skip to Main Content

ফরহিম I ফাইভ মিনিটস পারফেকশন

ঈদের হাজার রকম ব্যস্ততার ভিড়ে মাত্র কয়েক মিনিটের প্রস্তুতি। দাওয়াত, আড্ডা, আপ্যায়ন—সবকিছুর জন্য লুক হবে একদম পারফেক্ট

কোরবানির ঈদে বাড়ির ছেলেদের নানা কাজে খানিকটা ব্যতিব্যস্ত থাকতে হয়। তবু ঈদ বলে কথা। সব সামলে নিজেকে কয়েক মিনিট দেওয়া যেতেই পারে। ফাইভ মিনিটস মেকওভার মন্ত্র জানা থাকলে কাজটা সহজ হবে বৈকি।
সময় পাঁচ মিনিট। উদ্দেশ্য—ঈদের প্রস্তুতি। সময়ের যথাযথ মূল্য দিতে প্রতি মুহূর্তের ব্যবহারে হতে হবে সচেতন। কুইক মেকওভারকে দুই ভাগ করে নিলে কাজটা আরও সহজ হবে; ফলাফলও হবে মনের মতো। প্রথম ভাগে নেকআপ অর্থাৎ গলার ওপরের অংশকে প্রাধান্য দিতে হবে। আর পরের সময়টুকু বরাদ্দ নেকডাইন অর্থাৎ গলার নিচের অংশের জন্য।
নেকআপ
পরিপাটি চুল
চুলের ওপরে পারিপাট্য অনেকটাই নির্ভরশীল। ৫ মিনিটের প্রথম মিনিট ব্যয় হোক চুলে। প্রয়োজন একটি চিরুনি আর একটি হেয়ার স্প্রে। সরাসরি চুলে স্প্রে নয়; করে নিতে হবে চিরুনিতে। তারপরে সেটা দিয়েই আঁচড়ে নিতে হবে চুল। ফলাফল চটজলদি পরিপাটি লুক। উষ্কখুষ্ক ভাব দূর হয়ে দেখাবে বেশ গোছানো। আয়নায় নিজেকে দেখেই মনে হবে তৈরি। কারণ, অন্তত দশ গুণ ফ্রেশ লুক পাওয়া সম্ভব এই মন্ত্রে।
তিন ধরনের হেয়ার স্প্রে পাওয়া যায় বাজারে—লাইট, মিডিয়াম আর স্ট্রং। চুলের কাছে চাওয়া কেমন, সেই বিবেচনায় আগে থেকে কিনে রাখা যেতে পারে। ঠিক কতক্ষণ চুলকে নিয়ন্ত্রণে রাখতে চাই, তা বুঝে হেয়ার স্প্রে বেছে নেওয়া চাই। আর এটা যে শুধু ঈদের দিনে ব্যবহার করতে হবে, এমন তো নয়। অন্য সময়ের পারিপাট্যেও কাজে আসবে।
আর্দ্রতা আবশ্যক
ঈদের সময় তাপমাত্রার পারদ ওপরের দিকে থাকবে বলেই জানা যায় আবহাওয়ার ভবিষ্যদ্বাণীতে। তাই ঘেমে-নেয়ে একাকার হওয়ার আশঙ্কা থাকবেই। ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিয়ে ময়শ্চারাইজারের শরণাপন্ন হতেই হবে। ত্বকের শুষ্কতা দূর করার জন্য। ম্যাট ময়শ্চারাইজার এ ক্ষেত্রে দারুণ উপযোগী। এতে ত্বক তেলতেলে হবে না; বরং কোমল দেখাবে। আর ঠোঁটে ব্যবহার করা চাই লিপ বাম। তাহলে পুরোটা মিলিয়ে ত্বক বেশ স্বাস্থ্যোজ্জ্বল মনে হবে।
ব্যবহার শেষে লিপ বামটি বাসায় রেখে যেতে হবে এমন কোনো কথা তো নেই, তাই না? আকার যেহেতু ছোট, তাই অনায়াসে পকেটে পুরে নেওয়া যেতে পারে। তাহলে যখন দরকার, ঠিক তখন ব্যবহার করলে অন্তত ঠোঁটের আর্দ্রতা নিশ্চিত হবে।
সানকিসড গ্লো
পরিশ্রমের ক্লান্তি ত্বককে মলিন করেছে? ময়শ্চারাইজারের সঙ্গে একটুখানি ব্রোঞ্জার মিশিয়ে সেটার প্রলেপ বুলিয়ে নিতে হবে মুখে। ব্যস। কোনো বাড়তি ঝক্কি ছাড়াই পাওয়া যাবে উজ্জ্বল ত্বক। ক্লান্তির ছাপ তো দূর হবেই, আলো ছড়াবে চেহারা। ছেলেদের ত্বকে কোনো প্রসাধন দরকার নেই—এই মিথে বিশ্বাসী হয়ে থাকলে নিজেকে আকর্ষণীয় করে তোলা দুরূহই বটে। তাই এই ধারণা পরিত্যাজ্য।
ব্রোঞ্জার কেনার ক্ষেত্রে নিজ স্কিন টোন সম্পর্কে ধারণা থাকা জরুরি। ত্বকের রঙের সঙ্গে কোনটি যাবে, তা বুঝে নিতে হবে। তবে স্কিন টোনের থেকে দুই শেড ওপরের বেশি না যাওয়ার পরামর্শ পাওয়া যায় বিশেষজ্ঞদের কাছে। পাউডার ও লিকুইড—দুই ধরনেই পাওয়া যায় এটি। শুধু ময়শ্চারাইজারের সঙ্গে ব্লেন্ড করার সময় খেয়াল রাখতে হবে, যাতে খুব ভালোভাবে মিশে যায়। তবেই পাওয়া যাবে কাঙ্ক্ষিত সৌন্দর্য।
সৌরভ সুরভিত
ঈদের সাজে সুগন্ধির ব্যবহার তো থাকবেই। উৎসবমুখর পরিবেশ বলে কথা। সুবাসে সুন্দরতার সরল প্রকাশে দিনভর কাজের ক্লান্তি হারাবে। অনেক ধরনের সুগন্ধি থাকতে পারে সংগ্রহে। আবার ঈদ উপলক্ষে বাজেট থাকলে নতুনও কিনে নেওয়া যায়। শুধু একটি ছোট্ট টিপ। সিট্রাসি সুগন্ধি সতেজতা এনে দিতে পারে মুহূর্তে। ভরসা করা যায় যেকোনো সময়ের জন্য। আর সন্ধ্যার আসরের জন্য নিজেকে বিশেষভাবে তৈরি করতে চাইলে ম্যাসকুলিন ফ্র্যাগরেন্স স্যান্ডালউড থাকবে শীর্ষে। মনের ওপরে ইতিবাচক প্রভাব রাখার শক্তি আছে সুবাসের। তাই এটিকে কুইক মেকওভারের মাস্ট হ্যাভ বলা যেতে পারে।
নেকডাউন
ঈদের দিনে পাঞ্জাবিই বেশি পরা হয় দিনজুড়ে। সিল্ক ব্লেন্ডেড কটনে আভিজাত্য আর আরাম—দুই-ই পাওয়া যাবে। তবে ইচ্ছা হলে শার্ট, টি-শার্ট, পোলো শার্ট—যেকোনো কিছুই পরে নেওয়া যাবে। কোথায় যাওয়ার পরিকল্পনা, তা বুঝে পোশাক বেছে নিলেই চলবে। টপ আর বটমের সঙ্গে অ্যাকসেসরিজের সমন্বয় করতে পারলে ভালো। আগে থেকে এসব গুছিয়ে রাখলে তৈরি হওয়ার কাজটা হবে সহজে।

 বিউটি ডেস্ক
মডেল: ইলিয়াস
মেকওভার: পারসোনা মেনজ
ছবি: নাইমুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top