skip to Main Content
শেফস বিয়ন্ড হোমের মধুর সমাপনী

শেষ হলো শেফস বিয়ন্ড হোম সিজন ফোর। টানা চতুর্থবারের মতো আয়োজিত রন্ধনসম্পর্কীয় এই অনুষ্ঠানে রন্ধনশিল্পীদের প্রতিভা প্রদর্শন এবং খাবারের স্বাদ অতিথিদের মুগ্ধ করেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৪ সালে পপ অফ কালার প্রতিষ্ঠার পর থেকেই সামাজিক দায়বদ্ধতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং রন্ধনশিল্পী নারীদের অগ্রযাত্রা নিশ্চিত করার জন্য ২০১৯ সাল থেকে শেফস বিয়ন্ড হোম প্রকল্প চালু করেছে। নারীদের সাফল্য ও ক্ষমতায়ন প্রচারের মাধ্যমে রন্ধনশিল্পী এই নারী উদ্যোক্তাদের ব্যবসায়ের নতুন আকার দেওয়া এবং শিল্পে প্রতিভাবান ব্যক্তিদের অর্জনকে আরও প্রসারিত করার উদ্দেশ্যে।

পপ অফ কালার দশ বছর পুর্তি উপলক্ষে নতুন একটি প্রকল্প গ্রহন করেছে, যার নাম বিউটিফুল বাংলাদেশ। দেশের এক অনন্য সুন্দর রূপ পুরো বিশ্বের কাছে তুলে ধরতে। এই প্রকল্পের প্রথম অংশ হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় খাবারের উৎসব ফ্রার্ম ফ্রেশ নিবেদিত এবং পপ অফ কালার আয়োজিত শেফস বিয়ন্ড হোম সিজন ফোর-এর মূল বিষয়বস্তু ছিল এবারের হোম শেফদের মাধ্যমে বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী সব খাবার পরিবেশন করা। ২৪ ও ২৫ মে ২০২৪, সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে এই উৎসব অনুষ্ঠিত হয়।

২৪ মে এর সূচনা ঘটে রন্ধনশিল্পীদের দক্ষতা উদযাপনের মধ্য দিয়ে। পরের দিন এর সমাপ্তি ঘটে ইভেন্টের গ্র্যান্ড ফিনালে অর্থাৎ রস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে।

ইভেন্টের টাইটেল স্পন্সর ফার্ম ফ্রেশ। কোকো পুডিং এবং মায়ের হাতের আচার আমন্ত্রণ অংশীদারিত্বে কাজ করেছে এবং শক্তি প্লাস পুষ্টি অংশীদার হিসাবে অবদান রেখেছে। এ ছাড়াও ইন অ্যাসোসিয়েশন পার্টনার ছিল দ্য ডেইলি স্টার। কো-স্পন্সার পপ অফ হোপ ফাউন্ডেশন; মেন্টাল হেলথ ওয়েল বিং পার্টনার পপ অফ সিক্রেট। পাওয়ারড বাই পপ অফ ফ্লেভারস। মিডিয়া পার্টনার চ্যানেল আই ও হাল ফ্যাশন, রেডিও পার্টনার রেডিও টুডে, প্রোগ্রাম পার্টনার চ্যানেল আই, স্ট্র্যাটিজিক পার্টনার প্রথম আলো, লজিস্টিক পার্টনার ই-কুরিয়ার, ফটোগ্রাফি পার্টনার দ্য ওয়েডিং টেলস, ম্যাগাজিন পার্টনার ক্যানভাস ও আইস টুডে।

উৎসবে ছিল গান পরিবেশনা। এ ছাড়াও মনোমুগ্ধকর লাইভ রান্নার প্রদর্শনী, শৈল্পিক অভিব্যক্তির জন্য একটি মেহেদি কর্নার, একটি আকর্ষণীয় কুইজ প্রতিযোগিতা এবং উত্তেজনাপূর্ণ র‍্যাফেল ড্র।

উৎসবে হাজির ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (লিগ্যাল অ্যাফেয়ার্স, ঢাকা মেট্রোপলিটন) মাহমুদা আফরোজ লাকী, জনপ্রিয় মডেল মোনালিসা, বারিশা হক, লিওনা রহমান, ফাবিহা হাসান (প্রভা ইটস), ফুডব্লগার জাওয়াদ (টু হালাল ফর ফুড) এবং আরও অনেকে।

অতিথিদের উপস্থিতিতে উদ্যোক্তাদের সনদ ও পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার লাভ করে মায়ের হাতের আচার ও ফ্যাটি বান [দ্য ইমপ্যাক্ট মেকার অ্যাওয়ার্ড]; বেক এন টেক ও দ্য কুজিনিয়ার [দ্য ইনজেনিয়াস অ্যাওয়ার্ড]; নিম্মিস কেকারি বাইট ও সুইট ড্রিমস বেকারি [অ্যাসথেটিক অ্যাওয়ার্ড]; মৃদুল কিচেন [রাইজিং স্টার অ্যাওয়ার্ড] এবং বাবাস বেকিং জোন [দ্য কনকিউয়ার অ্যাওয়ার্ড]।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: পপ অফ কালার-এর সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top