বুলেটিন
হ্যারি স্টাইলসের ‘প্লিজিং’
২৭ বছর বয়সী জনপ্রিয় পপ আইকন হ্যারি স্টাইলস। শুধু গানের জন্য নয়, প্রথম থেকেই চর্চায় তার অন্যতর ফ্যাশন স্টেটমেন্টের জন্য। বরাবরই জেন্ডার ফ্লুয়িড ওয়্যারড্রোব আর রংবেরঙের নেইলপলিশ পরতে পছন্দ করা এ ব্রিটিশ তারকা সম্প্রতি লঞ্চ করেছেন নিজস্ব বিউটি ব্র্যান্ড। নাম প্লিজিং। সার্টিফায়েড ভেগান এবং ক্রুয়েলটি ফ্রি পণ্য থাকছে জেন্ডার নিউট্রাল ব্র্যান্ডটির কালেকশনে। সম্প্রতি টুইটার ও ইনস্টাগ্রামে নিজের নেইলপেইন্ট করা ছবি দিয়েই প্রমোশনাল পোস্ট দেন হ্যারি। ক্যাপশন ছিল ‘ফাইন্ড ইউর প্লিজিং’। বর্তমানে মোট ছয়টি প্রোডাক্ট বাজারে মিলবে ব্র্যান্ডটির। চারটি নেইলপলিশ, একটি ডুয়াল রোলার বল আই অ্যান্ড লিপ সেরাম এবং একটি ফেশিয়াল সেরাম। নেইলপলিশগুলো পার্ল ইন্সপায়ারড। চারটি ভিন্ন ভিন্ন শেডে তৈরি। টু ইন ওয়ান লিপ অ্যান্ড আই সেরামটির নাম প্লিজিং পেন। সেরামটি ময়শ্চারাইজিং প্রোপার্টিযুক্ত, ফলে মেকআপের সময় প্রাইমিং বেজ হিসেবেও ব্যবহার উপযোগী। প্রতিটি পণ্যের দাম ২০ থেকে ৭৫ ডলার। মিলবে ব্র্যান্ডটির অফিশিয়াল ওয়েবসাইটে।
টিকটকে ট্রেন্ডিং ব্লেন্ডিং টেকনিক
এত দিন ব্রাশ, স্পঞ্জ বা হাতেই ফাউন্ডেশন ব্লেড করে নিতে অভ্যস্ত ছিলেন মেকআপপ্রেমীরা। তবে সম্প্রতি টিকটকে আপলোড হওয়া একটি ভিডিও ট্রেন্ডিং হওয়ার পর থেকে অনেকেই ঝুঁকেছেন নতুন এক বিউটি টুলের দিকে। সম্প্রতি টিকটকার অ্যাভোনা সানশাইন রোজ কোয়ার্টজ ফেস রোলার দিয়ে ফাউন্ডেশন ব্লেন্ড করার একটি ভিডিও আপলোড করেন টিকটকে। তার দাবি, এতে সমানভাবে সারা মুখে ফাউন্ডেশন মেখে নেওয়া যায়। আর রোলার ঠান্ডা বলে এটি ত্বকের সংস্পর্শে এলে রোমকূপগুলো বন্ধ হয়ে যায়। ফলে মেলে মসৃণ কাভারেজ। যাদের ফুল কাভারেজ বেস মেকআপ পছন্দ, তাদের জন্য দারুণ অপশন রোলার দিয়ে ফাউন্ডেশন ব্লেন্ডিংয়ের এই টেকনিক। আপলোড হওয়ার পর থেকে অন্তত ১ দশমিক ১ মিলিয়ন বার দেখা হয়েছে ভিডিওটি। বিশ্বজুড়ে বহু টিকটকার ট্রাই করে দেখেছেন অভিনব এই টেকনিক। অবশ্য অনেকেই বলছেন, মেকআপ স্পঞ্জের চেয়ে তুলনামূলকভাবে বেশি সময় ব্যয় হয় রোলার দিয়ে মেকআপ করতে গেলে। তবে এই হ্যাক ট্রাই করতে কমবেশি মজা পেয়েছেন সবাই। আর ডার্মাটোলজিস্টদের মত, ফাউন্ডেশন ব্লেন্ড করার আগে রোলার অ্যান্টিব্যাকটেরিয়াল সাবান দিয়ে ধুয়ে নিতে হবে। না হলে ব্যাকটেরিয়ার সংক্রমণে দেখা দেবে ত্বক সমস্যা।
মানি হাইস্ট মেকআপ কালেকশন
নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজগুলোর তালিকায় শীর্ষস্থানীয় লা কাসা দে পাপেল। মানি হাইস্ট নামেই এটি বিশ্বের মানুষের মন জয় করে নিয়েছে। সম্প্রতি সিরিজটি থেকে অনুপ্রাণিত হয়ে বিউটি ব্র্যান্ড এনওয়াইএক্স বাজারে এনেছে তাদের নতুন মেকআপ কালেকশন। গেল মাসেই লঞ্চ হয়েছে লিমিটেড এডিশন এই লাইপআপ। ডালি ফেস মাস্কের আদলে তৈরি আইশ্যাডো প্যালেট, গোল্ড বার হাইলাইটার, লা কাসা বুলেট লিপস্টিক—কী নেই কালেকশনে! প্যাকেজিংয়ের পুরোটাই মানি হাইস্ট সিরিজ থেকে অনুপ্রাণিত। এমনকি মেকআপগুলোর নামকরণেও প্রাধান্য পেয়েছে সেটি। আইশ্যাডো প্যালেট খুললেই চোখে পড়বে চাও চাও চাও, স্যালভা, সারগিও, পারফেক্ট প্ল্যানের মতো নাম। মিলবে নাইরোবি নামের ডিপ মভ আর টোকিও নামের বোল্ড রেড লিপস্টিক। মেকআপগুলো পেতে অবশ্য ব্যাংক লুট করার প্রয়োজন নেই! কারণ, প্রতিটির দাম ক্রয়ক্ষমতার মধ্যেই। মাত্র দশ ডলার থেকে শুরু।
বিউটি ডেস্ক