদ মানে আনন্দ। এই আনন্দ অনেক গুণ বেড়ে যায় যখন নতুন জামাকাপড় কেনা হয়, ঘরকে নতুনভাবে সাজানো হয়। কোরবানি ঈদ ত্যাগের মহিমায় ভাস্বর হলেও এর সঙ্গে এসব আনুষঙ্গিক না হলে যেন আমাদের চলেই না! মূলত এই উদ্দেশ্য সামনে রেখে এম অ্যান্ড এম কমিউনিকেশন গত ২৪ থেকে ২৬ জুন চট্টগ্রামে আয়োজন করেছিল ‘ঈদ শপিং ফেস্ট ২০২২’। আয়োজনের ম্যাগাজিন পার্টনার ছিল ক্যানভাস। বন্দরনগরীর র‌্যাডিসন ব্লু গার্ডেনের মেজবান হলে আয়োজিত ওই উৎসবে বাংলাদেশসহ ভারত, পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাতের নামকরা ৫০টির বেশি ব্র্যান্ড অংশ নেয়।
সাম্প্রতিক সময়ে মানুষের জীবনযাত্রা এবং এর মানে এসেছে পরিবর্তন। অনেকেই নিজের জামা, জুতা, জুয়েলারি কেনার পাশাপাশি আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবকে উপহার দিয়ে থাকেন। পাশাপাশি বাড়ি সাজানোর জন্য চাই আকর্ষণীয় অনুষঙ্গ। এসবের সমাধান ছিল ওই শপিং ফেস্টে। ছিল নানা ধরনের পোশাক, জুয়েলারি, লাইফস্টাইল পণ্য এবং ঘর সাজানোর উপাদানের ব্র্যান্ডগুলোর অংশগ্রহণ।
উৎসবে অংশগ্রহণকারী ব্র্যান্ডগুলোর মধ্যে ছিল আফরিন, কাশফিয়া জুয়েলারি ডিজাইনার, নেমালি, ব্লিস হোম, দুবাই ডিলাইটস, অপ্সরা, সামরিন’স ডিজাইন, মেরি নেশন বাই এম জে, লাভজেন, অমেন্স নিড, ভিভা ফুটওয়্যার, জারা শাহজাহান, কে-ড্রব, কুইন্স মডেস্টি, গ্লেম অ্যান্ড গ্লেমে, সেফায়ার, হাইলাইট ইউ চিটাগাং প্রভৃতি।
এম অ্যান্ড এম বিজনেস কমিউনিকেশনের প্রতিষ্ঠাতা ও সিইও মানজুমা মোর্শেদ বলেন, চট্টগ্রামবাসী অনেকেই আগের দিনগুলোতে শপিংয়ের জন্য ঢাকায় যেতেন। এ ধরনের আয়োজন দেশ-বিদেশের বিভিন্ন ব্র্যান্ডকে একই ছাদের নিচে নিয়ে এসেছে। এমন আয়োজনের জন্য তারা অধীর আগ্রহে অপেক্ষা করেন। এই আয়োজনের সফলতার জন্য সকল পৃষ্ঠপোষক, অংশগ্রহণকারী, অংশীদার, ক্রেতা ও অতিথিদের ধন্যবাদ জানান তিনি।
অনুষ্ঠানের পৃষ্ঠপোষক গোল্ড স্পন্সর মুন্নু সিরামিক এবং সিলভার স্পন্সর ছিল আহমেদ ফুড প্রডাক্টস (প্রাইভেট) লিমিটেড। আয়োজনটি সফল করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয় এম অ্যান্ড এম বিজনেস কমিউনিকেশন। এতে মিডিয়া পার্টনার হিসেবে ক্যানভাস ছাড়াও ছিল শোকেজ ম্যাগাজিন ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ড। ফটোগ্রাফি পার্টনার আর্টল্যান্ড, গিফট পার্টনার সিক্রেট রেসিপি, লজিস্টিক পার্টনার ইকুরিয়ার। নিউজ পার্টনার ছিল নিউজ ২৪। এ ছাড়া প্রমোশনাল পার্টনার হিসেবে আফসানা আহমেদ রিয়া, নম্রতা খান, ইশায়া তাহসিন ও নাবিলা নশিন সূচনা কাজ করেন।
প্রধান অতিথি হিসেবে এই আয়োজনের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দিন।
একটি দেশে উদ্যোক্তা বেড়ে যাওয়া নতুন কর্মসংস্থানের দিকনির্দেশক। সঙ্গে নারী উদ্যোক্তা বাড়া মানে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি। এটি আমাদের সমাজে দীর্ঘমেয়াদি ইতিবাচক পরিবর্তন আনতে পারে। ঈদ শপিং ফেস্টে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের বেশির ভাগই ছিলেন নারী। মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘নারীরা বর্তমানে শুধু ঘরে বসে নেই; অফিস-আদালত, ব্যবসা-বাণিজ্য—সর্বক্ষেত্রে তাদের অবস্থান সুসংহত হয়েছে। পড়ালেখায়ও তারা বেশ এগিয়ে। এই ঈদ ফেস্টে তাদের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বেশ গৌরবের বিষয়। চট্টগ্রামের যেকোনো উন্মুক্ত স্থানে, মাঠে-ময়দানে নারীরা এ ধরনের উদ্যোগ নিলে সিটি করপোরেশন সব সময় তাদের পাশে থাকবে।’

 ফুয়াদ রূহানী খান
ছবি: আর্টল্যান্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top