skip to Main Content
তিলোত্তমার ‘স্প্যানিশ ফিয়েস্তা’

দেশের শীর্ষ প্রিমিয়াম বিল্ডিং ম্যাটেরিয়াল ইমপোর্টার ব্র্যান্ড তিলোত্তমা বাংলাদেশে স্প্যানিশ সিরামিক শিল্পকর্ম নিয়ে আসার ২৫ বছর পূর্তিতে আয়োজন করেছে ‘স্প্যানিশ ফিয়েস্তা ২০২৫’। রাজধানীর গুলশানে ব্র্যান্ডটির ফ্ল্যাগশিপ শোরুমে এর উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত গ্যাব্রিয়েল মারিয়া সিসতিয়াগা ওচোয়া দে চিনচেত্রু।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এটি ‘স্প্যানিশ ফিয়েস্তা’র দ্বিতীয় আয়োজন। ২০২০ সালে প্রথমবার এর আয়োজন করা হয়েছিল। এই আয়োজনে বাংলাদেশ ও স্পেনের সাংস্কৃতিক এবং ডিজাইনের দিককে আরও মজবুত করতে তিলোত্তমার অগ্রণী ভূমিকা নতুন মাত্রা যোগ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিলোত্তমা বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার সাজ্জাদ, স্পেন- বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মুহাম্মদ আশিকুর রহমান, এলডব্লিউটি এপ্যাকের সেলস-বাংলাদেশ ও পাকিস্তান লিডার মনজুরুল হক এবং এলডব্লিউটি এপ্যাকের সেলস-বাংলাদেশ লিডার মিনহাজ উদ্দিন আহমেদ মিশকসহ দেশের খ্যাতনামা আর্কিটেক্ট, ডিজাইনার ও রিয়েল এস্টেট কর্মকর্তারা।

তিলোত্তমা বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার সাজ্জাদ বলেন, ‘গত ২৫ বছরে স্পেনের সঙ্গে আমাদের এই যাত্রা একটি পরিবারে রূপ নিয়েছে আর এটি তৈরি হয়েছে বিশ্বাস, গুণমান ও ডিজাইনের ভিত্তিতে। এই সহযোগিতা কেবল ব্যবসা নয়; বরং এটি শিল্প, সংস্কৃতি ও উৎকর্ষতার বন্ধনও।’

৪৬ বছর ধরে তিলোত্তমা স্প্যানিশ কারুশিল্প ও ডিজাইনের ঐতিহ্যকে বাংলাদেশের বাজারে পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা রাখছে। গত ২৫ বছর ধরে তারা শুধু স্প্যানিশ সিরামিক বিক্রয় নয়; বরং স্প্যানিশ ব্রান্ডগুলোর প্রকৃত প্রতিনিধি হিসেবে কাজ করছে। ‘স্প্যানিশ ফিয়েস্তা ২০২৫’ স্পেনের চিরন্তন সৌন্দর্য ও উদ্ভাবনকে বাংলাদেশের স্থাপত্য ও ডিজাইন জগতে তুলে ধরেছে।

এ প্রসঙ্গে স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মুহাম্মদ আশিকুর রহমান বলেন, ‘তিলোত্তমা প্রিমিয়াম স্প্যানিশ পণ্য বাংলাদেশের ক্রেতাদের নাগালে এনেছে যার মাধ্যমে বাংলাদেশের ক্রেতারা বিশ্বমানের সিরামিকসের সৌন্দর্য, কারিগরি নিপুণতা ও টেকসই গুণমান উপভোগ করার সুযোগ পাচ্ছেন। এটি প্রমাণ করে, ব্র্যান্ডটি আন্তর্জাতিক মানের ডিজাইন ও গুণমানকে স্থানীয় ভোক্তাদের কাছে পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ।’

ফিয়েস্তায় প্রদর্শিত হচ্ছে ১০টি খ্যাতনামা স্প্যানিশ ব্র্যান্ডের কালেকশন। যার মধ্যে রয়েছে এবি, অ্যাজটেকা, আজুভি, বেস্টাইল, কালারকার, এমিগ্রেস, পেরোন্ডা এবং টিএইউ যা শুধু তিলোত্তমাতে পাওয়া যাচ্ছে। দীর্ঘদিন ধরে তিলোত্তমা বিশ্বখ্যাত ব্র্যান্ড যেমন এমিগ্রেস, কালারকার, সালোনি, টিএইউ এবং অন্যান্য ব্র্যান্ড বাংলাদেশের বাজারে পরিচয় করিয়ে দিয়েছে এবং স্প্যানিশ প্রিমিয়াম টাইলস সম্পর্কে দেশে সচেতনতা গড়ে তুলছে।

২৬ অক্টোবর শুরু হওয়া ‘স্প্যানিশ ফিয়েস্তা ২০২৫’ চলবে ৪ নভেম্বর পর্যন্ত। এই সময় দর্শনার্থীরা প্রোডাক্ট প্রদর্শনী, ডিজাইন কমিউনিটির সঙ্গে নেটওয়ার্কিং এবং স্প্যানিশ ডিজাইন উদ্ভাবন বিষয়ক সেশন উপভোগ করতে পারবেন। স্পেনের কারুশিল্প ও বাংলাদেশের স্থাপত্যের মধ্যে এ সম্পর্ক প্রসারে তিলোত্তমার চেষ্টা অব্যাহত রয়েছে। বিশ্বখ্যাত ঐতিহ্যকে নিয়ে এসেছে স্থানীয় ভোক্তাদের কাছে যেখানে সৃজনশীলতা ও কারুশিল্পের মাধ্যমে যুক্ত হচ্ছে দুটি সংস্কৃতি।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: সংশ্লিষ্টদের সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top