ইন্টারনেটে ঘণ্টার পর ঘণ্টা বিড়ালের ভিডিও দেখার অভ্যাস থাকলে আর লজ্জায় পড়ে যাবার কিছু নেই। কারণ, সম্প্রতি এক মজার সমীক্ষা বের করেছে ‘কম্পিউটারস ইন হিউম্যান বিহেভিয়ার’ জার্নাল। প্রায় ৭০০০ মানুষের ওপর তারা পরীক্ষা চালিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে জানা গেছে, যারা বিড়ালের ভিডিওর ভক্ত, তাদের বেশির ভাগেরই অকারণ উত্তেজনা, দুঃখ বা বিরক্তির মতো নেতিবাচক চিন্তাজনিত সমস্যা নেই। এমনকি যারা কাজ না করে ইন্টারনেটে বিড়ালের ভিডিও দেখেন, তারা কঠিতম সমস্যাও অনায়াসে সমাধান করে নিতে পারেন। মজার এই গবেষণার মুখ্য উদ্যোক্তা ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্কুলের সহ অধ্যাপক জেসিকা গল মাইরিক।
Related Projects
বিইউএফটি ও ব্লুচিজ আউটফিটারস সমঝোতা স্মারক
- June 4, 2024
উদ্ভাবনী গবেষণার প্রচার করতে এবং বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে দক্ষতা উন্নয়নকে উৎসাহিত করতে সক্ষম করবে সমঝোতা স্মারকটি
সোমবার স্বপ্নদলের মনোড্রামা ‘হেলেন কেলার’
- September 8, 2019
নাট্যসংগঠন স্বপ্নদলের দেশ-বিদেশে দর্শকনন্দিত মনোড্রামা…