ইন্টারনেটে ঘণ্টার পর ঘণ্টা বিড়ালের ভিডিও দেখার অভ্যাস থাকলে আর লজ্জায় পড়ে যাবার কিছু নেই। কারণ, সম্প্রতি এক মজার সমীক্ষা বের করেছে ‘কম্পিউটারস ইন হিউম্যান বিহেভিয়ার’ জার্নাল। প্রায় ৭০০০ মানুষের ওপর তারা পরীক্ষা চালিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে জানা গেছে, যারা বিড়ালের ভিডিওর ভক্ত, তাদের বেশির ভাগেরই অকারণ উত্তেজনা, দুঃখ বা বিরক্তির মতো নেতিবাচক চিন্তাজনিত সমস্যা নেই। এমনকি যারা কাজ না করে ইন্টারনেটে বিড়ালের ভিডিও দেখেন, তারা কঠিতম সমস্যাও অনায়াসে সমাধান করে নিতে পারেন। মজার এই গবেষণার মুখ্য উদ্যোক্তা ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্কুলের সহ অধ্যাপক জেসিকা গল মাইরিক।
Related Projects
বাংলাদেশে “মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০” ঘোষণা করল মাস্টারকার্ড
- November 29, 2020
বাংলাদেশে কার্যক্রম পরিচালনার ২৯ বছর উদযাপনের পাশাপাশি পুরস্কার
রেনেসাঁ হোটেলে রেন ক্রিসমাস কেক মিক্সিং
- December 5, 2023
এ উপলক্ষ্যে হোটেলটি সেজে উঠেছিল ক্রিসমাসের আয়োজনে; সঙ্গে অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল ক্রিসমাস স্পেশাল মেনু